Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ankush Hazra

এক সময়ের ছাত্র এখন ‘বিশেষ অতিথি’, মাঝে কেটেছে ১৯ বছর, স্কুলজীবনের স্মৃতিতে ডুব অঙ্কুশের

আপাতত তাঁর প্রযোজিত ‘মির্জ়া’ ছবির শুটিংয়ে ব্যস্ত অঙ্কুশ। এই ছবি নিয়ে কোনও খামতি রাখতে নারাজ অভিনেতা।

Bengali actor Ankush visited his school programme in Bardhaman

অঙ্কুশ হাজরা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২৪ ১৮:২৮
Share: Save:

এই মুহূর্তে তিনি টলিপাড়ার নায়ক। বাণিজ্যিক ছবি থেকে যাত্রা শুরু করে অঙ্কুশ হাজরা অনেকটা পথ হেঁটেছেন। কিন্তু এখনও যে নিজের শিকড়কে ভুলতে পারেননি, সোমবার সেই প্রমাণই দিলেন তিনি।

অঙ্কুশের জন্ম বর্ধমান শহরে। মফস্‌সল থেকে কলকাতায় পা রেখে আজকে তিনি টলিপাড়ার তারকা অভিনেতা। কিন্তু এখনও যে তিনি বর্ধমান শহরকে কতটা ভালবাসেন, তার প্রমাণ পাওয়া গেল অভিনেতার সমাজমাধ্যমের পাতায়। সোমবার ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন অভিনেতা। সেখানে দেখা গেল, দর্শকাসনে অভিনেতার দু’পাশে বসে রয়েছেন এক জন বয়স্ক ব্যক্তি এবং এক মহিলা। আসলে ছবিটি অঙ্কুশের স্কুলের। আর অভিনেতার এক পাশে রয়েছেন তাঁর বাবা এবং অন্য দিকে রয়েছেন স্কুলের প্রধানশিক্ষিকা। ছবির ক্যাপশনে অঙ্কুশ লিখেছেন, ‘‘বর্ধমানে যে স্কুলে নার্সারি থেকে দশম শ্রেণী অবধি পড়াশোনা করেছি, সেই স্কুলে ১৯ বছর পর বিশেষ অতিথি হয়ে যাওয়ার অনুভূতি ভাষায় প্রকাশ করা মুশকিল।’’

রবিবার ছিল অঙ্কুশের স্কুলের বার্ষিক সাংস্কৃতিক অনুষ্ঠান। স্কুলের আমন্ত্রণে বর্ধমানে হাজির হয়েছিলেন অভিনেতা। আনন্দবাজার অনলাইনকে অঙ্কুশ বললেন, ‘‘এই প্রথম অতিথি হিসেবে স্কুলে গিয়েছিলাম। একদম অন্য রকমের অভিজ্ঞতা। পুরনো দিনের অনেক স্মৃতি মনে পড়ছিল।’’ এরই সঙ্গে অভিনেতা বললেন, ‘‘স্কুলের ছাত্রদের পারফরম্যান্স দেখে নিজের কথা মনে পড়ছিল। কারণ, এক সময় আমি স্কুলের অনুষ্ঠানে পারফর্ম করতাম।’’

এই মুহূর্তে ‘মির্জ়া’ ছবির শুটিংয়ে ব্যস্ত রয়েছেন অঙ্কুশ। নিজের প্রযোজনা সংস্থার অধীনে এটাই তাঁর প্রথম ছবি। বিভিন্ন সময় এই ছবি নিয়ে টলিপাড়ায় গুঞ্জন ছড়িয়েছে। কিন্তু, অবশেষে ছবির শুটিং শুরু হওয়ায় খুশি অঙ্কুশের অনুরাগীরা। সম্প্রতি, ছবির অ্যাকশন দৃশ্যের শুটিং করতে গিয়ে পায়ে চোট পেয়েছিলেন অভিনেতা। কিন্তু, চোট সারিয়ে আপাতত ফ্লোরে ফিরেছেন তিনি। চলতি বছর ইদে মুক্তি পাওয়ার কথা ‘মির্জা’র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE