Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Boman Irani

২১ বছরের অভিনয় জীবন, ৬৪ বছর বয়সি বোমান এ বার পরিচালকের আসনে

অভিনয়ের পর এ বার পরিচালনায় হাতেখড়ি হচ্ছে বোমান ইরানির। নিজের নতুন উদ্যোগ নিয়ে উচ্ছ্বসিত অভিনেতা।

Boman Irani to make directorial debut with the film The Mehta Boys

বোমান ইরানি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৪ ২০:০৬
Share: Save:

কেরিয়ারের নতুন মোড়ে উপস্থিত অভিনেতা বোমান ইরানি। পরিচালকের আসনে বসতে চলেছেন তিনি। ‘মুন্নাভাই এমবিবিএস’, ‘থ্রি ইডিয়টস্‌’ ও ‘খোসলা কা ঘোসলা’র মতো ছবিতে তাঁর অভিনয় এখনও মনে রেখেছেন দর্শক। এ বার পরিচালক হিসেবে তাঁর চমকের অপেক্ষায় রয়েছেন দর্শক।

বোমান যে পরিচালনায় আসতে পারেন, তা নিয়ে বিভিন্ন সময়ে বলিপাড়ার অনন্দরে গুজব ছড়িয়েছে। কিন্তু এই খবরে সিলমোহর দেওয়া হল মঙ্গলবার। ওটিটি প্ল্যাটফর্মের জন্য তৈরি হচ্ছে ‘দ্য মেহতা বয়েজ়’ নামের একটি ছবি। এই ছবিটিই পরিচালনা করেছেন বোমান। প্রযোজনার দায়িত্ব নিজের কাঁধেই তুলে নিয়েছেন পর্দার ‘ভাইরাস’। ছবিতে তিনি একটি চরিত্রে অভিনয়ও করেছেন।

তবে ছবিতে রয়েছে একাধিক চমক। বোমানের সঙ্গেই এই ছবির চিত্রনাট্য লিখেছেন অ্যালেক্স ডিনেলারিস। চলচ্চিত্র জগতে অ্যালেক্স প্রচারের আলোয় চলে আসেন আলেহান্দ্রো গনজ়ালেস পরিচালিত অক্সারজয়ী ছবি ‘বার্ডম্যান’-এর চিত্রনাট্য লিখে। ‘দ্য মেহতা বয়েজ়’ ছবিতে বোমান ছাড়াও রয়েছেন অবিনাশ তিওয়ারি ও শ্রেয়া চৌধরি। প্রথম পরিচালনা প্রসঙ্গে বোমান বলেন, ‘‘অনেক বছর আগে এই ছবির গল্পটা এক জন প্রযোজককে শুনিয়েছিলাম। কিন্তু চিত্রনাট্য লেখা ও পরিচালনা করা যে কঠিন কাজ, এখন বুঝতে পারছি। এখন বুঝতে পারছি, একটা ছবি তৈরি করা কত কঠিন।’’

নির্মাতারা জানিয়েছেন পিতা-পুত্র সম্পর্কের গল্প বলবে ‘দ্য মেহতা বয়েজ়’। ৪৮ ঘণ্টা তাদের একসঙ্গে কাটানোর বিভিন্ন মুহূর্ত ছবিতে তুলে ধরা হয়েছে। তবে নিজেকে ‘সিনিয়র’ অভিনেতা বলতে নারাজ বোমান। তাঁর কথায়, ‘‘এ রকম বলা হলে সবাই ভাবে, অবসর গ্রহণের কথা বলা হচ্ছে। আমি এখনও নিজেকে আবিষ্কার করছি। ৬৪ বছর বয়সে পরিচালনায় এলাম। কেউ করে কি?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE