Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Don 3 update

‘ডন ৩’-এর বাজেট ছাড়িয়েছে আগের দু’বারের চেয়েও! কত টাকা খরচ হচ্ছে জানেন?

অমিতাভ, শাহরুখের জুতোয় রণবীরের পা গলানোর খবরে অনেকেই খুশি হতে পারেননি। কিন্তু জোরকদমে চলছে ছবির শুটিংয়ের প্রস্তুতি। কোমর বেঁধে মাঠে নামছে গোটা টিম। ছবির বাজেটও নাকি আকাশছোঁয়া।

Budget of Ranveer singh and Kiara Advani’s Don3

‘ডন ৩’ ছবিতে রণবীর সিংহ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:১৫
Share: Save:

প্রায় দু’দশক পরে বড় পর্দায় ফিরছে ‘ডন’। ফারহান আখতারের পরিচালনায় তৈরি হচ্ছে ‘ডন ৩’। বলিউডের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজ়ি হল ‘ডন’। ১৯৮৭ সালে প্রথম বড় পর্দায় মুক্তি পায় অমিতাভ বচ্চন অভিনীত ‘ডন’। তার পর ২০০৬ সালে পরিচালক ফারহান শাহরুখ খানকে নিয়ে বানান ‘ডন ২’। দুটো ছবিই বাণিজ্যের দিক থেকে যথেষ্ট সফল। ‘ডন’-এর তৃতীয় পর্বটিও ফারহান চেয়েছিলেন শাহরুখকে। কিন্তু শাহরুখ রাজি হননি। শাহরুখ প্রস্তাব ফেরানোয় ‘ডন ৩’-এর জন্য রণবীরকে নির্বাচিত করেন ফারহান। অমিতাভ, শাহরুখের জুতোয় রণবীরের পা গলানোর খবরে অনেকেই খুশি হতে পারেননি। রণবীরকে তা নিয়ে কটাক্ষও শুনতে হয়েছে সে জন্য। কিন্তু তাতে কিছু থেমে থাকেনি। জোরকদমে চলছে ছবির শুটিংয়ের প্রস্তুতি। কোমর বেঁধে মাঠে নামছে গোটা টিম। ছবির বাজেটও নাকি আকাশছোঁয়া।

বলিউডে বেশি বাজেটের সিনেমা তৈরি হয়েছে এর আগেও। কিন্তু পুরনো ফ্র্যাঞ্চাইজ়ির তৃতীয় পর্বের জন্য যে বাজেট ধরা হয়েছে, তা নাকি সত্যিই অনেকটাই বেশি। সাধারণত শুটিং শুরুর আগে গোটা ছবি তৈরি করতে ঠিক কত টাকা খরচ হবে তা নির্দিষ্ট করে বলে দেওয়া যায় না। তবে শোনা যাচ্ছে, ‘ডন ৩’ তৈরি করতে প্রায় ২৭৫ কোটি টাকার একটা বাজেট তৈরি করা হয়েছে। ‘ডন’ ফ্র্যাঞ্চাইজ়ির আগের দুটি ছবিতে এত বেশি বাজেট ছিল না। ফারহান ‘ডন৩’ মনের মতো করে বড় পরিসরে বানাতে চান। আর সেই কারণে বাজেট নিয়ে কোনও কার্পণ্য করা হচ্ছে না। শুধু দেশে নয়, ‘ডন ৩’ গোটা বিশ্বব্যাপী সফল হোক। সেই উদ্দেশ্যেই এই ছবি তৈরি নিয়ে জান লড়িয়ে দিয়েছেন নির্মাতারা। আগামী মাসে ‘ডন ৩’-এর পোস্ট প্রোডাকশনের কাজ শুরু হবে। সূত্র বলছে, এ বছর অগস্ট মাস নাগাদ শুটিং শুরু হবে সিনেমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE