Advertisement
১৮ জুলাই ২০২৪
Biswajit Chatterjee

বিশ্বজিতের ছবির মুখ্য চরিত্রে জ্যাকি শ্রফ, ছবির কাজ কত দূর? জানালেন পরিচালক

‘অগ্নিযুগ: দ্য ফায়ার’ ছবির শুটিং শুরু করেছেন বিশ্বজিৎ চট্টোপাধ্যায়। ছবির অন্যতম মুখ্য চরিত্রে অভিনয় করছেন জ্যাকি শ্রফ।

Jackie Shroff joined the cast of Biswajit Chatterjee’s next directorial

‘অগ্নিযুগ: দ্য ফায়ার’ ছবির শুটিংয়ের ফাঁকে বিশ্বজিৎ চট্টোপাধ্যায় এবং জ্যাকি শ্রফ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২৪ ১৫:৫০
Share: Save:

দেশের স্বাধীনতা সংগ্রামীদের নিয়ে যে একটি ছবি তৈরি করছেন বর্ষীয়ান অভিনেতা বিশ্বজিৎ চট্টোপাধ্যায়, সে খবর আগেই জানিয়েছিল আনন্দবাজার অনলাইন। বিগত কয়েক মাস ধরে ‘অগ্নিযুগ: দ্য ফায়ার’ নামে এই ছবির কাজ ধীরে ধীরে এগিয়ে নিয়ে চলেছেন পরিচালক।

Jackie Shroff joined the cast of Biswajit Chatterjee’s next directorial

‘অগ্নিযুগ: দ্য ফায়ার’ ছবিতে একজন সেনা অফিসারের চরিত্রে অভিনয় করবেন জ্যাকি শ্রফ। ছবি: সংগৃহীত।

ছবির স্টারকাস্ট নজরকাড়া। এর আগে জানা গিয়েছিল, ছবিতে রবীন্দ্রনাথ ঠাকুরের চরিত্রে অভিনয় করছেন অনুপম খের। অন্যদিকে পঞ্জাব কেশরি লালা লাজপত রাইয়ের চরিত্রে রয়েছেন ধর্মেন্দ্র। এ ছাড়াও ক্যাপ্টেন লক্ষ্মী সায়গলের চরিত্রে রয়েছেন ‘রোজ়া’ খ্যাত দক্ষিণী অভিনেত্রী মধু। শুক্রবার সাধারণতন্ত্র দিবস উপলক্ষে এই ছবির কেন্দ্রীয় চরিত্রাভিনেতার নাম ঘোষণা করলেন বিশ্বজিৎ। ছবিতে একজন সেনা অফিসারের চরিত্রে অভিনয় করবেন জ্যাকি শ্রফ। বিশ্বজিৎ জানালেন, মূলত এই চরিত্রকে কেন্দ্র করেই ছবির গল্প এগোবে। কিন্তু, জ্যাকির চরিত্র নিয়ে তিনি এই মুহূর্তে বাড়তি তথ্য দিতে নারাজ। জ্যাকির সঙ্গে বিশ্বজিতের দীর্ঘ দিনের সম্পর্ক। চিত্রনাট্য শুনেই নাকি তিনি রাজি হয়ে গিয়েছিলেন। স্মৃতিচারণ করে বিশ্বজিৎ বললেন, ‘‘আমরা একসঙ্গে বহু ছবিতে কাজ করেছি। মনে আছে, ‘আল্লারাখা’ ছবিতে জ্যাকি আমার ছেলের চরিত্রে অভিনয় করেছিল। ‘সড়ক ছাপ’ ছবিতেও আমার সঙ্গে ও ছিল।’’ এরই সঙ্গে বিশ্বজিৎ যোগ করলেন, ‘‘কলকাতায় একবার মহম্মদ রফি নাইটের আয়োজন করি। আমার অনুরোধে জ্যাকি এসেছিল সেখানে।’’

ছবিটি বহুভাষিক। তাই দেশের বিভিন্ন ইন্ডাস্ট্রি থেকে এই ছবিতে অভিনেতা নির্বাচন করেছেন বিশ্বজিৎ। রয়েছেন রাশিয়ান এবং নেপালি অভিনেতাও। এখনও পর্যন্ত দক্ষিণী অভিনেতা গণেশ ভেঙ্কটরমন ছবিতে অভিনয় করতে রাজি হয়েছেন। একটি বিশেষ চরিত্রে রয়েছেন সম্ভবী। ইতিমধ্যেই মুম্বই, পুণে ও দিল্লিতে ছবির কিছুটা শুটিং সেরেছেন বিশ্বজিৎ। বললেন, ‘‘এই ছবিটা আমার কাছে খুব বড় চ্যালেঞ্জ। তবে, আমি সকলের সহযোগিতা পেয়ে আপ্লুত। বিশেষ করে, দিল্লিতে শুটিং করতে ভারতীয় সেনা কর্তৃপক্ষ আমাকে যথেষ্ট সাহায্য করছেন।’’ খুব শীঘ্রই ছবির পোস্টার প্রকাশ্যে আসার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE