Advertisement
২২ জুন ২০২৪
Devlina Laxmi Puja

দুই বাড়ির দূরত্ব পাঁচ মিনিট, লক্ষ্মীর বরণ থেকে পোলাও, পায়েসে জমজমাট দেবলীনার লক্ষ্মীপুজো

রবিবার সকাল থেকেই প্রতি বাড়িতে ব্যস্ততা লক্ষ্মীপুজোর। চূড়ান্ত ব্যস্ত অভিনেত্রী দেবলীনা কুমারও। একা হাতে দুই বাড়ির পুজো কী ভাবে সামলাচ্ছেন তিনি?

লক্ষ্মীপুজোর  প্রস্তুতিতে ব্যস্ত দেবলীনা।

লক্ষ্মীপুজোর প্রস্তুতিতে ব্যস্ত দেবলীনা। ফাইল-চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ১২:৪০
Share: Save:

এক বার এই বাড়ি, তো এক বার ওই বাড়ি। রবিবার সকাল থেকে লক্ষ্মীপুজো নিয়ে চূড়ান্ত ব্যস্ত দেবলীনা কুমার। নিজের নাচের স্কুলের পুজো তো আছে। সঙ্গে তিনি এখন চট্টোপাধ্যায় পরিবারের বৌমা। সেখানেও তো দায়িত্ব বলে একটা ব্যাপার থাকে। তাই শনিবার রাত থেকেই ব্যস্ত অভিনেত্রী। উত্তম কুমারের বাড়ির লক্ষ্মীপুজো কয়েক দশক ধরে চলে আসছে।

দু’বছর হল এই বাড়ির বউ হয়ে এসেছেন দেবলীনা। নাচের স্কুলের পুজোও বেশ কয়েক বছর হল করছেন তিনি। কেমন চলছে দু’বাড়ির প্রস্তুতি পর্ব? আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ দেবলীনার সঙ্গে যোগাযোগ করা হয়। তিনি বলেন, “আমার দুই বাড়ির দূরত্ব পাঁচ মিনিটের, সুতরাং খুব একটা অসুবিধা হয় না। গতকাল রাতে শ্বশুরবাড়িতে লক্ষ্মী এসেছেন। বরণ করেছি। সকালে স্কুলে প্রস্তুতি চলছে।”

দুই জায়গায় ভোগে কী থাকছে? দেবলীনার কথায়, “ঘটি বাড়িতে এমনিতে অন্নপ্রসাদ হয় না। আমার নতুন বাড়িতে লুচি, আলুর দম, ধোকার ডালনা হবে। আর এখানে যে হেতু আমার ছাত্রছাত্রীরা মিলে আয়োজন করি তাই পোলাও, ছানা, পায়েস, পাঁচ রকম ভাজা এ সব করব।”

সারা বছরের যতই ব্যস্ততা থাকুক না কেন, এ দিনটা দেবলীনা পুরো বাড়ির গিন্নি। অভিনেত্রীর হাতের পোলাও আর পায়েসই নিবেদন করা হবে মা লক্ষ্মীকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE