• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মহালয়ার শুভেচ্ছায় অমিতাভ, সৌরভ থেকে মিমি, নুসরতরা

How Bengali Actress Are Celebrating Mahalaya?
মহালয়ার শুভেচ্ছা জানালেন সেলেবরা । ফাইল চিত্র।

পুজোর আর ৩৫ দিন। অতিমারির দাপটে রাস্তা, শপিং মল কার্যত শুনশান। যদিও মহালয়ার ভোরে গঙ্গার ঘাটে মাস্ক মুখে, অতিমারিকে সঙ্গে নিয়েই পা ছোঁয়া জলে দাঁড়িয়ে তর্পণ সেরেছে বাঙালি। আবাহন জানিয়েছে দেবীপক্ষের। এই ভিড়ে তারকারা সামিল নন। নুসরত জাহান, মিমি চক্রবর্তী, ঋতাভরী চক্রবর্তী, মনামী ঘোষ, মধুমিতা সরকার, অপরাজিতা আঢ্যরা উদযাপন সেরেছেন সোশ্যাল মিডিয়ায়।

সুদূর দুবাই থেকে অনুরাগীদের মহালয়ার শুভেচ্ছা জানিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও। দেবী প্রতিমার মুখের ছবি পোস্ট করে ‘দাদা’ বলেছেন, ‘‘প্রতি বছরই বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের মহালয়া শুনি। এ বছরের ‘মহিষাসুরমর্দিনী’ গত ছয় মাসের জমে থাকা সমস্ত অবসাদ যেন মুছে দিল। মায়ের শক্তিতে আবারও আমি সেই পুরনো ‘আমি।’’

তবে বাজিমাৎ করেছেন অমিতাভ বচ্চন। ‘বাংলার জামাইবাবু’ সকাল সকাল ইনস্টাগ্রামে বাংলাকে জানিয়েছেন, ‘শুভ মহালয়া।’

আরও পড়ুন: কালো টি-শার্ট, জিন্স, ছোট্ট পনি আর মাস্ক মুখে মাঞ্জা দিলেন জিৎ

পিছিয়ে নেই টলিউডও।যেমন,সমস্ত উৎসবে যে ভাবে নুসরত জাহানের সাড়া মেলে মহালয়ায়ও মিলল তেমনটাই। বৃহস্পতিবার ছোট্ট ভিডিয়ো ক্লিপিংসে লাল শাড়ি, টায়রা-টিকলিতে সেজে, হাতে ত্রিশূল নিয়ে ‘দেবী’ রূপে দেখা দিলেন নুসরত জাহান। ব্যাকগ্রাউন্ডে বেজেছে ‘রূপং দেহি, জয়ং দেহি, যশো দেহি, দিশো জোহি’শ্লোক। আর একটি ভিডিয়োবার্তায় মহালয়ার আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন বাংলার মানুষকে।

অভিনেত্রী, সাংসদ থেকে দেবী দুর্গায় উত্তরণ। মহালয়ায় সেই নেপথ্য কাহিনিই নেটাগরিকদের সঙ্গে শেয়ার করেছেন মিমি চক্রবর্তী। কমলেশ্বর মুখোপাধ্যায়ের পরিচালনায়, মেক আপের ছোঁয়ায় মিমি-র তিলে তিলে দেবী হয়ে ওঠার কাহিনি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

আরও পড়ুন:‘ঊর্মিলা সফট পর্ন অভিনেত্রী’! তোপ দাগলেন কঙ্গনা

পায়ে আলতার টান, নাকে নথ। লাল পেড়ে শাড়ি, সিঁদুরে সেজে মনামী ঘোষ দেবীপক্ষের আবাহনে। আকাশবাণীর ‘মহিষাসুরমর্দিনী’র শ্লোক ফুটে উঠেছে হাতে ধরে থাকা পদ্মে, নাচের মুদ্রায়।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন