Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Bibriti-Tathagata: তথাগতর সঙ্গে সমুদ্রে রোদ পোহাচ্ছেন বিবৃতি? রহস্যময় প্রেমিককে নিয়ে কী বললেন নায়িকা

ইংরেজি ভাষা নিয়ে স্নাতক স্তরের পড়াশোনা করেছেন নায়িকা। ব্রিটিশ লেখিকা জেন অস্টিনের ভক্ত। তাঁরই উপন্যাস ‘প্রাইড অ্যান্ড প্রেজুডিস’-এর মুখ্য দুই চরিত্রের সঙ্গে নিজের প্রেম জীবনকে মিলিয়েছেন বিবৃতি। সেখানে নায়িকার চরিত্রের নাম ছিল ‘এলিজাবেথ বেনেট’। সেই চরিত্রের সঙ্গে নিজের জীবনের সেই রহস্যময় পুরুষের মিল পান বিবৃতি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৯ এপ্রিল ২০২২ ১০:২৯
Save
Something isn't right! Please refresh.
তথাগত-বিবৃতি

তথাগত-বিবৃতি

Popup Close

তথাগত মুখোপাধ্যায়ের ‘ভটভটি’র শ্যুটিং করতে গিয়ে কত বার যে হাবুডুবু খেয়েছেন বিবৃতি চট্টোপাধ্যায়, ইয়ত্তা নেই! জলেও। প্রেমেও। যদিও তথাগত বা বিবৃতি, কেউই তাঁদের নতুন প্রেম নিয়ে কথা বলতে রাজি নন। কিন্তু এ বারে বিবৃতির সমুদ্রসফরের ছবি অনুরাগীদের কৌতূহল বাড়িয়ে তুলেছে অনেকটাই। সমু্দ্রের ধারে সময় কাটাচ্ছেন ‘ভটভটি’র জলপরী। কিন্তু তিনি একা নন। সঙ্গে রয়েছেন এক পুরুষ। পা এবং চটি ছাড়াও যাঁর অস্তিত্ব নানা ভাবে প্রকাশ পাচ্ছে। যাঁর তোলা ছবিতে জলপরী হয়ে উঠেছেন বিবৃতি।

কী কী ছবি দেখা গিয়েছে, যা থেকে বিবৃতির পাশে অন্য এক পুরুষের অস্তিত্ব প্রকট হয়েছে? বালির মধ্যে বসে নিজের পায়ের ছবি দিয়েছেন বিবৃতি। পাশে আর এক পুরুষের পা দেখা গিয়েছে। তা ছাড়া দু’টি চটির ছবি দেখতে পাওয়া গিয়েছে। সাধারণ ভাবে বিচার করলে একটি চটি নারীর, অন্যটি পুরুষের। কার সঙ্গে ঘুরতে গেলেন তবে? বিবৃতির কথায়, ‘‘সব বলে দিলে কি মজা থাকে নাকি? কিছু তো রহস্যের আড়ালে রেখে দিতে হয়। তবেই না জীবন।’’

Advertisement
বিবৃতি ও তাঁর সঙ্গীর অস্তিত্ব

বিবৃতি ও তাঁর সঙ্গীর অস্তিত্ব



বিবৃতি তাঁর কোনও ছবিতেই চিত্রগ্রাহকের নাম লেখেননি। কোনও ক্ষেত্রে কেবল ‘ভিটামিন ই’ লেখা। কে এই ‘ভিটামিন ই’? অভিনেত্রী দে‌বলীনা দত্তের প্রাক্তন স্বামী তথাগত মুখোপাধ্যায় কি? সম্প্রতি এক রহস্যময়ী নারীর ছবিও তিনি পোস্ট করেছেন। সমুদ্রসৈকতেই। স্পষ্ট নয় তাঁর মুখ। সাদা কালো তিনটি ছবি।


কিন্তু সেই পুরুষের সম্পর্কে প্রশ্ন করতেই আনন্দবাজার অনলাইনকে বিবৃতি বললেন, ‘‘হ্যাঁ, পুরুষ তো বটেই। কিন্তু এখনই তাঁর নাম বলতে চাই না আমি। নিজের ব্যক্তিগত জীবনকে ব্যক্তিগত রাখতেই ভালবাসি।’’ সোজাসাপ্টা জবাবের সঙ্গে ধাঁধা করতে ছাড়েননি বিবৃতি। নায়িকার কলারটোনে ‘ধাঁধার থেকেও জটিল তুমি, খিদের থেকেও স্পষ্ট’ গান বাজে। ঠিক তেমন ভাবেই তিনি রহস্য রেখে বললেন, ‘‘এইটুকু বলতে পারি, ‘ভিটামিন ই’ ছিল আমার সঙ্গে। আমি একা ছিলাম না।’’

কে এই ‘ভিটামিন ই’? ব্যাখ্যা করলেন বিবৃতি।


ইংরেজি ভাষা নিয়ে স্নাতক স্তরের পড়াশোনা করেছেন নায়িকা। ব্রিটিশ লেখিকা জেন অস্টিনের ভক্ত। তাঁরই উপন্যাস ‘প্রাইড অ্যান্ড প্রেজুডিস’-এর মুখ্য দুই চরিত্রের সঙ্গে নিজের প্রেম জীবনকে মিলিয়েছেন বিবৃতি। সেখানে নায়িকার চরিত্রের নাম ছিল ‘এলিজাবেথ বেনেট’। সেই চরিত্রের সঙ্গে নিজের জীবনের সেই রহস্যময় পুরুষের মিল পান বিবৃতি। তাই ‘এলিজাবেথ’-এর নামের প্রথম অক্ষর ‘ই’-কে নিয়েছেন তিনি। কিন্তু কেবল ‘ই’ বলে ডাকতে চান না বিবৃতি। তাই পুরো নাম দিয়েছেন ‘ভিটামিন ই’। কেবল তা-ই নয়, ত্বকের বিষয়ে খুবই যত্নশীল তিনি। তাই সেই প্রেমিক তাঁর স্বাস্থ্যের জন্যেও উপকারী বলে মত তাঁর।

সমুদ্রের ধারে এবং জলপরীদের সঙ্গে বিবৃতি

সমুদ্রের ধারে এবং জলপরীদের সঙ্গে বিবৃতি


ধাঁধার সমাধান করলেন না বিবৃতি। কিন্তু পাঁচ দিনের গোপালপুর এবং পুরীসফরের পর গাড়ি করে ফিরতে ফিরতে আনন্দবাজার অনলাইনের সঙ্গে আড্ডায় জানিয়ে দিলেন, এই সফর তাঁর কাছে খুবই আনন্দের ছিল। রাজস্থানে বড় হওয়ার কারণে ছোট থেকে কোনও দিন পুরী যাওয়া হয়নি তাঁর। এই প্রথম পুরীর সমুদ্র, জগন্নাথের মন্দির ঘুরে খুব ভাল লেগেছে তাঁর। তবে প্রচণ্ড গরমে কষ্টও পেয়েছেন তিনি। কিন্তু ‘ভিটামিন ই’-এর পাশে প্রবল রোদে বসে ‘ভিটামিন ডি’ গ্রহণ করতে মন্দ লাগেনি তাঁর।
কবে তাঁর রহস্যময় প্রেমিক জনসমক্ষে আসবেন, এখন তারই অপেক্ষা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement