Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Modi Biopic

ফের পর্দায় মোদী, ‘এক নয়া সবেরা’ নিয়ে আসছেন পরিচালক সাব্বির কুরেশি

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আরও এক বার রুপোলি পর্দায় ফিরছে এই চরিত্র। এ বার পরিচালক সাব্বির কুরেশির হাত ধরে।

Photograph of Rudra Ramtekar and Vikas Mahante.

পরিচালক সাব্বির কুরেশির হাত ধরে আরও এক বার রুপোলি পর্দায় ফিরছে নরেন্দ্র মোদীর বায়োপিক। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৩ ১৬:৪২
Share: Save:

২০১৯-এ মুক্তি পেয়েছিল উমঙ্গ কুমার পরিচালিত ছবি ‘পিএম নরেন্দ্র মোদী’। মোদীর জীবনকাহিনি অবলম্বনে তৈরি ছবিতে মোদীর ভূমিকায় অভিনয় করেছিলেন বলিউড অভিনেতা বিবেক ওবেরয়। ২০১৯-এর পর এ বার ২০২৩-এ। ফের পর্দায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বলিউড পরিচালক সাব্বির কুরেশির হাত ধরে রুপোলি পর্দায় আরও এক বার ফুটে উঠবে নরেন্দ্র মোদীর চরিত্র। ছবির নাম ‘এক নয়া সবেরা’। ছবিতে বালক মোদীর চরিত্রে দেখা যাবে শিশুশিল্পী রুদ্র রামটেকরকে। প্রাপ্তবয়স্ক মোদীর চরিত্রে অভিনয় করবেন মুম্বইবাসী ব্যবসায়ী-অভিনেতা বিকাশ মাহান্তে। ২০১৭ সালে ‘মোদী কাকা কা গাঁও’ ছবিতে অভিনয় করে দর্শক ও সমালোচকের নজরে পড়েন তিনি। হুবহু নরেন্দ্র মোদীর মতো মুখের আদল হওয়ায় তাঁর চরিত্রে কাজ করে জনপ্রিয়তা অর্জন করেন অভিনেতা। সাব্বির কুরেশি পরিচালিত ‘এক নয়া সবেরা’ ছবিতে আবারও নরেন্দ্র মোদীর চরিত্রে অভিনয় করতে চলেছেন বিকাশ মাহান্তে।

Photograph from the set of 'Ek Naya Savera'.

বালক মোদীর চরিত্রে দেখা যাবে শিশুশিল্পী রুদ্র রামটেকরকে। ছবি: সংগৃহীত

কৈশোর থেকে বড় হয়ে রাজনীতিতে পা, এবং সেখান থেকে দেশের প্রধানমন্ত্রী হয়ে ওঠার গল্প ঘিরে তৈরি হচ্ছে ছবির চিত্রনাট্য। পরিচালক সাব্বির কুরেশির মতে, অনেকেই এখনও ব্যক্তি নরেন্দ্র মোদীকে চেনেন না। তাঁদের কাছে মোদীর চরিত্র ফুটিয়ে তোলার উদ্দেশ্যেই এই ছবির অবতারণা, জানান পরিচালক। ‘‘আমাদের প্রধানমন্ত্রীর প্রতি আমার অগাধ শ্রদ্ধা আছে, এবং তাঁর চরিত্রকে দর্শকের সামনে তুলে ধরতে পারা আমার কাছে সৌভাগ্য ও সম্মানের’’, বলেন পরিচালক। ছবির জন্য প্রায় ৬ মাস ধরে গবেষণা করেছেন তিনি, জানান সাব্বির। পরিচালকের আশা, ‘এক নয়া সবেরা’ ছবি দেশের জনগণকে উদ্ধুদ্ধ করবে এবং ভবিষ্যৎ প্রজন্মের অগ্রগতির পাথেয় হবে।

‘এক নয়া সবেরা’ ছবিতে মোদীর মা হীরাবেনের চরিত্রে দেখা যাবে শান্তি দেবী অগ্রবালকে। মোদীর বোনের চরিত্রে অভিনয় করবেন গুঞ্জন রামটেকর। মোদীর বাবা দামোদরদাস মোদীর চরিত্রে দেখা যাবে সিকন্দর খানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Modi Biopic Bollywood Narendra Modi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE