Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Kolkata Film Festival

KIFF 2022: ওমিক্রন-শঙ্কা কলকাতা চলচ্চিত্র উৎসবেও! ভার্চুয়ালি উদ্বোধন করতে পারেন মমতা

কী কী বদল ঘটতে চলেছে? আনন্দবাজার অনলাইনকে বৃহস্পতিবার এ নিয়ে আরও তথ্য দিলেন উৎসবের চেয়ারপার্সন রাজ চক্রবর্তী।

উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী উপস্থিত থাকবেন?

উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী উপস্থিত থাকবেন?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২১ ১২:৩৮
Share: Save:

দিল্লির পরে ওমিক্রনের ভয় এ বার কলকাতাতেও। তার ছায়া পড়তে চলেছে আসন্ন কলকাতা চলচ্চিত্র উৎসব ২০২২-এর উপরেও। নাইট কার্ফু নিয়ে দোটানা থাকলেও বুধবার রাতেই মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ৭ জানুয়ারি নেতাজি ইন্ডোর স্টেডিয়ামের বদলে নবান্ন সভাগৃহ থেকে ভার্চুয়াল উদ্বোধন হবে উৎসবের। আনন্দবাজার অনলাইনকে বৃহস্পতিবার এ নিয়ে আরও তথ্য দিলেন উৎসবের চেয়ারপার্সন রাজ চক্রবর্তী।

বিধায়ক-পরিচালকের কথায়, অতিমারি সাময়িক নিয়ন্ত্রণে আসায় ঠিক হয়েছিল নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বড় করে পালিত হবে উদযাপন। ওমিক্রন তাতে বাধা হয়ে দাঁড়িয়েছে। ফলে, ছোট করে নবান্ন থেকেই হবে উদ্বোধন।

উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী উপস্থিত থাকবেন? আর কী কী বদল ঘটতে চলেছে? রাজ জানিয়েছেন, এখনও পর্যন্ত ঠিক আছে, মুখ্যমন্ত্রী ভার্চুয়ালি উৎসবের উদ্বোধন করবেন। তবে কলকাতায় ফিরে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। রাজের কথায়, ‘‘দিদি বাইরে আছেন। সেখান থেকেই গত রাতে প্রাথমিক ভাবে এটুকু নির্দেশ দিয়েছেন। ফিরে এসে সবিস্তার আলোচনায় বসবেন। তখনই ঠিক হবে, অনুষ্ঠানে আর কোনও বদল আনা হবে কি না।’’ যে সমস্ত বলিউড তারকাদের উৎসবে আমন্ত্রণ করা হয়েছিল, তাঁদের আমন্ত্রণ বহাল থাকবে কি না, সিদ্ধান্ত হবে তা নিয়েও।

উদ্বোধনের পাশাপাশি নিজের ছবি-মুক্তি নিয়েও বিষণ্ণ রাজ। অতিমারির কারণে এই নিয়ে তিন বার তাঁর ‘ধর্মযুদ্ধ’র মুক্তি আটকে যেতে চলেছে। পরিচালকের আফশোস, ‘‘প্রতি বার প্রেক্ষাগৃহে ট্রেলার, নতুন প্রচার স্ট্যান্ড-সহ সব কিছু পাঠানোর পরে মুক্তি আটকে গিয়েছে। সময়ের উপযোগী একটি ছবি বানিয়েছিলাম। কিছুতেই দর্শকদের দেখিয়ে উঠতে পারছি না!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE