Advertisement
২৭ এপ্রিল ২০২৪
debshanka halder

Apni Ki Bolen: যৌনকর্মীর মেয়েরা বাড়ির বৌ হতে পারেন? আনন্দবাজার অনলাইনকে উত্তর দিলেন দেবশঙ্কর

একুশ শতকেও সংসার, পরিবার থেকে ব্রাত্য যৌনকর্মীরা! আপনারা কী বলেন? প্রশ্ন দেবশঙ্কর হালদারের

যৌনকর্মীর মেয়েরা সংসারী হবেন? প্রশ্ন দেবশঙ্করের।

যৌনকর্মীর মেয়েরা সংসারী হবেন? প্রশ্ন দেবশঙ্করের। গ্রাফিক: সনৎ সিংহ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ মে ২০২২ ১৯:২৬
Share: Save:

মেয়েটির বংশপরিচয় সে ভাবেও খুঁটিয়ে হয়তো জানা হয়নি। তার আগেই গভীর ভালবাসা। মেয়েটির ভালবাসাতেও ফাঁক নেই। ‘ছেলের সুখই আমাদের সুখ’ এই মতে বিশ্বাসী মা-বাবাও হাসিমুখে মেনে নিয়েছেন পুত্রবধূকে। বিয়ের আচার-অনুষ্ঠান শেষ। বাকি আইনি বিয়ে। এমন সময় যদি জানতে পারেন, বৌমা যৌনকর্মীর মেয়ে! কী করবেন? মেনে নেবেন? নাকি ভেঙে দেবেন বিয়ে?

যৌনকর্মীর মেয়েরা কি বাড়ির বৌ হতে পারেন? প্রশ্ন তুলে দিল স্টার জলসার ‘আপনি কী বলেন’ রিয়্যালিটি শো। প্রশ্নকর্তা শো-এর সঞ্চালক দেবশঙ্কর হালদার। তাঁকে ঘিরে তাঁর শো-তে নানা বয়সের, নানা অঞ্চলের মানুষ। কী বললেন তাঁরা? এক শিক্ষিতার দাবি, মেনে নেওয়াটাই উচিত। তখনই বিস্ফোরক আর এক জনৈকা দর্শক। তাঁর দাবি, ‘‘আমার বাড়িতে এই ঘটনা হয়েছে। আমার নিজের ছেলে যৌনকর্মীর মেয়েকে বিয়ে করেছে। আমি এখনও বৌমার সঙ্গে সংসার করছি। ওকে সব সময় সমর্থন করি। খুব ভালবাসি।’’

এ তো গেল রিয়্যালিটি শো-এর দর্শকদের এক অংশের বক্তব্য। সবাই কি এ ভাবেই পুরো বিষয়টিকে সমর্থন করেন বা করবেন? সঞ্চালক দেবশঙ্করের কাছে জানতে চেয়েছিল আনন্দবাজার অনলাইন। সঞ্চালকের কথায়, সবাই এত উদার নন। শো-তে একটা বড় অংশের দর্শক বিষয়টির ঘোর বিরোধিতা করেছেন। তাঁরা যৌনকর্মীর মেয়েকে বাড়ির বৌ হিসেবে মানতে নারাজ। একুশ শতক তা হলে এগলো কোথায়? অভিনেতা-সঞ্চালকের দাবি, সেই জন্যেই এই শো-এর আয়োজন। এই ধরনের জ্বলন্ত বিষয় নিয়ে অন্তত আলোচনা হোক।

দেবশঙ্কর নিজে বিষয়টিকে সমর্থন করবেন? এ বার ছোট্ট জবাব এল, ‘‘সঞ্চালক নয়, একটি পরিবারের সদস্য হিসেবে বলব, যিনি বিয়ে করছেন তাঁকে সমর্থন জানাব। যাঁরা সারা জীবন এক ছাদের নীচে থাকবেন তাঁদের সুখটাই আগে দেখা উচিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

debshanka halder Star Jalsa Reality show
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE