Advertisement
১৯ এপ্রিল ২০২৪
dev

Golondaj: পর্দা জুড়ে দেবের দেশপ্রেম, ফুটবল উন্মাদনা! রোমান্সও করবেন ‘ফুটবলের জনক’

অভিনেতা দেব-এসভিএফ-ধ্রুব বন্দ্যোপাধ্যায় ত্রিমূর্তির যোগ কতটা সফল হবে, জানা যাবে ছবি মুক্তির দিন ১০ অক্টোবর।

চলতি বছরের পুজোয় সিনে-ময়দান জয় করতে আসছেন ‘নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী’।

চলতি বছরের পুজোয় সিনে-ময়দান জয় করতে আসছেন ‘নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী’।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২১ ১৩:৫২
Share: Save:

দেবের পায়ে ফুটবল। ড্রিবল করে প্রতিপক্ষকে কাটিয়ে বলে শট দিতেই অব্যর্থ লক্ষ্যভেদ! পরক্ষণেই দেব হাতে মশাল নিয়ে সবাইকে উদ্বুদ্ধ করছেন দেশপ্রেমে। নিজেও প্রেম করেছেন নায়িকার সঙ্গে। কে না জানে, দেশপ্রেম, ফুটবল আর রোমান্সের গন্ধ পেলেই বাঙালি চনমনিয়ে ওঠে! সেই সব উপাদান নিয়েই চলতি বছরের পুজোয় সিনে-ময়দান জয় করতে আসছেন ‘নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী’। একই ভাবে, বিনা যুদ্ধে এক ইঞ্চি জমি না ছাড়ার মনোভাব নিয়েই এ বারের শারদ অর্ঘ্য সাজিয়েছেন পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়, প্রযোজক শ্রী ভেঙ্কটেশ ফিল্মস। তাঁদের আসন্ন ছবি ‘গোলন্দাজ’-এ।

পুজোয় তাঁদের অঞ্জলি এক ঝাঁক তারকা অভিনেতা। যাঁরা নিজেদের দক্ষতায় ‘ফুটবলের জনক’কে আগাগোড়া আগলেছেন। এর পরেও কি গোল মিস করবেন দেব ওরফে নগেন্দ্রপ্রসাদ? বিশ্বকর্মা পুজোর দিন মুক্তি পাওয়া ছবির ট্রেলার বলছে, তেমন কোনও সম্ভাবনাই নেই। পাশাপাশি এও বলছে, দীর্ঘ বিচ্ছেদের পর এসভিএফ সংস্থা আর সাংসদ-অভিনেতার গাঁটছড়া সত্যিই দেখার মতো। সৌজন্যে ছবির অভিনব বিষয়, চোখ ধাঁধানো প্রচার ভাবনা এবং ঝাঁ চকচকে ট্রেলার।

নেটমাধ্যমের কল্যাণে ছবির গল্প মোটামুটি সবার জানা। এ বারের পুজোয় পর্দায় ফুটে উঠবে ১৮৭৯-এর কলকাতা। যে সময়ে দেশে ইংরেজদের দাপট। সেই সময়ে ছোটবেলায় প্রথম হাতে ছুঁয়ে ফুটবল দেখেছিলেন নগেন্দ্রপ্রসাদ। বড় হয়ে সেই বিদেশি খেলাকে দেশি মোড়কে সাজিয়ে নতুন করে পরিবেশন করেছেন বাঙালির কাছে। ইংরেজ শাসকের সঙ্গে সঙ্ঘাতেও যেতে হয়েছিল যার জন্য। এবং শেষ পর্যন্ত জয় বাঙালির জেদের, সাহসিকতার, স্বদেশ প্রেম আর ফুটবলের।

ট্রেলার বলছে, সুযোগ পেতেই আরও এক বার নিজেকে ভেঙেচুরে নতুন করে গড়েছেন দেব। ওজন বাড়িয়ে, গোঁফ রেখে চলনে-বলনে জীবন্ত ‘ফুটবলের জনক’ তিনি। নিজেকে নিখুঁত খেলোয়াড় করে তুলতে দেব প্রশিক্ষণ নিয়েছিলেন ফুটবল তারকা ভাইচুং ভুটিয়ার কাছে। তাঁর এই বিশেষ ‘রূপ’ সব দিক থেকে ‘ঢাল’ হয়ে রক্ষা করেছেন অনির্বাণ ভট্টাচার্য, ইশা সাহা, জন ভট্টাচার্য এবং আরও অনেকে। ছোট নগেন্দ্রপ্রসাদের ভূমিকায় অভিনয় করেছে ‘নেতাজি’ ধারাবাহিক খ্যাত অঙ্কিত মজুমদার। ‘ভেড়ার পালে কখনও সিংহ জন্মায় না’-র মতো সংলাপের পাশাপাশি চোখে লেগে থাকে দেব-ইশার রোমান্স। বিশালদেহী পুরুষের পাশে ইশা যেন সত্যিই ‘কমলকলি’। নগেন্দ্রপ্রসাদের ভালবাসায়, আশ্লেষে যিনি ভেঙে চুরমার। কিন্তু দেশপ্রেমের ক্ষেত্রে পর্দার স্বামীর মতোই মাথা নোয়াননি কখনও।

২০২১-এর পুজো, প্রযোজক দেব এবং অভিনেতা দেবের। প্রযোজক দেব ইতিমধ্যেই তাঁর ছবির মুক্তি নিয়ে যথেষ্ট মাথা ঘামাচ্ছেন। অভিনেতা দেব-এসভিএফ-ধ্রুব বন্দ্যোপাধ্যায় ত্রিমূর্তির যোগ কতটা সফল হবে, জানা যাবে ছবি মুক্তির দিন ১০ অক্টোবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

dev Golondaaj Bengali Cinema
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE