Advertisement
০২ মে ২০২৪
Bollywood scoop

প্রেক্ষাগৃহে মাছি তাড়াচ্ছে ‘আদিপুরুষ’! পরের ছবির জন্য কি পারিশ্রমিক কমাবেন প্রভাস?

চলতি মাসে মুক্তি পেয়েছে প্রভাস অভিনীত ছবি ‘আদিপুরুষ’। মুক্তির আগে প্রচুর হইচই হলেও প্রায় ৫০০ কোটি টাকার বাজেটে তৈরি ছবি এখনও পর্যন্ত খরচের টাকা তুলতে পারেনি বক্স অফিস থেকে।

South Indian star Prabhas

প্রভাস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১৮:০০
Share: Save:

একাধিক বিতর্ক, বাধা ও বিপত্তির পর গত ১৬ জুন মুক্তি পেয়েছে প্রভাস ও কৃতি শ্যানন অভিনীত ছবি ‘আদিপুরুষ’। ‘বিগ বাজেট’-এ তৈরি ‘রামায়ণ’-এর আধুনিক সংস্করণ বলে কথা, তাতে অভিনয় করেছেন প্রভাসের মতো তাবড় দক্ষিণী তারকা। মুক্তির আগে থেকেই ছবি নিয়ে দর্শক ও অনুরাগীদের উৎসাহ ছিল তুঙ্গে। তা সত্ত্বেও প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পরে তেমন সাড়া পায়নি ‘আদিপুরুষ’। প্রথম সপ্তাহান্ত কাটতে না কাটতেই প্রেক্ষাগৃহে দর্শকের আকাল। ভরাডুবি সামলাতে টিকিটের দামও কমিয়ে দেন নির্মাতারা। তার পরেও কপাল ফেরেনি প্রভাসের ছবির। এ বার সেই প্রভাব গিয়ে পড়ল প্রভাসের পরের ছবির উপরে।

‘বাহুবলী’র মতো ছবির মাধ্যমে সর্বভারতীয় দর্শকের নজের এসেছিলেন প্রভাস। বাণিজ্যিক সাফল্য ও সমালোচকদের প্রশংসায় তারকা তকমা অর্জন করেছিলেন অভিনেতা। তবে সেই তকমা ধরে রাখা গিয়েছে কি? ‘বাহুবলী’র পরেই একের পর এক ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে প্রভাসের। ‘আদিপুরুষ’-এর হাত ধরে ভাগ্য ফিরবে তাঁর, আশা করেছিলেন অভিনেতার অনুরাগীরাই। তা হয়নি। প্রভাসের পরের ছবি ‘প্রজেক্ট কে’। সেই ছবিতে অভিনয় করছেন অমিতাভ বচ্চন ও দীপিকা পাড়ুকোনের মতো তারকারা। এমনকি, যোগ দিয়েছেন কমল হাসনও।

খবর, ‘প্রজেক্ট কে’ ছবির জন্য কমল হাসনের থেকেও অনেক বেশি পারিশ্রমিক নিচ্ছেন প্রভাস। সেই পারিশ্রমিকের অঙ্ক ১৫০ কোটি টাকা। একের পর এক বাণিজ্যিক ভাবে ব্যর্থ ছবির পরে কি এ বার ‘প্রজেক্ট কে’-এর জন্য নিজের পারিশ্রমিকের অঙ্ক বিবেচনা করে দেখবেন প্রভাস? এখন তা নিয়েই জল্পনা।

অন্য দিকে, ‘প্রজেক্ট কে’ ছবির জন্য কমল হাসন ও অমিতাভ বচ্চন নাকি পাচ্ছেন ২০ কোটি টাকা করে। দীপিকা পাড়ুকোনের পারিশ্রমিক ১০ কোটি টাকা। সবার পারিশ্রমিক মিলিয়েই ২০০ কোটি টাকা খরচ করছে প্রযোজনা সংস্থা। শুটিং, প্রোডাকশনের খরচ মিলিয়ে সেই বাজেট গিয়ে দাঁড়াচ্ছে ৬০০ কোটি টাকায়। ‘আদিপুরুষ’-এর ভরাডুবির পর এত বড় বাজেটের ছবির জন্য প্রভাসের উপর কি ভরসা করতে পারবেন নির্মাতারা? এখন সেটাই বড় প্রশ্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE