Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Sunny Deol

দু’টি ব্যাপারে আটকে থাকলে চলবে না, নতুন প্রজন্মের অভিনেতাদের কী পরামর্শ দিলেন সানি?

মুক্তির পরেই বক্স অফিসে ঝড় তুলেছে ‘গদর ২’। ছবির মুখ্য চরিত্রে অভিনয় করেছেন সানি দেওল এবং অমিশা পটেল।

Image of Sunny Deol

সানি দেওল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৩ অগস্ট ২০২৩ ১৭:৩৮
Share: Save:

এক নয়, দুই নয়, তারা সিংহকে আবার পর্দায় দেখতে ২১ বছর অপেক্ষা করেছেন দর্শক। শুক্রবার ‘গদর ২’ মুক্তির পরেই বক্স অফিসে শোরগোল পড়ে গিয়েছে। সানি দেওল এবং অমিশা পটেলের অভিনীত এই ছবি নিয়ে সিনেমা বিশেষজ্ঞরা খুব একটা আশা রাখেননি। কিন্তু মুক্তির পর তাঁদের যাবতীয় হিসেবনিকেশ পাল্টে দিয়েছে অনীশ শর্মা পরিচালিত এই ছবি।

মাত্র দু’দিনে ছবিটি ৮৪ কোটি টাকার ব্যবসা করেছে। রবিবারে ছবিটি একশো কোটির গণ্ডি পেরিয়ে যাবে বলেই মনে করছেন অনেকে। সেই সঙ্গে সানির জনপ্রিয়তা নিয়েও নতুন করে শুরু হয়েছে আলোচনা। বলিউডের সিনেমা এখন অনেকটাই বদলেছে। নতুন প্রজন্ম এসেছে। নতুনদের জন্য বিশেষ পরামর্শ দিলেন সানি। তাঁর মতে, নতুন অভিনেতাদের উচিত অভিনয়ে জোর দেওয়া। শুধুই নাচ শেখা এবং শরীরচর্চার মতো দু’টি কাজে নিজেদের আটকে রাখলে চলবে না। সম্প্রতি একটি সাক্ষাৎকারে সানি বলেছেন, ‘‘তোমাদের মধ্যে প্রতিভা আছে। আমরা তো ব্যয়ামবীর নই। প্রতিভাকে অভিনয়ে নিয়োজিত করো।’’ একই সঙ্গে সানি মনে করেন, শুধু নাচ শিখলেই হবে না। দেশের শক্তিশালী অভিনেতাদের দেখে নতুনদের অভিনয় শেখার কথাও তিনি বলেন। সানির কথায়, ‘‘সুস্থ থাকার পাশাপাশি সঙ্গীতও আমাদের সংস্কৃতির অন্যতম অংশ। যাঁরা শুধুই নিজের সুঠাম দেহ প্রদর্শন করছেন, তাঁদের তুলনায় অতীতের অভিনেতাদের মতো অভিনয়কেই লক্ষ্য রেখে এগিয়ে যাওয়া উচিত।’’

‘গদর’ ছবিতে সানি দেওলের চরিত্র তারা সিংহের সঙ্গে সম্পর্কে জড়িয়েছিল শাকিনা (আমিশা পটেল) । বিয়েও করে তারা। ১৯৪৭ সালে দেশভাগ হলে শাকিনা মা-বাবার সঙ্গে চলে গিয়েছিল পাকিস্তানে। ভালবাসার টানে তারাও ছুটে গিয়েছিল সে দেশে তার স্ত্রীকে ফিরে পেতে। এ বারে ১৯৭১ সালের ভারত-পাক দ্বন্দ্বের প্রেক্ষাপটে সাজানো হয়েছে তারা-শাকিনার আখ্যানকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE