Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

Bibriti Chatterjee: দেবলীনা-তথাগতর দাম্পত্যে ভাঙন কি তাঁর জন্য? বিবৃতির ‘বিবৃতি’ পেল আনন্দবাজার অনলাইন

তথাগত-দেবলীনার দাম্পত্যের সাক্ষী বিবৃতি। তিনি জানেন, দম্পতির মধ্যে বন্ধুত্ব অটুট। ‘ভটভটি’র শ্যুটিংয়ের সময়ে দম্পতির বন্ধুত্ব দেখেছেন বিবৃতি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ ডিসেম্বর ২০২১ ১৪:২৬
তথাগত-দেবলীনার দাম্পত্য নিয়ে কী বললেন বিবৃতি

তথাগত-দেবলীনার দাম্পত্য নিয়ে কী বললেন বিবৃতি

আট বছরের সংসার। তারও আগে থেকে বন্ধুত্ব এবং প্রেম। সেই দু’জনের সংসার এখন আলাদা আলাদা। বহু মাসের জল্পনায় সিলমোহর দিয়ে এক ছাদের তলায় থাকছেন না অভিনেত্রী দেবলীনা দত্ত এবং অভিনেতা-পরিচালক তথাগত মুখোপাধ্যায়। কিন্তু কেন? কোনও তৃতীয় মানুষের প্রবেশ? টলিপাড়ার শোনা যাচ্ছে, ‘ভটভটি’ ছবিটি পরিচালনা করার সময়ে তথাগতর সঙ্গে ছবির নায়িকা বিবৃতি চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠতা বাড়ে। দেবলীনা সেই বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার পরে নাকি তথাগত-বিবৃতি সহবাস করছেন। এমনকি তাঁদের সুন্দর সাজানো সংসার প্রত্যক্ষ করেছেন টলিপাড়ার কয়েক জন।

বিবৃতিকে যোগাযোগ করল আনন্দবাজার অনলাইন। পাওয়া গেল বিবৃতির ‘বিবৃতি’। নায়িকার কথায় জানা গেল, মাত্র দু’দিন আগে কলকাতায় ফিরেছেন তিনি। কাজের সূত্রে মুম্বইয়ে ছিলেন। বিবৃতি জানালেন, মুম্বইয়ে বসেই বিভিন্ন ফোন এবং বার্তায় তাঁকে অনেকে জানিয়েছেন এই ‘গুজব’-এর কথা।

Advertisement
তথাগত এবং দেবলীনার সঙ্গে বিবৃতি।

তথাগত এবং দেবলীনার সঙ্গে বিবৃতি।


দু’মাস আগেই বিবৃতিকে তথাগত আর তাঁর সম্পর্ক নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেছিলেন, ‘‘তথাদা, দেবলীনাদির সঙ্গে দেখা হলে এই গুজব নিয়ে হাসাহাসি হবে আমাদের মধ্যে।’’ দু’মাসে তিন জনের দে‌খা হয়েছে? কথা হয়েছে এই বিষয়ে? এই প্রশ্নের উত্তরে এ বার বিবৃতি বললেন, ‘‘প্রত্যেকেই কাজে ব্যস্ত। আলাদা করে দেখা হয়নি কারও সঙ্গে। কথা হয়নি এ সব নিয়ে। আর ওঁদের আলাদা থাকার ব্যাপারে আমি কিছুই জানি না। তার থেকেও বড় কথা, এটা সম্পূর্ণ ওঁদের ব্যক্তিগত ব্যাপার। আমি ওঁদের সঙ্গে এই নিয়ে কথা কেনই বা বলব? ওঁরা যখন বিয়ে করেছিলেন, আমার থেকে অনুমতি নেননি। যখন আলাদা হচ্ছেন, তখনই বা আমার সঙ্গে কথা কেন বলবেন? আমি ও রকম মানুষ নই যে ফোন করে এ সব বিষয়ে কথা বলব বা জিজ্ঞাসা করব। সেটা করাটাকে আমি নিজের সীমা লঙ্ঘন করা বলে মনে করি।’’ বিবৃতি জানালেন, দেবলীনা-তথাগতর সম্পর্কের সাম্প্রতিকতম পরিস্থিতির বিষয়ে কিছু জানেন না বলেই এই ব্যাপারে মন্তব্য করা তিনি অনুচিত মনে করেন।

একসঙ্গে থাকছেন না দেবলীনা-তথাগত

একসঙ্গে থাকছেন না দেবলীনা-তথাগত


বিবৃতি জানালেন, ‘ভটভটি’ ছবির শ্যুটিং চলাকালীন ছবির নায়ক ঋষভ বসুর সঙ্গে প্রেম করতেন তিনি। মাত্র গত বছর তাঁদের সম্পর্ক ভাঙে। বিবৃতি বললেন, ‘‘গুজব রটানোর কাজটা ঠিক করে করতে পারত লোকে। আমার সঙ্গে ঋষভের নাম জড়ালে বরং ঠিক হত।’’

তথাগত এবং দেবলীনার দাম্পত্যের সাক্ষী বিবৃতি। তিনি জানেন, দম্পতির মধ্যে বন্ধুত্ব এখনও আগের মতোই রয়েছে। বিবৃতির কথায় জানা গেল, ‘ভটভটি’ ছবি শ্যুট করার সময়ে দম্পতির বন্ধুত্বের প্রমাণ পেয়েছেন তিনি। দেবলীনা নাকি সব সময়ে বিবৃতিদের বলতেন, ‘‘তথা সব কথা আগে আমাকে এসে বলে। তথা ঘুম থেকে উঠে জল খেলেও সেটা আমি জানতে পারি, কারণ জলটা আমি বাড়িয়ে দিই।’’ অন্য দিকে তথাগতর সম্পর্কে বিবৃতির বক্তব্য, ‘‘আমি যতটা তথাদার ব্যাপারে জানি, বিয়ে মানে ওঁর কাছে বন্ধুত্ব। দেবলীনাদির সঙ্গে সেই বন্ধুত্বটা নষ্টও হয়নি বলেই আমার বিশ্বাস। এর বেশি আমি কিছুই জানি না।’’ বিবৃতি বার বার একটি কথা মনে করিয়ে দিতে চাইলেন, ‘‘কারও হাত ধরে বন্ধুত্ব হয় না। কারও হাত ধরে বন্ধুত্ব নষ্টও হয় না।’’

দিন কয়েক আগে আনন্দবাজার অনলাইনকে সরাসরি দেবলীনা এবং তথাগত জানিয়েছেন যে তাঁরা একসঙ্গে থাকছেন না। পরিচালক-অভিনেতা বলেছেন, ‘‘আমি আমার মতো করে জীবন কাটাচ্ছি।’’ দেবলীনার ভাষায়, ‘‘আমার মা হৃদ্‌রোগী। কাজের বাইরে তাঁর দেখভালে ব্যস্ত আমি। আমার দায়িত্বে তিনটি সারমেয়ও রয়েছে। এ সবের বাইরে আমার কোনও দিকে নজর নেই।’’ প্রশ্ন, তবে কি তাঁরা এ বার আইনি বিবাহ বিচ্ছেদের দিকে এগোবেন?

আরও পড়ুন

Advertisement