Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Divya Khosla Kumar

‘বাঙালি পরিচালকদের ছবিতে অভিনয়ের স্বপ্ন দেখি’, কলকাতায় এসে কাদের কথা বললেন দিব্যা?

‘ইয়ারিয়াঁ ২’ ছবির প্রচারে কলকাতায় বলিউড অভিনেত্রী দিব্যা খোসলা কুমার। কথা বললেন এই ছবি এবং তাঁর ভবিষ্যৎ পরিকল্পনা প্রসঙ্গে।

Candid chat with Bollywood actress Divya Khosla Kumar before the release of her upcoming film Yaariyan 2

অভিনেত্রী দিব্যা খোসলা কুমার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ২০:২০
Share: Save:

কলকাতায় পা রেখেই তিনি পৌঁছে গিয়েছিলেন কালীঘাট মন্দিরে। দিব্যা খোসলা কুমার জানালেন, আসন্ন ছবির জন্য মায়ের কাছে পুজো দিয়েছেন। ‘ইয়ারিয়াঁ ২’ ছবির প্রচারে দু’দিনের ঝটিকা সফর। তার ফাঁকেই আনন্দবাজার অনলাইনের সঙ্গে কথা বললেন দিব্যা।

তাঁর পরিচালিত ‘সনম রে’ ছবিটির প্রচারে কয়েক বছর আগে শহরে এসেছিলেন দিব্যা। সেই প্রসঙ্গ টেনেই বললেন, ‘‘অনেক কিছু দেখলাম বদলে গিয়েছে। তবে কলকাতার আতিথেয়তা অতুলনীয়।’’ এই ছবিতে দিব্যার বিপরীতে রয়েছেন টলিপাড়ার অভিনেতা যশ। দিব্যার স্বামী ভূষণ কুমার ছবির প্রযোজক। যশকে নির্বাচন করার নেপথ্যে দিব্যার কি কোনও ভূমিকা ছিল? অভিনেত্রী মাথা নেড়ে বক্তব্য অস্বীকার করলেন। হেসে বললেন, ‘‘ওকে তো পরিচালকরা নির্বাচন করেছেন। আমার সেখানে কোনও অবদান নেই।’’ যশের সঙ্গে তাঁর কাজের অভিজ্ঞতা যে বেশ ভাল, তা উল্লেখ করলেন দিব্যা। বললেন, ‘‘কাজের প্রতি ওর একাগ্রতায় আমি মুগ্ধ। কোনও একদিন ও প্রচণ্ড জ্বর নিয়ে শুটিং করছিল। আমি জানতাম না।’’ একই সঙ্গে দিব্যা বললেন, ‘‘কোনও সময় তো একটানা ৩০ ঘণ্টাও আমরা শুটিং করেছি। কিন্তু যশের তরফে কোনও অভিযোগ শুনিনি।’’

Divya Khosla Kumar and Yash Dasgupta

দিব্যা-যশ। ছবি: সংগৃহীত।

বাংলা ছবি না দেখলেও বাঙালি পরিচালকদের ছবিতে কাজ করার স্বপ্ন দেখেন দিব্যা। বললেন, ‘‘ভাল গল্প হলে আমি বাংলা ছবিতেও অভিনয় করতে রাজি। দু’দিন শহরে থেকে ভাষাটা অল্পবিস্তর বুঝতেও পারছি।’’ তাঁর পছন্দের পরিচালক কারা? প্রশ্নের উত্তরে দিব্যা বললেন, ‘‘অনুরাগ বসুকে ব্যক্তিগত ভাবে চিনি। পাশাপাশি সুজিত সরকার এবং সুজয় ঘোষ আছেন। এঁদের ছবিতে অভিনয়ের স্বপ্ন দেখি।’’ কিন্তু, দিব্যার পছন্দের বাঙালি পরিচালকরা সকলেই মুম্বই-কেন্দ্রিক। তাঁরা এখনও পর্যন্ত বাংলা ছবি করেননি। তা হলে কি দিব্যাকে বাংলা ছবিতে দেখার জন্য এই পরিচালকদের মাতৃভাষায় কাজের জন্য অপেক্ষা করতে হবে?

‘ইয়ারিয়াঁ’ ছবিটি পরিচালনা করেছিলেন দিব্যা। কিন্তু সিকুয়েলে তিনি অভিনয় করেছেন। কারণ কী? দিব্যা বললেন, ‘‘আসলে আমি একসঙ্গে দুটো দিক সামলাতে পারব না। তা ছাড়া এই মুহূর্তে আমি অভিনয়ের দিকেই মনোনিবেশ করতে চাই।’’ একজন অভিনেতা হিসেবে নিজের যত্ন নেওয়াটা আবশ্যিক বলে মনে করেন দিব্যা। বললেন, ‘‘পরিচালনা আর অভিনয় এক সঙ্গে চালিয়ে যাওয়া আমার কাছে একটু কঠিন মনে হয়েছে।’’

বলিউডের নামজাদা প্রযোজকের স্ত্রী দিব্যা। স্বামী কী ভাবে তাঁকে অনুপ্রাণিত করেন? দিব্যার কথায়, ‘‘ওর মতো পরিশ্রম খুবই কম মানুষকে করতে দেখেছি। আমি ওকে দেখে পরিশ্রম করার অনুপ্রেরণা পাই।’’ দিব্যা জানালেন, ‘ইয়ারিয়াঁ ২’ ছাড়াও ইতিমধ্যেই তিনি অন্য একটি ছবির কাজ শেষ করেছেন। তবে সেই ছবি নিয়ে এখনই খোলসা করতে চাইলেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE