Advertisement
২৫ ফেব্রুয়ারি ২০২৪
Deepika Padukone

Deepika Padukone-Ranveer Singh: রণবীরের সমান পারিশ্রমিক চাওয়ায় ভন্সালীর ছবি থেকে বাদ দীপিকা

কিংবদন্তিতে আচ্ছন্ন এক সঙ্গীতকারের জীবন নিয়ে তৈরি হবে এই ছবি, যিনি মুঘল বাদশাহ আকবরের সময়কার সুর-সম্রাট তানসেনকে চ্যালেঞ্জ জানিয়েছিলেন।

রণবীর সিংহ এবং দীপিকা পাড়ুকোন

রণবীর সিংহ এবং দীপিকা পাড়ুকোন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২১ ১৩:১৯
Share: Save:

‘গোলিয়োঁ কি রাস লীলা রাম-লীলা’, ‘বাজিরাও মস্তানি’, ‘পদ্মাবত’— পরিচালক সঞ্জয় লীলা ভন্সালীর পর পর তিনটি ছবিতেই কাজ করেছেন দীপিকা পাড়ুকোন। শুধু তা-ই নয়, রণবীর সিংহ-দীপিকা পাড়ুকোনের জুটি এই তিন ছবিকেই সাফল্যের শিখরে পৌঁছে দিয়েছে। সেই মতো সঞ্জয়ের পরের ছবি ‘বৈজু বাওরা’-তেও তারকা দম্পতিকেই দেখা যাবে বলে জানা গিয়েছিল। ছবি মুক্তির জন্য মুখিয়ে ছিলেন ‘দীপবীর’-এর অনুরাগীরাও। কিন্তু শ্যুটিং শুরু হওয়ার আগেই বদলে গেল সেই চিত্র। সর্বভারতীয় সংবাদমাধ্যমের সূত্রে জানা গিয়েছে, ছবি থেকে বাদ দেওয়া হয়েছে প্রকাশ-কন্যাকে।

কিন্তু বাদ পড়ে যাওয়ার খবরের চেয়ে বাদ পড়ার কারণ শোনার পর নড়েচড়ে বসেছে বলি-পাড়া। সূ্ত্রের খবর অনুযায়ী, দীপিকাকে এই ছবি থেকে বাদ দেওয়া হয়েছে, কারণ তিনি তাঁর স্বামী রণবীরের সমান পারিশ্রমিক চেয়েছেন। তিনি নাকি দাবি করেছেন, রণবীরের থেকে এক টাকাও বেশি নয়, এক টাকাও কম নয়। একেবারে সমান টাকা চান তিনি। সূ্ত্রের কথায়, ‘‘এক দিক দিয়ে ভালই হয়েছে। চারটি দীপিকা-রণবীরের ছবি একটু বাড়াবাড়ি হয়ে যেত, তাই না?’’

দীপিকা এর আগেও একাধিক সাক্ষাৎকারে ইন্ডাস্ট্রিতে নারীর অধিকার, পুরুষের সমান পারিশ্রমিক চাওয়ার প্রয়োজনীয়তা নিয়ে কথা বলেছেন। কিন্তু সেই তারকাই আজ পিতৃতন্ত্রের শিকার হলেন বলে শোনা যাচ্ছে।

১৯৫২ সালে ‘বৈজু বাওরা’ নামেই একটি ছবি হয়েছিল। ভারত ভূষণ এবং মীনা কুমারী অভিনীত সেই ছবিকে আজ ‘ক্লাসিক’ হিসেবে ধরা হয়। এক হিসেবে দেখলে, ভারতীয় উপমহাদেশ জুড়ে আজও জনপ্রিয় নৌশাদের সুরে সেই ছবির গানগুলি। সেই ছবির ‘রিমেক’ হিসেবেই চিত্রনাট্য লিখেছেন সঞ্জয়। কিংবদন্তিতে আচ্ছন্ন এক সঙ্গীতকারের জীবন নিয়ে তৈরি হবে এই ছবি, যিনি মুঘল বাদশাহ আকবরের সময়কার সুর-সম্রাট তানসেনকে চ্যালেঞ্জ জানিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE