Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

Sreemoyee: বিয়েতে কেমন সাজবে রোহিত-শ্রীময়ী? ফাঁস করছে আনন্দবাজার অনলাইন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১০ অগস্ট ২০২১ ০৯:১৫
টোটা-ইন্দ্রাণী

টোটা-ইন্দ্রাণী

বিয়ের গন্ধ ম ম করছে রোহিত সেন-শ্রীময়ীর মনে। ও দিকে দর্শক-অনুরাগী থেকে ‘শ্রীময়ী’ ধারাবাহিকের কলাকুশলীদের চোখে ঘুম নেই! ‘রোহিত’ ওরফে টোটা রায়চৌধুরী আনন্দবাজার অনলাইনকে জানিয়েছেন, স্টুডিয়োয় বিয়ের প্যান্ডেল তৈরি হচ্ছে। ‘শ্রীময়ী’ ইন্দ্রাণী হালদার জানিয়েছেন, সেটের সবাই ঠিক করেছেন বিয়ের দিন পাঞ্জাবি পরবেন।

যাঁদের ঘিরে সেট থেকে দর্শক সবাই এত উত্তেজিত সেই রোহিত-শ্রীময়ী কী ভাবে সাজবেন?

অন্তরঙ্গ আড্ডায় দু’জনেই জানিয়েছেন, বাস্তবে বহু বছর আগে বিয়ে হয়ে গিয়েছে তাঁদের। চিত্রনাট্যকার লীনা গঙ্গোপাধ্যায়ের সৌজন্যে পর্দায় দ্বিতীয় বার বিয়ের সুযোগ পেয়ে দারুণ খুশি তাঁরা। ইন্দ্রাণী ফাঁস করেছেন, ‘‘এত দিন ধারাবাহিকে লীনাদির ডিজাইনার বুটিক থেকে শাড়ি আসত। আমার মা-ও প্রচুর শাড়ি দিয়েছেন পরার জন্য। বিয়ের কথা ঠিক হতেই বলেছি, এ বার নিজের শাড়িতে সাজব’’। সেই অনুযায়ী ১০টি শাড়ি তিনি দেখিয়েছেন কাহিনিকার-চিত্রনাট্যকারকে। লীনা-ইন্দ্রাণীর যৌথ পছন্দ একটি লাল পাড় সাদা ঢাকাই জামদানি। আর একটি সাদা খোলের চওড়া লালপাড় বেনারসি। তাতে সোনালি জরি, সবুজ মীনাকারি কাজ। পর্দার ‘শ্রীময়ী’র ইচ্ছে, বিয়ের দিন বেনারসি পরবেন। ইতিমধ্যেই ফুলশয্যার প্রচার ঝলক প্রকাশ্যে। সেখানে লাল ঢাকাইয়ে সুন্দরী ইন্দ্রাণী। গা ভর্তি গয়না। ইন্দ্রাণী জানিয়েছেন, ‘‘সব নিজের সোনার গয়নায় সেজেছিলাম। বিয়ের দিনেও তাই-ই পরব। রথে বেশ কিছু গয়না কিনেছি। পরা হয়নি। সেগুলোই বিয়ে উপলক্ষে পরব’’।

Advertisement

কেমন গয়না বাছবেন ইন্দ্রাণী? অভিনেত্রীর ইচ্ছে কান পাশা, চওড়া বিছে হার, হাতে চুড়ির সঙ্গে মিলিয়ে চওড়া বালা বা চূড় পরবেন। চুল সাজাবেন ডিজাইনার খোঁপায়। তাতে জড়ানো থাকবে জুঁই ফুলের মালা। বিয়ের কনের কপালে কি চন্দনের হালকা কাজ দেখা যাবে? ইন্দ্রাণীর যুক্তি, ‘‘শ্রীময়ী মধ্যবয়সী। তাই চন্দনের কল্কা তাকে মানাবে না। ইচ্ছে, বড় লাল টিপের নীচে চন্দনের ছোট একটি টিপ বা দাগ থাকবে। দেখা যাক লীনাদি কী বলেন।’’


এ তো গেল কনের সাজ। কেমন সাজবেন টোটা ওরফে ‘রোহিত’? এর আগে আনন্দবাজার অনলাইনকে তিনি জানিয়েছিলেন, পর্দায় রোহিত সেন বরাবরই শৌখিন এবং অভিজাত। তিনি নিজেও বনেদিয়ানা এবং বাঙালি পোশাকে স্বচ্ছন্দ। সেই জায়গা থেকে অভিনেতার ইচ্ছে, বিয়েতে আভিজাত্য-আধুনিকতায় তৈরি মানানসই পোশাকে যেন সেজে ওঠে রোহিত। বলেছিলেন, ‘‘মনে হয় লীনাদি এই আশা পূরণ করবেন।’’ টোটার আশা পূরণ হয়েছে। প্রচার ঝলকে দেখা গিয়েছে টোটার পরনে বেনিয়ান স্টাইলে ঘিয়ে রঙের গরদের পাঞ্জাবি। তাতে লাল সুতোর জমাট আড়ি কাজ। তার সঙ্গে মানানসই ধাক্কাপাড় ধুতি।

সম্ভবত এই সাজেই মহিলা অনুরাগীদের আরও এক বার মোহিত করবেন ‘রোহিত সেন’।

আরও পড়ুন

Advertisement