Advertisement
০২ মে ২০২৪
Hera Pheri 3 in Legal Trouble

একের পর এক আইনি জট, স্বত্ব নিয়ে দড়ি টানাটানি! আদৌ কি দিনের আলো দেখবে ‘হেরা ফেরি ৩’?

তৈরি হওয়ার পথে ‘হেরা ফেরি’ ফ্র্যাঞ্চাইজ়ির তৃতীয় ছবি। ঘোষণা পর থেকে অক্ষয়-পরেশ-সুনীল ত্রয়ীকে পর্দায় দেখতে মুখিয়ে দর্শক। আদৌ কি সেই ইচ্ছা পূর্ণ হবে অনুরাগীদের?

Hera Pheri 3 lands in legal trouble, after T-Series, Eros International issues public notice claiming its IPR.

টিজ়ার শুটের কাজ সারা, তার পরেও আইনি জটে ফেঁসে ‘হেরা ফেরি ৩’। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৩ ১২:৫৮
Share: Save:

‘হেরা ফেরি’। বলিউডে আপাতত এই ফ্র্যাঞ্চাইজ়ি নিয়ে চর্চার শেষ নেই। প্রায় দু’দশক আগে মুক্তি পেয়েছিল প্রথম ছবি ‘হেরা ফেরি’। তার বছর ছয়েক পরে মুক্তি পায় ‘হেরা ফেরি ২’। তার পরে কেটে গিয়েছে প্রায় ১৭ বছর। কবে মুক্তি পাবে তৃতীয় ছবি, এই প্রশ্নের উত্তরের অপেক্ষায় অনুরাগীরা। চলতি বছরের ফেব্রুয়ারি মাস নাগাদ খবর মিলেছিল যে ‘হেরা ফেরি ৩’ ছবির জন্য কাজ শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। টিজ়ার শুটের জন্য সম্প্রতি অক্ষয় কুমার, সুনীল শেট্টি ও পরেশ রাওয়ালকে একসঙ্গে দেখা গিয়েছিল ছবির সেটেও। ভাইরাল হয়েছিল ‘হেরা ফেরি’ ত্রয়ীর সেই ছবি। তবে তার পর থেকে একাধিক বিতর্কের অবতারণা। প্রথমেই ফারহাদ সামজির পরিচালনা নিয়ে আপত্তি জানান অনুরাগীরা। এমনকি, তাঁকে পরিচালকের চেয়ার থেকে সরানোর জন্য টুইটারে ‘রিমুভ ফারহাদ সামজি ফ্রম হেরা ফেরি’ ট্রেন্ড করাও শুরু হয়। তার পরেই আসে আইনি জটিলতার প্রসঙ্গ। টি-সিরিজ় বিবৃতি প্রকাশ করে জানায় যে, ‘হেরা ফেরি’র সব গানের স্বত্ব তাদের কাছে আছে। এ বার স্বত্ব দাবি করার সেই তালিকায় জুড়ল ইরস ইন্টারন্যাশনাল প্রযোজনা সংস্থার নামও।

সম্প্রতি একটি বিবৃতি প্রকাশ করে ইরস ইন্টারন্যাশনাল জানায় যে, ‘হেরা ফেরি’ ফ্র্যাঞ্চাইজ়ির সব ছবির মেধাস্বত্বের অধিকার এক মাত্র তাদের কাছেই আছে। বিবৃতিতে আরও জানানো হয়, ফিরোজ় নাদিয়াদওয়ালার বেস ইন্ডাস্ট্রিজ় গ্রুপের কাছ থেকে ৬০ কোটির টাকার বেশি প্রাপ্য ইরস ইন্টারন্যাশনালের। ফিরোজ নাদিয়াদওয়ালার সংস্থা ওই টাকা শোধ না করা পর্যন্ত ইরস ইন্টারন্যাশনালের কাছেই ‘হেরা ফেরি’র স্বত্ব থাকার কথা।

ইরস ইন্টারন্যাশনালের তরফে আরও জানানো হয়, তাদের অনুমতি ছাড়া দেশে বা বিদেশে ‘হেরা ফেরি ৩’ ছবির মুক্তির পথে এগোতে পারবে না বেস ইন্ডাস্ট্রিজ় গ্রুপ। বিবৃতি থেকে স্পষ্ট, ফিরোজ় নাদিয়াদওয়ালার সংস্থা ইরস ইন্টারন্যাশনালকে তার প্রাপ্য টাকা শোধ না করলে ও তাদের অনুমতি না পেলে ‘হেরা ফেরি ৩’ ছবি তৈরি হলেও তা মুক্তি পাবে না। এই আইনি জট কাটিয়ে কবে ছবির কাজ এগোবে, আপাতত তা নিয়েই চিন্তায় নির্মাতারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE