Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

Krishna Bhakta Mira: ভাস্বর এ বার রাজ পুরোহিত ভৈরবনাথ, চরিত্রের স্বার্থে মাথা মুড়িয়ে ফেললেন?

সমাজসেবা ছাড়াও ভাস্বরের নতুন পরিচয়, তিনি রাজ পুরোহিত ভৈরবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৫ জুলাই ২০২১ ২২:২৮
ভাস্বর চট্টোপাধ্যায়।

ভাস্বর চট্টোপাধ্যায়।

ফের খবরে ভাস্বর চট্টোপাধ্যায়। এ বার একটু অন্য ভাবে। সমাজসেবা ছাড়াও তাঁর নতুন পরিচয়, তিনি রাজ পুরোহিত ভৈরবনাথ। হঠাৎ কেন পেশা পরিবর্তন?

ভাস্বরের সামাজিক পাতা বলছে, তিনি স্টার জলসার নতুন ধারাবাহিক ‘শ্রীকৃষ্ণ ভক্ত মীরা’-তে অভিনয় করছেন। সেখানেই তিনি রাজ পুরোহিত। ছবি বলছে, তাঁর সাজ অনেকটাই অর্থশাস্ত্র প্রণেতা কৌটিল্যের মতো। মুণ্ডিত মস্তকে লম্বা শিখা। কপালে তিলক। পরনে লাল পট্টবস্ত্র, রুদ্রাক্ষের গয়না।

নতুন চরিত্রের স্বার্থে মাথা মুড়িয়ে ফেললেন ভাস্বর?

আনন্দবাজার অনলাইনকে অভিনেতা জানিয়েছেন, পুরোটাই মেকআপের কারসাজি। আঠা দিয়ে ব্লাডার আটকে প্রথমে মাথা ঢাকতে হচ্ছে তাঁকে। তার পর বাকি মেক আপ। এই বিশেষ রূপসজ্জার জন্য দীর্ঘ সময় লাগছে। কেমন এই রাজ পুরোহিত?

Advertisement
রাজ পুরোহিত ভৈরবনাথের বেশে ভাস্বর।

রাজ পুরোহিত ভৈরবনাথের বেশে ভাস্বর।


অভিনেতার কথায়, ‘‘ন্যায় শাস্ত্রে পারদর্শী। প্রতিটি বিধান কঠিন-কঠোর। চিতোর রাজ্যে আমার বাস। শাক্ত ধর্মে বিশ্বাসী। ফলে, মীরার কৃষ্ণ নাম সহ্য করতে পারি না। তাই ছলে-বলে-কৌশলে তাকে চিতোর থেকে তাড়ানোর আপ্রাণ চেষ্টা করব।’’ অর্থাৎ, আবারও খলনায়ক তিনি। একাধিক পৌরাণিক এবং খল চরিত্রে পরপর অভিনয়। নামের পাশে বিশেষ তকমা লেগে যাওয়ার ভয় রয়েছে ভাস্বরের? অভিনেতার সাফ জবাব, ‘‘বাবা লোকনাথ’-এর পর ‘প্রথমা কাদম্বিনী’, ‘মোহর’-এ অভিনয় করেছি। পাশাপাশি খল চরিত্রে অভিনয় ততটাও সহজ নয়। আমার অভিনয়ের প্রতি ভরসা আছে বলেই এই ধরনের চরিত্রে ডাক পাচ্ছি।’’

ধারাবাহিকের সম্প্রচারণের তারিখ এখনও ঘোষণা হয়নি। ছোট মীরাবাঈ চরিত্রে অভিনয় করছেন ‘ভুতু’ ধারাবাহিকের আর্শিয়া মুখোপাধ্যায়। এখন সেই পর্বের শ্যুট চলছে। বড় মীরাবাঈ চরিত্রে অভিনয় করবেন দেবাদৃতা বসু। এর আগে জি বাংলার জনপ্রিয় ধারাবাহিক ‘আলো ছায়া’-য় তাঁকে ‘আলো’-র চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছিল। শ্রীকৃষ্ণের ভূমিকায় অভিনয় করবেন ‘ভাগ্যলক্ষ্মী’ ধারাবাহিকের পরব্ধী সিংহ। প্রযোজনায় সুরিন্দর ফিল্মস।

আরও পড়ুন

Advertisement