Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Prasun Banerjee

এ বার কি রাজনীতিতে ‘দেশের মাটি’র অভিমন্যু? কী বললেন বাস্তবের পুলিশকর্তা?

শোনা যাচ্ছে, ধারাবাহিকে রং বদলাতে চলেছে ‘অভিমন্যু’ চরিত্র। গল্পে পুলিশের চাকরি ছেড়ে তিনি নাকি পা রাখতে পারেন রাজনীতির দুনিয়ায়। বাস্তবের প্রসূন বন্দ্যোপাধ্যায় ভাঙলেন না কিছুই।

শোনা যাচ্ছে, ধারাবাহিকে রং বদলাতে চলেছে ‘অভিমন্যু’ চরিত্র।

শোনা যাচ্ছে, ধারাবাহিকে রং বদলাতে চলেছে ‘অভিমন্যু’ চরিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২১ ১৬:৫৬
Share: Save:

বাস্তবে তিনি দুঁদে পুলিশকর্তা। এত দিন পর্দাতেও তা-ই ছিলেন প্রসূন বন্দ্যোপাধ্যায়। ‘দেশের মাটি’ ধারাবাহিকে পুলিশকর্তা অভিমন্যু-র চরিত্রে দাপটে অভিনয় করছিলেন বাস্তবের ডিআইজি। কিন্তু এ বার যে পর্দা-পারের গুঞ্জন বলছে অন্য কথা!
শোনা যাচ্ছে, ধারাবাহিকে রং বদলাতে চলেছে ‘অভিমন্যু’ চরিত্র। গল্পে পুলিশের চাকরি ছেড়ে তিনি নাকি পা রাখতে পারেন রাজনীতির দুনিয়ায়। সত্যিই কি তাই? আনন্দবাজার অনলাইনের প্রশ্নে প্রসূন নিজে অবশ্য খোলসা করে কিছু বলতে চাননি। তাঁর কথায়, “বাস্তবে পুলিশ, পর্দাতেও পুলিশ— তাতে এক রকম ভাবে অভিনয় করতাম। কিন্তু রাজনীতিকের চরিত্র একেবারে আলাদা স্বাদের, আড়ে-বহরে-বৈশিষ্ট্যেও অন্য রকম। তাতে অভিনয়ের ধরন বা সুযোগও অনেকটাই অন্য রকম, চ্যালেঞ্জও অনেকখানি। গল্পের প্রয়োজনে যদি সত্যিই অভিমন্যু পুলিশের পেশা ছেড়ে রাজনীতিতে আসে, সেই বদলে যাওয়া চরিত্রে অভিনয় করাটা নিশ্চিত ভাবেই খুব উপভোগ করব।”

প্রসূন বন্দ্যোপাধ্যায়ের কথায়, “বাস্তবে পুলিশ, পর্দাতেও পুলিশ— তাতে এক রকম ভাবে অভিনয় করতাম।’’

প্রসূন বন্দ্যোপাধ্যায়ের কথায়, “বাস্তবে পুলিশ, পর্দাতেও পুলিশ— তাতে এক রকম ভাবে অভিনয় করতাম।’’

বাস্তবে বহু পুলিশ কর্তাই রাজনীতিতে পা রেখেছেন বিভিন্ন সময়ে। কেউ অবসরের পরে, কেউ বা চাকরি ছেড়ে। অভিমন্যু-রূপী, বাস্তবে বারাসতের ডিআইজি প্রসূন বন্দ্যোপাধ্যায়ও কি সে রকম কিছু ভাবছেন?
গলা ছেড়ে হাসলেন ‘অভিমন্যু’। তবে বাস্তবের প্রসূন আগামীতে কোন পথে হাঁটবেন, তা নিয়ে মুখ খুললেন না মোটেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Prasun Banerjee Bengali Serial Desher Mati
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE