Advertisement
০৮ মে ২০২৪
Dev

সাধুর বেশে কে এই ব্যক্তি? ইনি কি দেব! সকাল সকাল চর্চা শুরু টলিপাড়ায়

ছবিতে একজন সাধুর মুখ। তীক্ষ্ণ তাঁর চোখ। সারা মুখে ভস্ম মাখা। কপালে সিঁদুরের লম্বা তিলক। লম্বা চুল। এক মুখ দাড়িগোঁফ। কে এই ব্যক্তি?

সাধুর বেশে কে এই অভিনেতা? প্রশ্ন উঠছে টলিপাড়ায়।

সাধুর বেশে কে এই অভিনেতা? প্রশ্ন উঠছে টলিপাড়ায়। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৩ ১২:২৫
Share: Save:

বৃহস্পতিবার ছুটির দিনেই সকাল সকাল টলিপাড়ায় চর্চা শুরু। দেবের সমাজমাধ্যমের অ্যাকাউন্ট থেকে একটি ছবি পোস্ট করা হয়। ছবিতে একজন সাধুর মুখ। তীক্ষ্ণ তাঁর চোখ। সারা মুখে ভস্ম মাখা। কপালে সিঁদুরের লম্বা তিলক। লম্বা চুল। একমুখ দাড়িগোঁফ। কে এই ব্যক্তি? ইনি কি দেব? না কি অন্য কেউ? উত্তরের সন্ধান করল আনন্দবাজার অনলাইন।

স্বাভাবিক ভাবেই সরস্বতী পুজোর দিন এই ছবি নেটদুনিয়ায় ছড়িয়ে পড়তেই দানা বাঁধে কৌতূহল। ছবির সঙ্গে লেখা হয়েছে, ‘‘অজস্র কঠিন লড়াইয়ের পর দু’শো বছরের ইংরেজ শাসন ধূলিসাৎ করে ভারত পেয়েছিল স্বপ্নের স্বাধীনতা। সেই সব লড়াইয়ের ইতিহাসে আমরা পেয়েছি অনেক বীরযোদ্ধা, তাদের মধ্যে এক অন্যতম সংগ্রামী ‘বাঘাযতীন’ এর গল্প নিয়ে আমরা আসছি এই পুজোতে।’’

সেই সঙ্গে ঘোষণা করে দেওয়া হল ‘বাঘাযতীন’ ছবিটি এই বছর পুজোতে মুক্তি পাবে। বোঝা গেল ‘বাঘাযতীন’ ছবিতে কোনও অভিনেতার লুক এই ছবি। কিন্তু তিনি কি দেব? চেনা যে বড়ই কঠিন! কৌতূহল মেটালেন ছবির পরিচালক অরুণ রায়। বললেন, ‘‘এখন কিছুই বলা নিষেধ। এটুকু বলতে পারি এটা একটা বিশেষ ছদ্মবেশ। যাঁরা ইতিহাস জানেন, তাঁরা ঠিক বুঝতে পারবেন বাঘাযতীনের জীবনে ঠিক কখন এই ছদ্মবেশ ব্যবহৃত হয়েছিল।’’ দেবের এই বিশেষ লুকের জন্য মেকআপ তৈরি করেছেন রূপটান শিল্পী সোমনাথ কুণ্ডু। ছবিতে দেব ছাড়াও রয়েছেন রোহন ভট্টাচার্য, শোয়েব কবীর এবং নবাগতা সৃজলা দত্ত।

সম্প্রতি, ‘বাঘাযতীন’ ছবিতে দেব ও অন্যান্য অভিনেতার লুক প্রকাশ্যে এসেছে। কিন্তু এই লুকে দেবকে আগে দেখা যায়নি। মনে করিয়ে দেওয়া যাক, বেশ কয়েক বছর আগে ‘ধুমকেতু’ ছবিতে দেবের বয়স্ক লুকের ছবি প্রকাশের পর চারিদিকে রীতিমতো শোরগোল পড়ে যায়। কিন্তু দেব-শুভশ্রী অভিনীত সেই ছবি প্রযোজকের সঙ্গে অভিনেতার মনোমালিন্যের দরুন এখনও মুক্তির আলো দেখেনি। তাই সে দিক থেকে ‘বাঘাযতীন’-এই লুকে বড় পর্দায় দেবকে দেখার আগ্রহ যে এখন থেকেই তৈরি হয়ে গেল তা নিয়ে কোনও সন্দেহ নেই। শুক্রবার থেকে শুরু হচ্ছে ছবির শুটিং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Dev Tollywood Actor Bagha Jatin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE