Advertisement
০২ মে ২০২৪
Hrithik Roshan in Fighter

হলিউড থেকে টোকার হিড়িক, ‘ফাইটার’ হৃতিকের লুক প্রকাশ্যে আসতেই শুরু বিতর্ক

বলিউডে এখন অ্যাকশন ছবির যুগ। ‘পাঠান’-এর সাফল্যের পর এ বার ঝুলিতে ‘ফাইটার’, ‘ওয়ার ২’, ‘টাইগার ৩’-এর মতো ছবি। সমাজমাধ্যমের পাতায় সম্প্রতি ‘ফাইটার’-এর মুক্তির তারিখ ঘোষণা করলেন হৃতিক রোশন।

image of Hrithik Roshan in Fighter.

‘ফাইটার’-এর প্রথম ঝলকে হৃতিক রোশন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১৯:১২
Share: Save:

বলিউডে এখন অ্যাকশন ছবির জমানা। বিশেষত ‘পাঠান’-এর বেনজির বাণিজ্যিক সাফল্যের পর অ্যাকশন ঘরানার ছবির দিকেই বেশি ঝুঁকছেন নির্মাতারাও। ইতিমধ্যেই লাইনে রয়েছে ‘ফাইটার’, ‘ওয়ার ২’, ‘টাইগার ৩’-এর মতো বড় মাপের অ্যাকশন ছবি। তা ছাড়াও রয়েছে শাহরুখের প্যান ইন্ডিয়ান ছবি ‘জওয়ান’। আগামী সেপ্টেম্বরে মুক্তি পেতে চলেছে সেই ছবি। চলতি বছর দীপাবলিতে মুক্তি পাচ্ছে যশরাজ ফিল্মসের ‘টাইগার ৩’। সেই ছবিতে সলমন খানের সঙ্গে ফের জুটি বেঁধেছেন শাহরুখ খান। তার পরেই পালা হৃতিক রোশনের ‘ফাইটার’ ছবির। আগামী বছরের শুরুর দিকেই মুক্তি পাচ্ছে ‘পাঠান’ খ্যাত পরিচালক সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবি। সম্প্রতি সমাজমাধ্যমের পাতায় সেই ছবির প্রথম ঝলক প্রকাশ করলেন হৃতিক। সেই ঝলক প্রকাশ্যে আসার পর থেকেই শুরু হয়েছে বিতর্ক। হলিউডে থেকে টুকেই কি ‘ফাইটার’-এর ফার্স্ট লুক বানিয়েছেন নির্মাতারা? শুরু জল্পনা।

সামনে উন্মুক্ত দিগন্ত। এয়ারফোর্সের পোশাকে ফাইটার জেটের সামনে দাঁড়িয়ে হৃতিক রোশন। যদিও ছবিতে তাঁর মুখ দেখা যাচ্ছে না। উল্টো দিকে ঘুরে দাঁড়িয়ে রয়েছেন তিনি। ‘সিল্যুয়েট’ জাতীয় এই ছবি সমাজমাধ্যমের পাতায় পোস্ট করেই ‘ফাইটার’-এর মুক্তির তারিখ ঘোষণা করলেন হৃতিক। ছবিতে হৃতিকের এই লুক দেখে বেশ উৎসাহী অভিনেতার অনুরাগীরা। সেই লুক নিয়েই শুরু হয়েছে বিতর্ক। ‘ফাইটার’-এর ফার্স্ট লুকে হৃতিককে এক ঝলক দেখলে ‘টপ গান: ম্যাভেরিক’-এ টম ক্রুজ়ের এয়ারফোর্সের ইউনিফর্ম পরা লুকের কথাই মনে পড়ে। সেই একই ফ্রেম, একই শারীরিক অভিব্যক্তি। শুধু অভিনেতা আলাদা। টম ক্রুজ়ের পরবর্তী ছবি ‘মিশন: ইমপসিবল – ডেড রেকনিং’ ছবিতে থাকতে চলেছে একাধিক ‘এরিয়াল অ্যাকশন’। আগামী জুলাইয়ে মুক্তি পেতে চলেছে সেই ছবি। অন্য দিকে, ‘ফাইটার’ মুক্তি পেতে এখনও ঢের দেরি। ‘মিশন: ইমপসিবল – ডেড রেকনিং’ মুক্তি পাওয়ার পরে সেই ছবি থেকেই দৃশ্য ধরে টুকে দেওয়া হবে না তো ‘ফাইটার’-এ? ছবির প্রথম ঝলক প্রকাশ্যে আসার পরে এই প্রশ্ন থেকেই যাচ্ছে।

Tom Cruise in Top Gun: Maverick.

‘টম গান: ম্যাভেরিক’ ছবির দৃশ্যে টম ক্রুজ়। ছবি: সংগৃহীত।

হলিউডের ‘মার্ভেল ইউনিভার্স’-এর ধাঁচে ‘স্পাই ইউনিভার্স’, ‘কপ ইউনিভার্স’ বানানোর জন্য কোমর বেঁধে নেমেছে বলিউড। একটি ছবির বাণিজ্যিক সাফল্যে উৎসাহও জুটে গিয়েছে। হলিউড থেকে অনুপ্রাণিত হয়ে এ হেন নানা ব্রহ্মাণ্ড বানাতে গিয়ে কি কোনও রকম স্বাতন্ত্র্য বজায় রাখবেন না বলিউডের ছবি নির্মাতারা? নিজস্ব গল্পের বদলে কি হলিউডের ‘কপি’ই হতে চলেছে বলিউডে এই বিবিধ ইউনিভার্স? ‘ফাইটার’-এর ফার্স্ট লুক ফের উস্কে দিল সেই জল্পনাই।

পরিচালক সিদ্ধার্থের মতে দেশের প্রথম ‘এরিয়াল অ্যাকশন’ ছবি ‘ফাইটার’। ছবিতে একাধিক এরিয়াল স্টান্ট থাকছে বলেও জানিয়েছেন পরিচালক। শূন্যে মারামারি করার দৃশ্যে অভিনয় করার জন্য ছবির শুটিং শুরু হওয়ার বহু দিন আগে থেকেই প্রস্তুতি নিয়েছেন হৃতিক। ছবির চিত্রনাট্য অনুযায়ী দেশের একাধিক বিমানঘাঁটিতে শুটিং হয়েছে ছবির। অসমের তেজপুর বিমানঘাঁটি থেকে শুরু করে হায়দরাবাদের ডান্ডিগল বায়ুসেনা অ্যাকাডেমিতে শুটিং করেছেন হৃতিক। আগামী বছর ২৫ জানুয়ারি মুক্তি পেতে চলেছে এই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE