Advertisement
১৯ জুলাই ২০২৪
Fardeen Khan on comeback

চেহারা নিয়ে দিনের পর দিন কটাক্ষ সহ্য করেছিলেন! কঠিন সময়ে ফরদিনের পাশে দাঁড়ান এক গায়ক

ইন্ডাস্ট্রি থেকে দূরে ছিলেন ফরদিন খান। বনবাসই বটে। কিন্তু সম্প্রতি ‘হীরামন্ডি’ ওয়েব সিরিজ় যেন অভিনেতাকে নবজন্ম দিল।

Image of actor Fardeen Khan

ফরদিন খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২৪ ১৯:০৮
Share: Save:

১৪ বছর পর বলিউডে প্রত্যাবর্তন করেছেন ফরদিন খান। সম্প্রতি অভিনেতাকে ‘হীরামন্ডি’ ওয়েব সিরিজ়ে দর্শক দেখেছেন। সিরিজ়ে ফরদিনের লুক দেখে চমকে গিয়েছিলেন দর্শক। কারণ, অভিনয় থেকে বিরতি নেওয়ার পর শরীরের বিশেষ যত্ন নিতেন না অভিনেতা। সেই সময় চেহারা নিয়ে তাঁকে নাকি কটাক্ষও শুনতে হয়েছে। এ বার এই প্রসঙ্গে নিজের মনের কথা ব্যক্ত করেছেন ফরদিন।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই অভিজ্ঞতাকে ‘বেদনাদায়ক’ হিসেবে উল্লেখ করেছেন অভিনেতা। ফরদিন বলেন, ‘‘আমার সঙ্গে ইন্ডাস্ট্রির সত্যিই কোনও যোগাযোগ ছিল না। তার পরেও এ রকম ঘটনায় অবাক হয়েছিলাম। কেউ কেউ অন্যকে ছোট করে নিজেকে বড় করে দেখাতে চান। এমন প্রচেষ্টা বেদনাদায়ক।’’

Image of Adnan Sami

আদনান স্বামী। ছবি: সংগৃহীত

তবে সেই কঠিন সময়ে ফরদিনের পাশে দাঁড়িয়েছিলেন ইন্ডাস্ট্রির এক বিশেষ বন্ধু। তিনি হলে গায়ক আদনান স্বামী। ফরদিনের কথায়, ‘‘আমাকে বেশ কিছু মেসেজ করেছিলেন তিনি। পাশাপাশি, আমার সমর্থনে সমাজমাধ্যমে তিনি পোস্টও করেছিলেন। আমি ওঁর প্রতি কৃতজ্ঞ।’’

তবে বলিউড থেকে দীর্ঘ দিন তিনি কেন আড়ালে ছিলেন, তার নেপথ্য কারণও ওই সাক্ষাৎকারে খুলে বলেছেন অভিনেতা। ফরদিন বলেন, ‘‘বাবা (ফিরোজ় খান) প্রয়াত হওয়ার পর নিজের জন্য সময় প্রয়োজন ছিল।’’ এরই সঙ্গে অভিনেতা জানান, তাঁর স্ত্রী নাতাশা মা হওয়ার সময়ে জটিলতা সৃষ্টি হয়েছিল। সব মিলিয়ে পরিবারকে সময় দিয়েছিলেন ফরদিন। তবে ইন্ডাস্ট্রি থেকে দূরে থাকাটা যে কোনও ভাবেই পরিকল্পিত ছিল না, সে কথাও স্পষ্ট করে দিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE