Advertisement
০১ মে ২০২৪
Rajya Sabha Election 2024

দম্পতির মোট সম্পত্তির পরিমাণ ১,৫৭৮ কোটি টাকা! রাজ্যসভার মনোনয়ন পেয়ে ঘোষণা জয়ার

পঞ্চম বারের জন্য সমাজবাদী পার্টির তরফে রাজ্যসভায় মনোনীত হলেন জয়া বচ্চন। অমিতাভ ও জয়ার মোট সম্পত্তির অর্থমূল্য জানলে চমকে যেতে পারেন।

Imaage of Jaya Bachchan and Amitabh Bachchan

জয়া বচ্চন ও অমিতাভ বচ্চন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৩১
Share: Save:

বলিউডের প্রথম সারির তারকাদের নিয়ে অনুরাগীদের কৌতূহল থাকাটা স্বাভাবিক। অমিতাভ বচ্চন ও জয়া বচ্চন সেই তালিকায় অন্যতম নাম। সম্প্রতি সমাজবাদী পার্টির সদস্য হিসেবে পঞ্চম বার রাজ্যসভার টিকিট পেয়েছেন জয়া বচ্চন। মঙ্গলবার তাঁর মনোনয়পত্র জয়া দিয়েছেন অমিতাভ-ঘরনি। বর্ষীয়ান অভিনেত্রী স্বামীর সঙ্গে তাঁর যৌথ সম্পত্তির পরিমাণও ঘোষণা করেছেন, যা জানলে অনেকেই চমকে যেতে পারেন।

২০০৪ সালে সমাজবাদী পার্টির সদস্যপদ গ্রহণ করেন জয়া। রাজ্যসভার সদস্য হিসেবে দলের তরফে তাঁর নাম প্রকাশের পর জয়া ঘোষণা করেছেন, অমিতাভ এবং তাঁর সম্মিলিত সম্পত্তির পরিমাণ প্রায় ১ হাজার ৫৭৮ কোটি টাকা। হলফনামা অনুসারে, অমিতাভ ও জয়া, দু’জনের স্থাবর সম্পত্তির পরিমাণ প্রায় ৮৫০ কোটি টাকা। অন্য দিকে, তাঁদের অস্থাবর সম্পত্তির পরিমাণ ৭২৯ কোটি ৭৭ লক্ষ টাকার। জয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা রয়েছে ১০ কোটি টাকার বেশি অর্থ। অন্য দিকে, অমিতাভের ক্ষেত্রে সেই অর্থের পরিমাণ ১২০ কোটি ৪৫ লক্ষ ৬২ হাজার ৮৩ টাকা।

বচ্চন পরিবারের জাঁকজমকপূর্ণ জীবনযাত্রা কারও অজানা নয়। সেখানে অন্য একটি হিসাবও পাওয়া যাচ্ছে। জয়া বচ্চনের ব্যক্তিগত গয়নার মূল্য ৪০ কোটি ৯৭ লক্ষ টাকা। এ ছাড়াও তাঁর একটি ৯ লক্ষ ৮২ হাজার টাকা দামের গাড়ি রয়েছে। অন্য দিকে, অমিতাভের অলঙ্কারের মোট মূল্য ৫৪ কোটি ৭৭ লক্ষ টাকা। এই সঙ্গে অমিতাভের ব্যক্তিগত সংগ্রহে মোট ১৬টি গাড়ি রয়েছে। এর মধ্যে দু’টি মার্সেডিজ় ও একটি রোলস্‌ রয়েস গাড়ির মোট বাজারদর ১৭ কোটি ৬৬ লক্ষ টাকা।

আগামী ২৭ ফেব্রুয়ারি রাজ্যসভার ভোট। যেখানে ১৫টি রাজ্যের জন্য বরাদ্দ রয়েছে ৫৬টি আসন। জয়া বচ্চন ছাড়াও দলের তরফে রাজ্যসভার নির্বাচনের জন্য প্রাক্তন সাংসদ রামজিলাল সুমন ও অবসরপ্রাপ্ত আইএএস অফিসার অলোক রঞ্জনের নাম ঘোষণা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE