Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Farhan Akhtar

বাবার মতো অভিনেতা হতে চায় না ফারহান আখতারের মেয়েরা, কিন্তু তাদের পছন্দের পেশা কী?

আগে অধুনা ভবানীর সঙ্গে সংসার করেছেন ফারহান। দুই সন্তান শাখ্য আর আকিরার জন্ম সেই সময়েই। ১৬ বছর দাম্পত্যের পর প্রাক্তন সম্পর্কে ইতি টানেন অধুনা-ফারহান।

মেয়েদের কি গানেই অনুপ্রেরণা দেন বাবা? জিজ্ঞাসা করতে আক্ষেপ ফারহানের।

মেয়েদের কি গানেই অনুপ্রেরণা দেন বাবা? জিজ্ঞাসা করতে আক্ষেপ ফারহানের। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২২ ১৪:১৬
Share: Save:

পরিবারে সঙ্গীতের ঐতিহ্য। গানবাজনা নিয়েই থেকেছেন গুরুজনেরা। তাঁদের মাঝখানে বড় হয়েছেন ফারহান আখতার। নিজে অভিনয়ে এসেছেন, তবে দুই মেয়ে শাখ্য আর আকিরাও যে এই পথে আসবে, তেমন কোনও আশা নেই বলেই জানালেন। মেয়েরা এখন পড়াশোনা নিয়ে ব্যস্ত। অভিনয়ের দিকে এতটুকু আগ্রহ নেই তাদের। বরং গানের জগতে ভবিষ্যৎ গড়তে চায়, এক সাক্ষাৎকারে বললেন ‘জিন্দেগি না মিলেগি দোবারা’র অভিনেতা।

চলতি বছর ছোট মেয়ে আকিরার একটি ভিডিয়ো সমাজমাধ্যমে পোস্ট করেছিলেন ফারহান। সেখানে টোরি কেলির হিট গান ‘ডোন্ট ইউ ওয়রি ’বাউট আ থিং’-এর কভার করেছিল আকিরা। যা শুনে মুগ্ধ হয়েছিলেন ফারহানের স্ত্রী শিবানী দান্ডেকর, যিনি নিজে পেশায় গায়িকা। মেয়ের ভিডিয়ো পোস্ট করে ফারহান লিখেছিলেন, “চালিয়ে যাও... পৃথিবী তোমার হাতের মুঠোয়।”

মেয়েদের কি গানেই অনুপ্রেরণা দেন বাবা? জিজ্ঞাসা করতে আক্ষেপ অভিনেতার। বললেন, “দুর্ভাগ্য এই যে, বড় মেয়ের ভিডিয়ো আমার কাছে নেই। কিন্তু ওরা দু’জনেই গানবাজনায় আগ্রহী। শাখ্য এখন গিটারের তালিম নিচ্ছে। ইংল্যান্ডের এক সঙ্গীতগোষ্ঠীর সঙ্গে মিলেমিশে গিয়েছে সে। ওখানেই পড়াশোনা করছে। পাশাপাশি গানেরও চর্চা চলছে।”

ফারহান আরও জানান, আকিরা খুব বেশি করে সঙ্গীতেই মন দিয়েছে। তাই তাকে নিয়ে আর চিন্তাই নেই। ফারহানের কথায়, “আমার মনে হয় গানের অনুষ্ঠান করতেই ভবিষ্যতে বেশি সময় দেবে ও। আমিও খুব খুশি, কারণ নিজের পছন্দের জায়গা খুঁজে নিয়ে ও সুখে থাকবে বলে আমার বিশ্বাস।”

আগে অধুনা ভবানির সঙ্গে সংসার করেছেন ফারহান। দুই সন্তান শাখ্য আর আকিরার জন্ম সেই সময়েই। ১৬ বছর দাম্পত্যের পর পুরনো সম্পর্কে ইতি টানেন অধুনা-ফারহান। ২০১৭ সালে আইনি পথে তাঁদের বিবাহবিচ্ছেদ সম্পূর্ণ হয়। এর পর ২০২২ সালের ফেব্রুয়ারি মাসে গায়িকা তথা অভিনেত্রী শিবানীর সঙ্গে গাঁটছড়া বাঁধেন ফারহান। খুবই ঘনিষ্ঠ বৃত্তে এই বিয়ের অনুষ্ঠান হয়। ফারহানের আগের পক্ষের দুই মেয়ের সঙ্গে শিবানীর খুব ভাল সম্পর্ক, এমনটাই জানা যায়।

শীঘ্রই ‘জি লে জ়রা’ ছবিতে পরিচালকের ভূমিকায় ফিরছেন ফারহান। চলছে তার প্রস্তুতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Farhan Akhtar bollywood star
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE