Advertisement
১১ মে ২০২৪
Bollywood Update

এক বছরে সাতটি ছবির প্রতিশ্রুতি! কোন ব্যর্থতা ঢাকতে উঠেপড়ে লেগেছেন কর্ণ জোহর?

বলিউডের অন্যতম নামজাদা ও জনপ্রিয় পরিচালক-প্রযোজকদের তালিকায় নাম থাকে কর্ণ জোহরের। প্রায় বছর সাতেক পরে ‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবির মাধ্যমে পরিচালনায় ফিরছেন তিনি।

Bollywood director-producer Karan Johar to reportedly deliver 7 films in coming 12 months.

বলিউড পরিচালক-প্রযোজক কর্ণ জোহর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ০৯:০৫
Share: Save:

বলিউডের অন্যতম জনপ্রিয় প্রযোজক-পরিচালক তিনি। ছবি পরিচালনার মাধ্যমে কর্মজীবন শুরু করলেও সময়ের সঙ্গে তাল মিলিয়ে প্রযোজনাতে হাত পাকিয়েছেন কর্ণ জোহর। এখন পরিচালনার থেকে বেশি প্রযোজনাতেই মন ‘ধর্ম প্রোডাকশনস’ কর্তার। তবে প্রায় বছর সাতেক পরে পরিচালকের চেয়ারে ফিরেছেন কর্ণ। তাঁর অত্যন্ত স্নেহের আলিয়া ভট্ট ও রণবীর সিংহ অভিনীত ‘রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবির পরিচালক কর্ণ নিজেই। ছবির প্রযোজনাতেও তাঁরই প্রযোজনা সংস্থা ধর্ম প্রোডাকশনস। আগামী জুলাই মাসে মুক্তি পেতে চলেছে ওই ছবি। এই ছবি নিয়ে উৎসাহ তো রয়েছেই, পাশাপাশি আগামী ১২ মাস বেশ ব্যস্ততার মধ্যে দিয়ে কাটতে চলেছে কর্ণ জোহরের। আগামী এক বছরের মধ্যে ৭টি ছবি মুক্তি পেতে চলেছে তাঁর প্রযোজনা সংস্থার তরফে।

জুলাইয়ে ‘রকি অউর রানি কি প্রেম কহানি’। অগস্টে ‘মেরে মেহবুব মেরে সনম’। আগামী ২ মাসে মুক্তির তারিখ চূড়ান্ত হয়ে গিয়েছে এই ২ ছবির। ‘‌রকি অউর রানি কি প্রেম কহানি’ ছবিতে আলিয়া ভট্ট, রণবীর সিংহের পাশাপাশি অভিনয় করেছেন শাবানা আজ়মি, ধর্মেন্দ্র, জয়া বচ্চন এবং বাঙালি অভিনেতা চূর্ণী গঙ্গোপাধ্যায় ও টোটা রায়চৌধুরী।

অন্য দিকে ‘মেরে মেহবুব মেরে সনম’ ছবিতে দেখা যেতে চলেছে ভিকি কৌশল ও তৃপ্তি দিম্রিকে। তার পরেই লাইনে রয়েছে সিদ্ধার্থ মলহোত্র অভিনীত ‘যোদ্ধা’ ছবি। এ ছাড়াও মুক্তি পেতে চলেছে সারা আলি খানের ‘অ্যায় ওয়াতন মেরে ওয়াতন’। সারার ভাই ইব্রাহিম আলি খানের প্রথম ছবি ‘সরজ়মিন’ও মুক্তি পেতে চলেছে কর্ণ জোহরের প্রযোজনা সংস্থা থেকেই। তালিকায় রয়েছে অক্ষয় কুমার অভিনীত সি শঙ্করণের বায়োপিক এবং জাহ্নবী কপূর ও রাজকুমার রাও অভিনীত রোম্যান্টিক কমেডি ‘মিস্টার অউর মিসেস মাহি’ ছবিও।গত কয়েক বছরে অতিমারি ও লকডাউনের কারণে বেশ ঝিমিয়ে পড়েছিল বলিউড। প্রভাবিত হয়েছিল বিনোদনের সঙ্গে যুক্ত ব্যবসাও। পরিস্থিতি স্বাভাবিত হতে না হতেই তাই কোমর বেঁধে নেমে প়ড়েছেন কর্ণ জোহর। আগামী ১২ মাস তাই একের পর এক ছবির কাজেই নিজেকে ব্যস্ত রাখতে চান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE