Advertisement
০৭ মে ২০২৪
Abhishek Bachchan

অভিষেক নাকি ‘বলিউডের ব্যাটম্যান’! পরিচালকের প্রশংসার জবাবে অভিনেতা কী বললেন?

‘মুম্বই সে আয়া মেরা দোস্ত’ ছবিতে অপূর্বের পরিচালনায় অভিনয় করেছিলেন অভিষেক। তার পর ২০ বছর ধরে আত্মীয়তা গড়ে উঠেছে। কিন্তু পরিচালকের অধিক প্রশংসায় বিব্রত অভিনেতা।

Abhishek Bachchan

অভিষেক বচ্চন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৬ জুন ২০২৩ ১৭:৩৫
Share: Save:

অভিষেক বচ্চনের প্রশংসায় পঞ্চমুখ পরিচালক অপূর্ব লাখিয়া। অমিতাভ-পুত্রকে সুপারহিরোর গোত্রেই ফেলতে চান তিনি। তাঁর চোখে অভিষেক ‘বলিউডের ব্যাটম্যান’। কেন? সে কথা খোলসা করেই বলেছিলেন এক সাক্ষাৎকারে। যদিও এ নিয়ে অভিষেককে সম্প্রতি প্রশ্ন করা হলে লজ্জায় পড়লেন তিনি। কী বক্তব্য তাঁর?

২০১৩ সালে ‘মুম্বই সে আয়া মেরা দোস্ত’ ছবিতে অপূর্বের পরিচালনায় অভিনয় করেন অভিষেক। প্রথমে ভুল বোঝাবুঝি হলেও পরে অভিষেকের ব্যবহারে মুগ্ধ হন অপূর্ব। তাঁর কথায়, “অভিষেক বচ্চনের মতো দ্বিতীয় কেউ নেই। উনি অমিতাভ-জয়ার পুত্র, ঐশ্বর্যার স্বামী— কিন্তু সে সব ছাপিয়ে উনি অভিষেক বচ্চন।”

অপূর্বের দাবি, সলমন খান যদি বলিউডের ‘সুপারম্যান’ হন, শাহরুখ খান যদি ‘স্পাইডারম্যান’ হন, অভিষেক তবে ‘ব্যাটম্যান’।

পরিচালকের কথায়, “এত বিত্তশালী পরিবারের সন্তান অভিষেক, কিন্তু তাঁর নম্র-ভদ্র বিনয়ী স্বভাব অবাক করে। মাটি ছুঁয়ে থাকে তাঁর পা। উনি কোনও সুপারহিরো নন, একজন সত্যিকারের মানুষ। মানুষের পাশে থাকতে চান। আমিও সব সময় বলি, আমার সুপারহিরো একজন সত্যিকারের মানুষ।”

এই ঢালাও প্রশংসায় অবশ্য বিব্রতই হয়েছেন অভিষেক। তবে অপূর্বর সঙ্গে তাঁর ঘনিষ্ঠ সম্পর্কের কথাও বলেছেন। সেই যোগাযোগ পেশাদারিত্বের বাইরে বেরিয়ে ব্যক্তিগত আন্তরিকতার।

এ সবের পর অভিষেক বলেন, “আমি খুবই বিব্রত। এমন কিছুই নই আমি। আসলে, অপু (অপূর্ব) আমার পরিবারেরই মতো। ‘মুম্বই সে আয়া মেরা দোস্ত’ করার সময় থেকে আজ পর্যন্ত ও ধীরে ধীরে আমার পরিবারের এক জন হয়ে গিয়েছে। ২০ বছর ধরে ও আমার কাছের মানুষ।”

অভিষেকের দাবি, অপূর্ব তাঁর আবেগ থেকেই কথাগুলি বলেছেন।

বর্তমানে অভিষেকের হাতে রয়েছে বেশ কিছু কাজ। আর বালকির ‘ঘুমর’-এ দেখা যাবে তাঁকে। ‘এসএসএস ৭’- ছবিতেও অভিষেক অভিনয় করছেন। অজয় দেবগন পরিচালিত ‘ভোলা’ ছবিতে শেষ তাঁকে দেখা গিয়েছিল অতিথি চরিত্রে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Abhishek Bachchan Bollywood Actor
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE