Advertisement
১৬ জুন ২০২৪
Jacqueline Fernandez

‘নাক সুন্দর নয়, বয়স বেড়ে যাচ্ছে’, সহ-অভিনেতার পরামর্শ নিয়ে বহু বছর পর মুখ খুললেন জ্যাকলিন

কেরিয়ারের গোড়ার দিকেই অস্ত্রোপচারের মাধ্যমে নাকের গড়ন বদলানোর পরামর্শ দেওয়া হয় তাঁকে।

Jacqueline Fernandez shares she was advised to do a nose job

জ্যাকলিন ফার্নান্ডেজ়। ছবি-সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ১৯:৫১
Share: Save:

কেরিয়ারের শুরুর দিকের পথ মোটেই মসৃণ ছিল না। সৌন্দর্যের তথাকথিত সংজ্ঞা মেনে, চেহারায় কাটাছেঁড়া করার পরামর্শও দেওয়া হয়েছিল অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্ডেজ়কে। সম্প্রতি এক সাক্ষাৎকারে নিজেই জানালেন তিনি।

কেরিয়ারের গোড়ার দিকেই অস্ত্রোপচারের মাধ্যমে নাকের গড়ন বদলানোর পরামর্শ দেওয়া হয় তাঁকে। শুধু তাই নয়। জ্যাকলিনকে বয়স লুকনোরও পরামর্শ দেওয়া হয়। এক সহ-অভিনেতাই নাকি তাঁকে এই পরামর্শ দিয়েছিলেন বলে জানিয়েছেন তিনি। অভিনেত্রীদের নাকি বয়স ৩০ বছর পেরিয়ে গেলে তাঁরা আর কাজ পান না, এমনই বলা হয়েছিল জ্যাকলিনকে।

জ্যাকলিন বলছেন, ‘‘একদম শুরুর দিকের কথা। আমি তখন জিমে শরীরচর্চা করার মাঝে এক অভিনেতাকে বলছিলাম, আমার কী কী প্রশিক্ষণ নেওয়া উচিত। তখন তিনি আমায় পরামর্শ দিয়েছিলেন, ‘শোনো, শুধু নিজের সৌন্দর্যের দিকে নজর দাও। তাহলেই হবে।’ আমি বুঝি, সবচেয়ে খারাপ একটা পরামর্শ দিয়েছিলেন তিনি।’’

অভিনেত্রী আরও বলেছেন, ‘‘বাহ্যিক সৌন্দর্যকেই সবকিছু মনে করেন অনেকে। আমায় বহুবার নাকে অস্ত্রোপচার করতে বলা হয়েছে। কিন্তু আমার নিজের নাক নিয়ে কোনও হীনমন্যতা নেই। তাই অস্ত্রোপচার করার কথাও কখনও ভাবিনি।’’

মহিলাদের বয়স নিয়েও বলিউডের ছুঁৎমার্গ আছে বলে মনে করেন জ্যাকলিন। বয়স নিয়েও ‘অবাঞ্ছিত’ পরামর্শ পেয়েছেন বলে জানান তিনি। এক অভিনেতা তাঁকে বলেছিলেন, ‘‘৩০ বছর বয়স হচ্ছে তোমার। বলিউডে মহিলারা কিন্তু ৩০-এর পরে কাজ পান না।’’ এই কথা শুনে বেশ হতাশ হয়েছিলেন অভিনেত্রী।

সেই একই সাক্ষাৎকারে জ্যাকলিন জানান যে, ২০১৫ সালে প্রথম কান চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটে হাঁটেন তিনি। কিন্তু সেই সময়ে কোনও চিত্রগ্রাহকই তাঁর ছবি তোলেননি। কিন্তু এইবার কান চলচ্চিত্র উৎসবে তাঁর সাজ নজর কেড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jacqueline Fernandez Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE