Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Noti Binodini

Tollywood: অক্টোবরে সেটে আসছে রামকমলের ‘বিনোদিনী’? নটীর ভূমিকায় রুক্মিণী?

নটী বিনোদিনী শেষ পর্যন্ত রামকমল মুখোপাধ্যায়েরই? এই ছবিতেই মুখ্য ভূমিকায় নাকি দেখা যাবে রুক্মিণী মৈত্রকে! নটীর ‘গুরু’ গিরীশ ঘোষ কে?

নটী বিনোদিনীর ভূমিকায় রুক্মিণী মৈত্র?

নটী বিনোদিনীর ভূমিকায় রুক্মিণী মৈত্র?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ১২:৪৪
Share: Save:

‘নটী’ তুমি কার? এই প্রশ্ন তুলে বিনোদিনীর জীবন নিয়ে দু-দুটো ছবি বানাতে কোমর বেঁধে তৈরি হচ্ছিলেন পরিচালক শুভ্রজিৎ মিত্র এবং রামকমল মুখোপাধ্যায়। এই খবর প্রথম জানিয়েছিল আনন্দবাজার অনলাইন। টলিউড বলছে, সেই খবরে সামান্য বদল। শুভ্রজিতের ছবি নাকি আপাতত বিশ বাঁও জলে। তাঁর ছবিতে বিনোদিনী হওয়ার কথা ছিল ইশা সাহার। পরিবর্তে সেপ্টেম্বরে নাকি শহরে পা রাখতে চলেছেন বলিউডের এই পরিচালক। সব ঠিক থাকলে তাঁর ছবি সেটে যাবে অক্টোবরে। সম্ভবত পুজোর পরে।

এটি গৌরচন্দ্রিকা। আসল খবর আরও বড়। ইন্ডাস্ট্রিতে জোর গুঞ্জন, পরিচালক নাকি নটীর ভূমিকায় রুক্মিণী মৈত্রকে বেছেছেন! সেই অনুযায়ী, গত দু’বছর ধরে অভিনেত্রী নাকি সমানে নিজেকে ঘষামাজাও করছেন। আলাদা করে নাচের তালিম নিচ্ছেন। এর আগে আনন্দবাজার অনলাইনকে ছবির প্রযোজক অরিত্র দাস জানিয়েছিলেন, রামকমল ২০১৯-এ ছবির তৈরির কথা ঘোষণা করেছিলেন। অতিমারির জন্য তা বন্ধ হয়ে যায়। বড় বাজেট, বড় সেটের পিরিয়ড ড্রামা। খুঁটিনাটি প্রচুর বিষয় থাকবে। তাই পরিচালক অতিমারি নিয়ন্ত্রণে আসার অপেক্ষায় ছিলেন। আরও শোনা যাচ্ছে, 'কিশমিশ'-খ্যাত নায়িকার নাকি লুক টেস্টও হয়ে গিয়েছে। সব ঠিক থাকলে হয়তো পোস্টারে তাঁকে শ্রীচৈতন্য দেবের বেশেই দেখা যাবে! যদিও বিষয়টি নিয়ে মুখ খোলেননি পরিচালক, প্রযোজক, অভিনেত্রী কেউই। নটী বিনোদিনীর শ্রীচৈতন্য সাজ, সেই চরিত্রে অভিনয় বিখ্যাত। সম্ভবত তাই ওই সাজেই পোস্টারে দেখা যেতে পারে রুক্মিণীকে।

শ্রীরামকৃষ্ণের আশীর্বাদধন্য এই নটীর প্রয়াণের পরে কয়েক শতাব্দী পার। তার পরেও বাংলা এবং হিন্দি ছবির জগতে তিনি ভীষণ ভাবে প্রাসঙ্গিক। প্রমাণ? তাঁকে নিয়ে ছবি করার প্রতিযোগিতায় চার প্রথম সারির পরিচালকের নাম। প্রদীপ সরকার, সৃজিত মুখোপাধ্যায়, শুভ্রজিৎ মিত্র এবং রামকমল মুখোপাধ্যায়। প্রদীপ সরকারের ছবিতে নটীর ভূমিকায় অভিনয়ের কথা ছিল ঐশ্বর্য রাই বচ্চনের। খবর, অজানা কারণে ‘পরিণীতা’র পরিচালক সরে আসেন। সৃজিত নাকি ছবির নাম দিয়েছিলেন, ‘নটী বিনোদিনী’। তবে কালজয়ী অভিনেত্রীই যে পটভূমিকায়, তা নিয়ে দ্বিমত নেই। সেই ছবির খবর আপাতত ধামাচাপা পড়লেও তাঁর ‘লহ গৌরাঙ্গের নাম রে’ ছবিতে বিনোদিনীর বড় ভূমিকা থাকছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Noti Binodini Rukmini Maitra Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE