Advertisement
১৮ মে ২০২৪
Don 3

‘ডন ৩’-এ আকাশছোঁয়া পরিকল্পনা ফারহানের! অমিতাভ, শাহরুখের পাশাপাশি চান রণবীর সিংহকেও

তিন প্রজন্মের তিন ‘ডন’। অমিতাভ বচ্চন, শাহরুখ খানের পর এ বার রণবীর সিংহকে চান পরিচালক ফারহান আখতার। তা-ও আবার একসঙ্গে। সব ঠিকই ছিল, কিন্তু বেঁকে বসেছেন শাহরুখ।

রণবীর, অমিতাভ এবং শাহরুখকে একসঙ্গে দেখা যাবে ‘ডন ৩’-তে?

রণবীর, অমিতাভ এবং শাহরুখকে একসঙ্গে দেখা যাবে ‘ডন ৩’-তে?

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ ১২:১০
Share: Save:

‘ডন ৩’ কবে আসছে? বোঝা যাচ্ছে না। ফারহান আখতারের চিত্রনাট্য শাহরুখ খান বাতিল করার পর থেকেই উদ্‌গ্রীব হয়ে আছেন দর্শক। ছবিটি নিশ্চয়ই হবে শেষমেশ, আর শাহরুখও থাকবেন— এমনটাই আশা সকলের। যদিও ফারহানের পরিকল্পনা যে আকাশছোঁয়া, সেটা গোপন সূত্রে ফাঁস হয়ে গেল। প্রথম ‘ডন’-এর নায়ক অমিতাভ বচ্চন আর এ কালের ‘ডন’ শাহরুখ দুজনকেই একসঙ্গে ‘ডন ৩’-এ চান পরিচালক। তাতেই শেষ নয়। বিশেষ ভূমিকায় একই ছবিতে তিনি চান রণবীর সিংহকেও। ‘ডন’-এর মশাল ভবিষ্যতে তাঁর হাতেই তুলে দেওয়ার পরিকল্পনা রয়েছে এই ফ্র্যাঞ্চাইজির।

তবে ফারহান শুরুতে যে চিত্রনাট্য লিখেছেন তা শাহরুখের মনঃপুত হয়নি। তাঁর মানে তিনি কি আর ‘ডন ৩’-এই আগ্রহী নন? তেমনটা অবশ্য জানাননি। তাই আবারও চিত্রনাট্য লেখায় মন দিয়েছেন ফারহান। দুই প্রজন্মের ‘ডন’কে এক পর্দায় ধরার জন্য যা করতে হয় করবেন। আপাতত নতুন চিত্রনাট্যে ‘বাদশা’র মন জেতাই তাঁর কাছে চ্যালেঞ্জ।

জানা গিয়েছে, শাহরুখ ‘ডন ৩’ হাতে নেওয়ার আগে চিত্রনাট্য সম্পর্কে খুব নিশ্চিত হতে চান। যে হেতু ছবিটি সবচেয়ে প্রত্যাশিত সিক্যুয়েলগুলির মধ্যে একটি, তাই চুক্তি স্বাক্ষর করার আগে শাহরুখ কাহিনি সম্পর্কে সতর্ক থাকতে চান। এমন নয় যে, তিনি চিত্রনাট্য পছন্দ করেননি, শুধু বলেছেন এখনও ‘পুরোপুরি ভরসা করতে পারছেন না’।

যে হেতু অমিতাভ বচ্চনের পুরনো ‘ডন’ ফিরেছিল শাহরুখের হাত ধরেই, তাই এ প্রজন্মের কাছে ‘ডন’ আইকন তিনিই। তবে ইদানীং বলিউড ছবির ব্যর্থতার মিছিলে এখনই আর পা বাড়াতে সাহস পাচ্ছেন না নায়ক। পরিস্থিতি কিছুটা আশানুরূপ হলে তবেই ভেবে দেখবেন বলে জানান।

শাহরুখ খানের ঝুলিতে এখন উপচে পড়ছে কাজ। শীঘ্রই ‘জওয়ান’, ‘পাঠান’ এবং ‘ডংকি’-তে দেখা যাবে অভিনেতাকে। যে হেতু সেগুলোর শ্যুটিংয়ের কাজ প্রায় শেষ, আবার নতুন চিত্রনাট্য বাছা শুরু করেছেন তিনি, এমনটাই খবর। ‘জিরো’-র ব্যর্থতার পর একটু বেশিই বেছে কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন ‘বাদশা’— এমন গুঞ্জনও শোনা যাচ্ছে। তাই বলে ‘ডন’-এর প্রস্তাব ফেরাবেন শাহরুখ, এ-ও কি সম্ভব? দর্শকের আশা, ফারহানের পরিকল্পনাই বাস্তবায়িত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Don 3 Shah Rukh Khan Ranveer Singh Farhan Akhtar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE