Advertisement
০৪ মার্চ ২০২৪
Noti Binodini

রামকমলের ‘নটী বিনোদিনী’-তে আরও দুই বড় নাম, রুক্মিণীর পাশে এ বার স্বয়ং ‘ইন্ডাস্ট্রি’?

বিনোদিনী রূপে রুক্মিণীকে দেখার পর থেকেই দর্শক মহলে কৌতূহলের শেষ নেই। রামকমল মুখোপাধ্যায় পরিচালিত নতুন ছবিতে আসছে নতুন চমক। গিরিশ ঘোষ এবং রাঙাবাবুর চরিত্রে দেখা যাবে দুই টলি তারকাকে।

 রামকমলের ‘নটী বিনোদিনী’ ছবিতে রুক্মিণীর পাশাপাশি দেখা যাবে স্বয়ং ‘ইন্ডাস্ট্রি’-কে?

রামকমলের ‘নটী বিনোদিনী’ ছবিতে রুক্মিণীর পাশাপাশি দেখা যাবে স্বয়ং ‘ইন্ডাস্ট্রি’-কে? ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ২১:২০
Share: Save:

বিনোদিনী দাসী বাংলার নাট্য জগতের এক ঐতিহাসিক নাম। নটী বিনোদিনী বললে দর্শকের কাছে ব্যাপারটা আরও সহজ হয়ে যায়। সেই নটী বিনোদিনী আবারও যে বড় পর্দায় আসতে চলেছে সে কথা সকলের জানা। যে চরিত্রে দর্শক দেখবেন রুক্মিণী মৈত্রকে। পরিচালনায় রামকমল মুখোপাধ্যায়। এত দূর সকলেরই জানা। বিনোদিনীর বর্ণময় জীবনের দুই গুরুত্বপূর্ণ চরিত্র গিরিশচন্দ্র ঘোষ এবং গুরমুখ রায়। নাট্য জগতে অবশ্য তিনি পরিচিত ছিলেন রাঙাবাবু নামে।

শোনা যায়, বিনোদিনীর প্রতি ভাল লাগা থেকেই স্টার থিয়েটার গড়ে তোলার জন্য গিরিশ ঘোষকে অর্থ প্রদান করেছিলেন তিনি। রামকমল যখন ‘নটী বিনোদিনী’ তৈরি করছেন, তা হলে নিশ্চয়ই প্রশ্ন উঠবে এই দুই চরিত্রে দেখা যাবে কাদের? আনন্দবাজার অনলাইনের কাছে এল খবর। সূত্র বলছে, এই দুই চরিত্রের জন্য দুই গুরুত্বপূর্ণ মুখকে বেছে নিয়েছেন পরিচালক।

শোনা যাচ্ছে, গিরিশ ঘোষের চরিত্রে দর্শক দেখবেন পরিচালক তথা অভিনেতা কৌশিক গঙ্গোপাধ্যায়কে। আর গুরমুখ রায় তথা রাঙাবাবুর চরিত্রে নাকি দেখা যাবে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়কে। কিছু দিন আগে বিনোদিনী চরিত্রে দর্শকের সামনে এসে রীতিমতো সকলকে চমকে দিয়েছিলেন রুক্মিণী। একের পর এক চমক।

‘ককপিট’, ‘কাছের মানুষ’-এর পর দেব-প্রসেনজিৎ বন্ধুত্ব যে আরও মজবুত হয়েছে, এটা যেন তারই আভাস। কেন? কারণ, রামকমলের ‘নটী বিনোদিনী’র উপস্থাপক দেব। যদিও প্রযোজনা সংস্থা, পরিচালকদের তরফে এখনও কেউ মুখ খোলেননি। তবে, কৌশিক-প্রসেনজিতের জুটি দর্শক আগে দেখে থাকলেও এ বারে নতুন সংযোজন রুক্মিণী। কৌশিক, প্রসেনজিতের মতো তাবড় অভিনেতাদের সঙ্গে তাল মিলিয়ে নায়িকা কতটা টক্কর দেন তার জন্য অপেক্ষা থাকবে। জানুয়ারিতেই সম্ভবত শুরু হবে এই নতুন ছবির শুটিং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE