Advertisement
২৫ জুলাই ২০২৪
Legal notice to Fighter

সেন্সরের কোপে আগেই পড়েছিল, এ বার বায়ুসেনাও আপত্তি জানাল ‘ফাইটার’ নিয়ে

জানুয়ারি মাসে মুক্তি পেয়েছে ‘ফাইটার’। ছবিতে হৃতিক-দীপিকার চুম্বন দৃশ্য নিয়ে আপত্তি জানালেন এক বায়ুসেনা আধিকারিক।

Fighter gets legal notice by air force officer over Hrithik and Deepika’s kissing scene

‘ফাইটার’ ছবির একটি দৃশ্যে হৃতিক-দীপিকা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ২০:১৯
Share: Save:

পশ্চিম এশিয়ার দেশগুলোয় ছবি মুক্তির নিষেধাজ্ঞা আগেই জারি হয়েছিল। ছবি মুক্তির পর বক্স অফিসেও ফলাফল আশানুরূপ নয়। এ বার হৃতিক রোশন এবং দীপিকা পাড়ুকোনে অভিনীত ‘ফাইটার’-এর সামনে নতুন সমস্যা উপস্থিত। ছবির একটি বিশেষ দৃশ্যের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে নির্মাতাদের নোটিস পাঠিয়েছেন এক বায়ুসেনা আধিকারিক।

ভারতীয় বায়ুসেনার ছবিতে হৃতিক এবং দীপিকার চুম্বন দৃশ্য রয়েছে। সেখানে দর্শকদের কোনও সমস্যা নেই। কিন্তু অভিযোগকারীর বক্তব্য, চুম্বনের সময়ে দুই অভিনেতাকেই বায়ুসেনার পোশাকে দেখা গিয়েছে। ফলে এই দৃশ্য বায়ুসেনা সম্পর্কে দেশের মানুষের কাছে ভুল বার্তা পৌঁছে দিতে পারে। জানা গিয়েছে, অসমের এক বায়ুসেনা অফিসার ছবির এই দৃশ্যটি নিয়ে আপত্তি তুলে অভিযোগ জানিয়েছেন।

ছবিতে জম্মু ও কাশ্মীরে কর্তব্যরত দুই বায়ুসেনা অফিসারের চরিত্রে অভিনয় করেছেন হৃতিক ও দীপিকা। ছবিতে ২০১৯ সালের পুলমাওয়ায় জঙ্গি হামলা এবং পাকিস্তানের বালাকোটে আরতীয় সেনার অভিযানের প্রসঙ্গও রয়েছে। পাশাপাশি বিগত কয়েক বছরে ভারত-পাকিস্তান সীমান্তে দুই দেশের সংঘর্ষের প্রসঙ্গও ছবিতে রয়েছে।

গত মাসে সাধারণতন্ত্র দিবসের প্রাক্কালে মুক্তি পায় ‘ফাইটার’। কিন্তু এখনও পর্যন্ত সারা বিশ্বের বক্স অফিসে ছবিটি ৩৫০ কোটি টাকার ব্যবসা করেছে, যা প্রত্যাশার তুলনায় অনেকটাই কম। এই প্রসঙ্গে সম্প্রতি ছবির পরিচালক সিদ্ধার্থ আনন্দের মন্তব্য ঘিরে হাসাহাসি শুরু হয়েছে। সিদ্ধার্থের মতে, দেশের একটা বড় অংশের দর্শক বিমানে সফর করেন না। তাই ছবির বিষয়বস্তুর সঙ্গে সাধারণ দর্শক একাত্ন হতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE