Advertisement
১০ ডিসেম্বর ২০২২
Suhana Khan

কালো বিড়াল বলে সুহানাকে কটাক্ষ, সোশ্যাল মিডিয়ায় আওয়াজ তুললেন শাহরুখ কন্যা

সম্প্রতি একটি পোস্ট শেয়ার করে এ দেশের বর্ণবৈষম্য নিয়ে আওয়াজ তুলেছেন শাহরুখ কন্যা।

সোশ্যাল মিডিয়ায় প্রশংসা কুড়িয়েছে সুহানার পোস্ট। ছবি: সংগৃহীত।

সোশ্যাল মিডিয়ায় প্রশংসা কুড়িয়েছে সুহানার পোস্ট। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২০ ১৯:৩৬
Share: Save:

‘কালো বিড়াল’, ‘কালো ডাইনি’, ‘যেমন কালো তেমন বাজে দেখতে’!

Advertisement

গায়ের রং নিয়ে সপাটে এই মন্তব্যগুলো এবার সোজা এসে বিঁধল স্বয়ং কিং খান-এর কন্যা সুহানার গায়ে। অনন্যা পান্ডে, জাহ্নবী কপূরের পর ট্রোলিংয়ের তালিকায় এ বার সুহানা।

সম্প্রতি একটি পোস্ট শেয়ার করে এ দেশের বর্ণবৈষম্য নিয়ে আওয়াজ তুলেছেন শাহরুখ কন্যা। তিনি লেখেন, “এই মুহূর্তে যে সমস্যাগুলি প্রকট, বর্ণবৈষম্য সেগুলির মধ্যে অন্যতম। এই সমস্যার সমাধান আমাদেরকেই করতে হবে। বিষয়টি শুধু আমাকে নিয়েই নয়। আমার মতো এ রকম আরও প্রচুর ছেলেমেয়ে জড়িয়ে যারা অকারণেই আমার মতো হীনমন্যতায় ভোগে। আমার শ্যামবর্ণ গায়ের রঙের জন্য ১২ বছর বয়স থেকে আমাকে কুৎসিত বলা হয়েছে। এই কাজটি করেছেন সম্পূর্ণ প্রাপ্ত বয়স্ক পুরুষ এবং মহিলারা।”

আরও পড়ুন: এ বার পুজোয় সিনেমা হলে দেখুন একগুচ্ছ নতুন বাংলা ছবি

Advertisement

আরও পড়ুন: বাড়িতে আমাকেই ভাল রান্না করতে হয়, টুইঙ্কল তো অমলেট অবধি বানাতে পারে না: অক্ষয়

সুহানা ব্যথিত হয়ে আরও বলেন, “আমরা ভারতবাসী। সাধারণ ভাবেই আমরা শ্যামলা হই। আমাদের প্রত্যেকের গায়ের রং ভিন্ন। হাজার চেষ্টা করলেও আমরা মেলানিনকে এড়িয়ে নিজেকে ফর্সা করতে পারব না। নিজের দেশের মানুষকে ঘৃণা করা নিজের হীনমন্যতাকেই ফুটিয়ে তোলে। আমি দুঃখিত যদি আপনাদের মা বাবা, ভারতীয় বিবাহ সংস্কৃতি বা সোশ্যাল মিডিয়া আপনাকে বোঝায় যে আপনি ফর্সা না হলে বা ৫ ফুট ৭ ইঞ্চি না হলে সুন্দর হতে পারেন না। আপনাদের জানিয়ে, রাখি আমার উচ্চতা ৫ ফুট ৩ ইঞ্চি এবং আমি শ্যামবর্ণ। আমি নিজেকে নিয়ে খুশি। আপনারও তাই হওয়া উচিত।’’

এই পোস্ট সোশ্যাল মিডিয়ায় প্রশংসা কুড়িয়েছে। কিন্তু জন্ম দিয়েছে বিতর্কেরও। নেটাগরিকরা প্রশ্ন তোলেন, সুহানা বর্ণবৈষম্য নিয়ে এত সচেতন হলে তাঁর বাবা শাহরুখ কেন ফেয়ারনেস ক্রিম-এর বিজ্ঞাপনের মুখ। তবে কি এটা ভণ্ডামি নয়? এর পরেই সোশ্যাল মিডিয়ায় শাহরুখের সেই বিজ্ঞাপনের স্ক্রিনশটের বন্যা। সুহানাকে উপদেশ দেওয়া হল বাইরের কাউকে বলার আগে এই শিক্ষায় নিজের বাবাকে শিক্ষিত করতে।

সুহানার পাশে দাঁড়িয়েছে্ন শ্রীদেবী কন্যা জাহ্নবী, সইফ-পুত্র ইব্রাহিম, জোয়া আখতার, শানায়া কপূর সহ আরও অনেকেই। নারীবিদ্বেষ নিয়ে একটি ইঙ্গিতবাহী পোস্ট শেয়ার করেন সুহানা। এর আগেও বেশ কয়েক বার ট্রোলিংয়ের শিকার হয়েছেন তিনি। তবে এ বার প্রতিবাদের আওয়াজ তুললেন শাহরুখ-কন্যা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.