Advertisement
০২ মে ২০২৪
Ruplekha Mitra

বুধবারই ইডির দফতরে হাজির হওয়া সম্ভব নয়, নথি জোগাড় করার সময় চেয়ে চিঠি দিয়েছি: রূপলেখা

ফ্ল্যাট প্রতারণা মামলায় নুসরত জাহানের ডাক পড়েছিল আগেই। এ বার সেই মামলাতেই ইডি ডেকে পাঠিয়েছে টলিপাড়ার আরও এক অভিনেত্রী রূপলেখা মিত্রকে। কিন্তু তিনি আদৌ হাজিরা দেবেন কি?

It is not possible to appear on Wednesday, actress Ruplekha sent a letter to ED seeking time dgtl

রূপলেখা মিত্র। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১৩:৩৪
Share: Save:

ফ্ল্যাট প্রতারণা মামলায় আগামী বুধবার ইডির দফতরে তলব করা হয়েছে অভিনেত্রী রূপলেখা মিত্রকে। তবে সে দিনই তিনি হাজিরা দিতে পারবেন না বলে ইডির দফতরে চিঠি দিয়ে জানালেন অভিনেত্রী। নথিপত্র জোগাড় করতে আর একটু সময় লাগবে বলেই বক্তব্য তাঁর।

ফ্ল্যাট প্রতারণা মামলায় আগামী মঙ্গলবার সিজিও কমপ্লেক্সে সাংসদ-অভিনেত্রী নুসরত জাহানকে তলব করেছে ইডি। তার পর দিনই ডেকে পাঠানো হয়েছে নুসরতের সংস্থার ‘স্লিপিং ডিরেক্টর’ রূপলেখাকে। রূপলেখার কাছে দেখতে চাওয়া হয়েছে ২০১৩-’১৪ সালের সব নথিপত্র। আনন্দবাজার অনলাইনকে রূপলেখা জানান, সংস্থার ব্যালান্স শিট এবং মৌ চুক্তি দেখানোর কথা বলা হয়েছে তাঁকে। তবে অভিনেত্রীর বক্তব্য, তাঁর কাছে ব্যাঙ্ক স্টেটমেন্ট থাকলেও এই সময়ের মধ্যে ১০ বছর আগের সব নথি জোগাড় করা মুশকিল।

ইডির কাছে হাজিরা যে দিতে হবে, গত বুধবারই সে কথা জানতে পেরেছেন রূপলেখা। তাঁর বক্তব্য, এত কম সময়ে সব জোগাড় করা সম্ভব নয়। তাই ইডির কাছে সময় চেয়ে আবেদন করেছেন। শুক্রবার চিঠি দিয়ে তিনি জানিয়েছেন, আগামী বুধবার সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়া তাঁর পক্ষে সম্ভব হবে না। নথি জোগাড় করার জন্য আর একটু সময় চাই। আনন্দবাজার অনলাইনকে শনিবার রূপলেখা বলেন, “আমি স্পিডপোস্টে চিঠি পাঠিয়েছি। মেলও করেছি ইডির দফতরে। আমার পক্ষে এত কম দিনের মধ্যে সব কিছু জোগাড় করে হাজিরা দেওয়া সম্ভব নয়। এ ছাড়াও আমি ওঁদের সরাসরি চ্যালেঞ্জ করতে চাই। ওই সংস্থার কোনও নথিতে আমার সই দেখাতে পারবেন না তাঁরা। আইনি সব রকম ব্যবস্থা নিচ্ছি। এই মুহূর্তে খুবই মানসিক চাপের মধ্যে রয়েছি। মা-বাবার বয়স হয়েছে। তাই নিজের মতো করে সবটা সামলানোর চেষ্টা করছি।”

আগামী মঙ্গলবার এই মামলায় সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার কথা অভিনত্রী নুসরত এবং ওই সংস্থার আর এক ডিরেক্টর রাকেশ সিংহের। ইডির তলবে হাজিরা দেওয়ার বিষয়ে নুসরতের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি। তবে ইডির ডাকের কথা প্রকাশ্যে আসার পর বসিরাহাটের হিঙ্গলগঞ্জে দাঁড়িয়ে সাংসদ-অভিনেত্রী জানিয়েছিলেন, এই জিজ্ঞাসাবাদে পূর্ণ সহযোগিতা করবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE