Advertisement
০১ মে ২০২৪
Deepika Padukone supports Hollywood Strike

প্রিয়ঙ্কার পর হলিউডের ধর্মঘটকে সমর্থন দীপিকার, ‘প্রজেক্ট কে’-এর অনুষ্ঠানে থাকছেন না তিনি

গত ছ’দশকে এমন আন্দোলনের সাক্ষী থাকেনি হলিউড। ন্যায্য পারিশ্রমিকের দাবিতে চিত্রনাট্যকারদের ধর্মঘটে শামিল হয়েছেন অভিনেতারাও।

Deepika Padukone

‘প্রজেক্ট কে’ ছবির পোস্টারে দীপিকা পাড়ুকোন।   ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জুলাই ২০২৩ ১৬:০৪
Share: Save:

চলতি বছরে সান দিয়েগোর ‘কমিক কন’ অনুষ্ঠানে প্রকাশ্যে আসার কথা ‘প্রজেক্ট কে’ ছবির প্রথম ঝলকের। ‘প্রজেক্ট কে’-ই প্রথম ভারতীয় ছবি, যার আনুষ্ঠানিক প্রকাশ হতে চলেছে কমিক কন অনুষ্ঠানে। দিন কয়েক আগে শোনা গিয়েছিল, হলিউডে লেখক, চিত্রনাট্যকার ও অভিনেতাদের সম্মিলিত ধর্মঘটের জেরে অনিশ্চয়তা দেখা দিয়েছিল সেই পরিকল্পনায়। তবে এখন খবর, পরিকল্পনা মতোই মুক্তি পাবে ছবির প্রথম ঝলক। কিন্তু এই অনুষ্ঠানে অংশ নিচ্ছেন না ছবির অন্যতম অভিনেত্রী দীপিকা পাড়ুকোন।

ন্যায্য পারিশ্রমিকের দাবি ও কৃত্রিম মেধা ব্যবহারের বিরুদ্ধে আওয়াজ তুলে মে মাস থেকে পথে নেমেছিলেন হলিউডের লেখক ও চিত্রনাট্যকারেরা। দিন কয়েক আগে সেই আন্দোলনে যোগ দিয়েছেন হলিউডের অভিনেতারাও। সমষ্টিগত ভাবে ধর্মঘটের ডাক লেখক ও চিত্রনাট্যকার এবং অভিনেতাদের ইউনিয়নের। আন্দোলন চালাচ্ছেন ‘রাইটার্স গিল্ড অফ আমেরিকা’ তথা ‘ডব্লিউজিএ’-এর প্রায় ১১ হাজার ৫০০ জন সদস্য। তাঁদের সঙ্গে যোগ দিয়েছেন ‘স্ক্রিন অ্যাক্টর্স গিল্ড— আমেরিকান ফেডারেশন অফ টেলিভিশন অ্যান্ড রেডিও আর্টিস্টস’ তথা ‘এসএজি – আফট্রা’র প্রায় এক লক্ষ ৬০ হাজার সদস্য। প্রিয়ঙ্কা চোপড়া এই সংগঠনের সদস্য। দিন কয়েক আগেই তিনি সমাজমাধ্যমে ইউনিয়ন ও সহকর্মীদের পাশে আছেন, এই মর্মে সমাজমাধ্যমে নিজের সমর্থন জানান অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া জোনাস। এ বার সেই পথেই পা বাড়ালেন দীপিকা। সূত্রের খবর ২০ জুলাই শুক্রবার আমেরিকায় ‘প্রজেক্ট কে’ ছবির প্রথম ঝলক প্রকাশ অনুষ্ঠানে হাজির হবেন না।

এর আগে ‘এসএজি–আফট্রা’-র তরফে সদস্যদের নির্দেশ দেওয়া হয়েছিল যে ধর্মঘট চলাকালীন তাঁরা সিনেমা সংক্রান্ত কোনও রকম প্রচারমূলক অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না। সূত্রের মতে, সংগঠনের এক জন সদস্য হিসাবে সংগঠনের সিদ্ধান্তে সমর্থন জানাতেই দীপিকা নিজেকে এই অনুষ্ঠান থেকে সরিয়ে নিয়েছেন।

এই প্রথম কোনও ভারতীয় ছবি ‘কমিক কম’-এর অংশ হল। তবে দীপিকা সরে দাঁড়ালেও শুক্রবার সান দিয়েগোয় ‘প্রজেক্ট কে’-এর প্রথম ঝলক মুক্তি উপলক্ষে উপস্থিত থাকবেন ছবির অন্য দুই অভিনেতা প্রভাস এবং কমল হাসন। নাগ অশ্বিন পরিচালিত এই ছবিতে বিশেষ চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন এবং দিশা পটানি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deepika Padukone Bollywood Actor Hollywood Strike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE