Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৩ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Bharti Singh: খুব কম সময়ে ১৫ কেজি ওজন ঝরানোর রহস্য ফাঁস করলেন ভারতী সিংহ

কৌতুক-শিল্পী ভারতী সিংহ রাতারাতি আট মাসে কমিয়ে ফেললেন ১৫ কেজি ওজন! কী বলছেন তিনি এই সিদ্ধান্ত নিয়ে?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৮ সেপ্টেম্বর ২০২১ ১৩:২৭
Save
Something isn't right! Please refresh.
এর আগে কখনও ওজন কমানোর কথা না ভাবায় সামান্য আফসোসও রয়েছে ভারতীর।

এর আগে কখনও ওজন কমানোর কথা না ভাবায় সামান্য আফসোসও রয়েছে ভারতীর।

Popup Close

শরীরের ওজন বেশি হলে কেবল চারপাশ থেকে অনবরত ছুঁড়ে আসা ব্যঙ্গ-বিদ্রুপ এড়ানোর জন্যই অনেকে ওজন কমাতে উদ্যত হন। স্থূলতা থাকলে তো রক্ষাই নেই। কৌতুক-শিল্পী ভারতী সিংহ ছোটপর্দার পরিচিত মুখ, এবং ইন্ডাস্ট্রিতে ওজন নিয়ে মশকরা নতুন কিছু নয়। ভারতী অবশ্য সমাজকে সেই সুযোগই দেননি কোনও দিন, কারণ বাকিরা তাঁকে নিয়ে মশকরা করার আগে তিনি নিজেই কৌতুক করেছেন নিজের ওজন নিয়ে, লোক হাসিয়েছেন দিনের পর দিন। সেই ভারতী সিংহ রাতারাতি আট মাসে কমিয়ে ফেললেন ১৫ কেজি ওজন! কী বলছেন তিনি এই সিদ্ধান্ত নিয়ে?

ভারতী বলছেন ওজন কমানোর প্রয়োজনীয়তা তিনি প্রথম উপলব্ধি করেন দ্বিতীয় লকডাউনে। সেই সময় ক়াজের লোক না আসায় নিজেকেই করতে হত ঘরের অধিকাংশ কাজ। তখন সহজে‌ই ক্লান্ত হয়ে পড়ায় তিনি ধীরে ধীরে বুঝতে পারেন যে শারীরিক সক্ষমতা বাড়ানো দরকার। তিনি জানাচ্ছেন যে ‘খতরা খতরা খতরা’ শীর্ষক টেলিভিশন শো করার সময়েই সেখানকার বিভিন্ন অভিনেতাদের সঙ্গে কথা বলে তিনি জানতে পারেন যে তারা অনেক ক্ষণ উপোস করে কাটান। তিনি নিজেও তার পর সেই পথেই হাঁটেন। একটি সংবাদসংস্থাকে তিনি জানিয়েছেন, ‘‘আমি কোনও ডায়েট অনুসরণ করি না। আমি কেবল সন্ধে ৭টা থেকে রাত ১২টা কিছু খাই না।’’ তিনি এও জানিয়েছেন যে পরোটা, ডিম, ডাল-সবজি সহ যা যা তাঁর প্রিয় খাবার, কোনওটিই বাদ দিচ্ছেন না তিনি।

Advertisement


এর আগে কখনও ওজন কমানোর কথা না ভাবায় তাঁর সামান্য আফসোসও রয়েছে। তাঁর কথায়, ‘‘বিগত ৩০-৩২ বছর আমি নিজের খেয়াল রাখিনি, এবং যখন তখন খেয়েছি। এর ফলে আমার যথেষ্ট সমস্যা তৈরি হয়েছে, এমন কি বর্ডারলাইন ডায়াবেটিস পর্যন্ত হয়েছে।’’ ওজন কমানোর পর তাঁর অনেক সমস্যাও অনেক মিটেছে, এবং শরীরও হালকা হয়েছে। মূলত এই অতিমারিই তাঁকে শিখিয়েছে স্বাস্থ্যরক্ষার গুরুত্ব। বর্তমানে তিনি ‘ডান্স দিওয়ানে ৩’ এবং ‘দ্য কপিল শর্মা শো’-এর কাজে ব্যস্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement