Advertisement
১১ মে ২০২৪
Subhashree Ganguly

প্রায় প্রতি শুক্রবার মুক্তি পাচ্ছে তাঁর ছবি, এটা কি শুভশ্রীর দ্বিতীয় ইনিংস? নায়িকার কী মত

কখনও তিনি রাধা, কখনও বৌদি, কখনও আবার উদ্বিগ্ন অভিভাবক। প্রতি সপ্তাহেই দর্শকের কাছে নতুন রূপে ধরা দিচ্ছেন শুভশ্রী। এ প্রসঙ্গে কী বলছেন নায়িকা?

শেষ কয়েক মাসে স্ক্রিন জুড়ে শুধুই যে শুভশ্রী।

শেষ কয়েক মাসে স্ক্রিন জুড়ে শুধুই যে শুভশ্রী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ১৬:৫৪
Share: Save:

পেশা আর প্যাশন কি কখনও এক হতে পারে? আর যদি এই দুইয়ে মিলে যায়, তা হলে কী হতে পারে? বলতে পারবেন? দুইয়ে মিলে হয়ে যায় তখন ‘বৌদি ক্যান্টিন’। পৌলমীর সারা জীবনটাই কেটে গিয়েছে হেঁশেলে। এই হেঁশেল থেকেই এক নতুন পৌলমীর যাত্রা শুরু। ৩০ সেপ্টেম্বর আসছে পরমব্রত চট্টোপাধ্যায় পরিচালিত ছবি ‘বৌদি ক্যান্টিন’। প্রকাশ্যে ছবি প্রচার ঝলক। ছাপোষা এক গৃহবধূর জীবনের গল্প। মুখ্য চরিত্রে শুভশ্রী গঙ্গোপাধ্যায়।

শেষ কয়েক মাসে স্ক্রিন জুড়ে শুধুই যে শুভশ্রী। ‘ধর্মযুদ্ধ’, ‘বিসমিল্লা’, ‘হাবজি গাবজি’,‘বৌদি ক্যান্টিন’— এটা কি নায়িকার জীবনের দ্বিতীয় ইনিংস বলা যেতে পারে? নায়িকার কাছে এই প্রশ্ন রাখতেই তিনি বললেন, “দ্বিতীয় ইনিংস কি না জানি না, তবে অনেকগুলো ছবি জমে ছিল, যা এখন মুক্তি পাচ্ছে। আমি চাই না এ ভাবে সব ছবি একসঙ্গে মুক্তি পাক, তাতে দর্শকও বুঝতে পারেন না কী দেখবেন, আর আমারও খুব চাপ পড়ে।”

নতুন ছবির প্রচার ঝলক উসকে দিয়েছে বেশ কিছু প্রশ্ন। এই যেমন ব্যবসা করলে কি বাঙালির জাত যায়? কিংবা ‘পুরুষালি’ বা ‘মেয়েলি’ এই শব্দের অর্থ কারা ঠিক করে? প্রচার ঝলকের অনুষ্ঠানে সেই উত্তরই দিলেন পরিচালক পরমব্রত। শুধুই তো শিল্পী নন তিনি, দিনের শেষে ব্যবসায়ীও বটে। এ বিষয়ে তাঁর মত কী? আনন্দবাজার অনলাইনকে পরিচালক বলেন, “সত্যিই আমি একটা জিনিস লক্ষ্য করেছি, বাঙালি একটু সেফ থাকতে ভালবাসে, ব্যবসার অর্থ কিন্তু শুধুই লাভ লোকসানের হিসাব নয়, আদতে নিজের ইচ্ছাকে এগিয়ে নিয়ে যাওয়া। এই যেমন ছবি আমার ভালবাসা।” এ প্রসঙ্গে পরম আরও বলেন, “যদিও আমি বলে রাখতে চাই আমার ছবি কিন্তু বিশাল অসাধারণ কিছু নয়। সিনেমা হলে বসে নিজের খুব বেশি মাথা প্রয়োগ করতে হবে না। একটা সাদামাঠা গল্প।”

বাঙালির পুজো মানেই ঘোরাফেরা, সিনেমা দেখা, সঙ্গে খাওয়াদাওয়া। এই পুজোয় ‘বৌদি ক্যান্টিন’ ছাড়া মুক্তি পাচ্ছে ‘কাছের মানুষ’, ‘কর্ণসুবর্ণের গুপ্তধন’। কোন দিন কোনটা দেখতে যাবেন সেই তালিকা তৈরি করে ফেলেছেন তো?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Subhashree Ganguly Upcoming Movie Tollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE