Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Karan Johar on Ranbir Kapoor

‘অ্যানিম্যাল’-এর প্রশংসায় পঞ্চমুখ কর্ণ জোহর! কী বললেন পরিচালক-প্রযোজক?

ছবিকে ঘিরে সমালোচনার পাল্লা যখন ভারী, তখন ‘অ্যানিম্যাল’-এর পাশে দাঁড়ালেন বলিউডের জনপ্রিয় পরিচালক-প্রযোজক কর্ণ জোহর। এই ছবি যে ভাবে নির্মাণ করা হয়েছে সেটা নাকি সবচেয়ে ভাল লেগেছে পরিচালকের।

bollywood Director-producer Karan Johar Defends Animal

রণবীরকে নিয়ে কী মত কর্ণের? ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৪ ২০:০৫
Share: Save:

গত বছরের শেষ দিকে মুক্তি পেয়েছিল ‘অ্যানিম্যাল’। তার পর থেকে এই সিনেমা চর্চার অন্ত নেই। ছবির পরিচালক সন্দীপ রেড্ডি বঙ্গা সমালোচনায় বিদ্ধ হয়েছেন। বলিউডের একাংশ এই ধরনের ছবি তৈরি উচিত নয় বলে মন্তব্য করেছেন। এই ছবিতে নারী বিদ্বেষ এবং উগ্র পৌরুষের উদ্‌যাপন করা হয়েছে বলেও মত অনেকের। এই ছবিকে ঘিরে সমালোচনার পাল্লা যখন ভারী, তখন ‘অ্যানিম্যাল’-এর পাশে দাঁড়ালেন বলিউডের জনপ্রিয় পরিচালক-প্রযোজক কর্ণ জোহর। এই ছবি যে ভাবে নির্মাণ করা হয়েছে, সেটা নাকি সবচেয়ে ভাল লেগেছে পরিচালকের।

বরাবরই স্রোতের বিপরীতে ভাসতে পছন্দ করেন কর্ণ। তাঁর মনোভাব, কথাবার্তা, সিনেমাতেও তার ছাপ স্পষ্ট। ‘অ্যানিম্যাল’ নিয়ে যখন সমালোচনায় কান পাতা দায়, তখন প্রকাশ্যে কর্ণ স্বীকার করে নিলেন এ সিনেমা তাঁর ভাল লেগেছে। বিশেষ করে পরিচালক সন্দীপের প্রথম ছবিতেই গভীরতা খুঁজে পেলেন কর্ণ। তিনি বলেন, ‘‘ছবির ভাবনায় আমি অন্য কিছু খুঁজতে যাইনি। গল্পটা পর্দায় যে ভাবে বলা হয়েছে তা সত্যিই বেশ ভাল। ছবির স্ক্রিপ্ট, সংলাপ, শব্দ-পরিকল্পনা সব কিছুই এত নিপুণ, যে একজন পরিচালক হিসাবে আমার সত্যিই সিনেমাটি পছন্দ হয়েছে।’’

ভাবলেশহীন ভাবে মানুষ খুন করছেন। পর্দায় রণবীরের এমন হিংস্র রূপ দেখে সমালোচনা করতে ছাড়েননি অনেকে। অভিনয়ের জন্য প্রশংসিত হওয়ার পাশাপাশি, সমালোচনাও কুড়িয়েছেন রণবীর। তবে এ সিনেমায় রণবীরের অভিনয় কর্ণের পছন্দ হয়েছে। তিনি বলেন, ‘‘পর্দায় ‘অ্যানিম্যাল’ হয়ে ওঠা সকলের পক্ষে সম্ভব নয়। রণবীর তা পেরেছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karan Johar Ranbir Kapoor Animal Movie
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE