Advertisement
০৩ ডিসেম্বর ২০২৩
Zeenat Aman

মুক্তির পর কেটেছে ৪৫ বছর, আবার ‘ডন’ দেখার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত জ়িনাত

চার দশক অতিক্রান্ত হওয়ার পরেও ‘ডন’ নিয়ে উৎসাহী অনুরাগীরা। চলতি মাসেই ছবিটি বড় পর্দায় দেখানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

Film Heritage Foundation collaborate with Zeenat Aman for Don’s 45th anniversary year

জ়িনাত আমন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৫৪
Share: Save:

ছবি মুক্তি পেয়েছিল ১৯৭৮ সালে। মুক্তির পরেই চন্দ্র বারোট পরিচালিত ‘ডন’ ছবিটি বক্স অফিসে ব্লকবাস্টার হয়। ছবিতে অমিতাভ বচ্চনের দ্বৈত চরিত্র তো বটেই, সেই সঙ্গে জ়িনাত আমন এবং প্রাণ অভিনীত চরিত্র দু’টিও আজও দর্শকদের মনে রয়ে গিয়েছে। ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তির ৪৫ বছর পূর্ণ করল। এই উপলক্ষে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেখানে উপস্থিত থাকবেন স্বয়ং জ়িনাত।

‘ডন’ এবং জ়িনাতকে নিয়ে এই বিশেষ উদ্যোগ নিয়েছে ফিল্ম হেরিটেজ ফাউন্ডেশন। আগামী ২৯ সেপ্টেম্বর কোলাবার বিখ্যাত রিগ্যাল সিনেমায় প্রদর্শিত হবে ‘ডন’-এর রেস্টোর্ড সংস্করণ। এ ছাড়া, জ়িনাতের সঙ্গে একটি আলোচনাচক্রের আয়োজনও করা হয়েছে। সেখানে অভিনেত্রী ‘ডন’ ছবিটি ছাড়াও তাঁর জীবনের বলিউড অধ্যায় নিয়ে কথা বলবেন। সঞ্চালনায় থাকবেন ফিল্ম হেরিটেজ ফাউন্ডেশনের কর্ণধার শিবেন্দ্র সিংহ দুঙ্গারপুর।

গত বছর অমিতাভ বচ্চনের ৮০তম জন্মদিন উপলক্ষে বড় পর্দায় ‘ডন’ দেখায় শিবেন্দ্রর সংস্থা। বড় পর্দায় আরও এক বার তাঁর কেরিয়ারের অন্যতম সফল ছবি দেখার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত জ়িনাত। তিনি বলেন, ‘‘দুর্ভাগ্যবশত গত বছর ছবিটা দেখতে পারিনি। কিন্তু এই বছর আমি আর সুযোগ হাতছাড়া করছি না। আমার বিশ্বাস, ৪৫ বছর পরে আজও ‘ডন’ একটা ব্লকবাস্টার।’’

জ়িনাতের বয়স ৭০ পেরিয়েছে। কিন্তু তিনি প্রত্যাবর্তনে বিশ্বাসী। সম্প্রতি ইনস্টাগ্রামে পা রেখে তিনি অনুরাগীদের মধ্যে শোরগোল ফেলে দিয়েছিলেন। পুরনো দিনের স্মৃতি সহ দৈনন্দিন জীবনের বিভিন্ন তথ্য সমাজমাধ্যমে তিনি অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন। শোনা যাচ্ছে, তিনি আবার হিন্দি ছবিতে অভিনয়ের সিদ্ধান্ত নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE