Advertisement
০৫ মে ২০২৪
Bhumi Pednekar

Bhumi Pednekar: ভূমি পেডনেকর কি সমকামী? প্রশ্নের উত্তরে তিনি যা বললেন...

ছবির বিষয়বস্তুর বিচারে কি বলিউড দক্ষিণী ছবির থেকে পিছিয়ে? এই প্রশ্ন মেনে নিতে পারলেন না ভূমি পেডনেকর।

‘বধাই দো’ নিয়ে আশাবাদী ভূমি।

‘বধাই দো’ নিয়ে আশাবাদী ভূমি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ১৩:২১
Share: Save:

তথাকথিত সম্পর্কের বাইরে অন্য ধরনের সম্পর্কের গল্প ‘বধাই দো’, যেখানে বর এবং কনে দু’জনেই সমকামী। এই ছবি নিয়ে নানা প্রশ্ন রয়েছে মানুষের মধ্যে। ‘বধাই হো’-র সিক্যুয়েল ‘বধাই দো’-তে সমকামী মহিলার চরিত্রে অভিনয় করেছেন ভূমি পেডনেকর। ছবিতে অভিনেত্রী চুম দারাঙের সঙ্গে রোম্যান্স করতে দেখা যাবে ভূমিকে।

বুধবার এক সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে সমকামী মহিলার চরিত্রে অভিনয় নিয়ে প্রশ্ন করা হলে ভূমি পেডনেকর জানান, তিনি সমকামী নন, কিন্তু তাঁর যৌন চাহিদাই সব কিছু নয়। তিনি এক জন অভিনেতা, আর এই ছবিতে তিনি শুধু একটি চরিত্রকে ফুটিয়ে তুলেছেন। ভূমির প্রশ্ন, “এক জন সমকামী মহিলার চরিত্রে অভিনয়ের জন্য কেন অভিনেত্রীকেও সমকামী হতে হবে। আমি যথেষ্ট পরিশ্রমও করেছি এবং আমার প্রয়োজনীয় মেধাও আছে। তা হলে আমি কেন এ রকম চরিত্রে অভিনয়ের সুযোগ পাব না।”

ছবির বিষয়বস্তুর বিচারে কি বলিউড দক্ষিণী ছবির থেকে পিছিয়ে? এই প্রশ্ন মেনে নিতে পারলেন না ভূমি পেডনেকর। তাঁর মতে, বলিউডে প্রচুর ছবি হয় যেগুলো দক্ষিণী ছবির থেকে বেশি জনপ্রিয় এবং তার বিষয়বস্তুও যথেষ্ট ভাল। তিনি আরও বলেন, “শিল্পের কোনও ভাষা হয় না। তাই বিভিন্ন ভাষার ছবির মধ্যে তুলনা করা চলে না। শিল্পের দু’টি মাধ্যমের মধ্যেও তুলনা করা চলে না।” ‘পুষ্পা’-র প্রসঙ্গ টেনে অভিনেত্রী বলেন, ‘পুষ্পা’-র সাফল্যে তিনি খুশি, এবং তিনি নিশ্চিত বলিউডের কোনও ছবি 'পুষ্পা'-র থেকেও সফল হবে।

ভারতীয় দর্শকরা কি ‘বধাই দো’-কে গ্রহণ করবেন? ভূমি এই বিষয়ে যথেষ্ট আশাবাদী। তিনি বলেন, চলচ্চিত্র সাধারণ মানুষের নীতি এবং আদর্শকে প্রভাবিত করতে পারে, ‘বধাই দো’-র মাধ্যমে তাঁরা সম্পর্ক নিয়ে সমাজের রক্ষণশীলতার আগলটাই ভাঙার চেষ্টা করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bhumi Pednekar Actress Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE