Advertisement
১৩ জুলাই ২০২৪
Jeet-Khaki Bengal Chapter

শ্যামবাজারে জিৎ! আনন্দবাজার অনলাইনে ‘খাকি: দ্য বেঙ্গল চ্যাপ্টার’ সিরিজ়ের শুটিং দৃশ্য

সাদা শার্ট নীল জিন্‌সের ভিতর গুঁজে পরা। পরিষ্কার করে কামানো দাড়ি, মোটা গোঁফে জিৎ। নীরজ পাণ্ডের ‘খাকি: বেঙ্গল চ্যাপ্টার’ সিরিজ়ের শুটিংয়ে নায়ক।

Image Of Jeet

‘খাকি: দ্য বেঙ্গল চ্যাপ্টার’-এর শুটে জিৎ। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৪ ১৩:১৪
Share: Save:

বুধবার উত্তর কলকাতার শ্যামবাজার এলাকার ঘুম ভেঙেছে পুলিশের উপস্থিতিতে। ভোর থেকে সেখানে দফায় দফায় পুলিশের গাড়ি, লাঠি-বন্দুক হাতে হাজির কর্তারা। বেলা বাড়তেই বেড়েছে প্রহরা। সাধারণ মানুষের আনাগোনায় কড়া বিধিনিষেধ। কিন্তু কেন?

এলাকায় উপস্থিত বাংলার ছবির জনপ্রিয় নায়ক জিৎ। সৌজন্যে নীরজ পাণ্ডের ‘খাকি: দ্য বেঙ্গল চ্যাপ্টার’। আসলে শুটিং চলছে। এর আগে ৩ জুন, লোকসভা নির্বাচনের ফলঘোষণার আগের দিন নীরজ তাঁর দলবল নিয়ে শ্যামবাজারের মোহনলাল স্ট্রিটে রেকি করতে এসেছিলেন। ছবি-সহ সেই খবর প্রথম জানিয়েছিল আনন্দবাজার অনলাইন। এ বার সেখানে শুরু হল শুটিং। তার ছবিও প্রথম প্রকাশিত আনন্দবাজার অনলাইনে।

Shooting Image Of Jeet

সহ-অভিনেতাদের সঙ্গে শুটিংয়ে ব্যস্ত জিৎ। নিজস্ব চিত্র।

শুটিং শুরুর দিন তিনেক আগে থেকেই শুরু হয়েছিল তোড়জোড়। রাতভর কাজ হয়েছে গোটা এলাকা জুড়ে। স্থানীয় কিছু বাড়ি রং করে ভোলবদল হয়েছে রাতারাতি। বেশ কিছু বাড়ির সামনে নতুন সাইন বোর্ড টাঙিয়ে সাজানো হয়েছে। তৈরি হয়েছে শহিদবেদি, লোকনাথ কোচিং সেন্টার, নকল কলপাড়, চায়ের দোকান, আরও অনেক কিছু। এখানেই শুটিং হবে, খবর ছিল আনন্দবাজার অনলাইনের কাছে। শহিদবেদিতে জন্ম এবং মৃত্যুসাল হিসেবে সত্তরের দশক এবং বিশ শতক দেখানো হচ্ছে। যা দেখে অনুমান, ওই সময়ের কলকাতাকে ধরা হবে সিরিজ়ে। শুটিংয়ের নির্দিষ্ট জায়গা থেকে ঢিলছোড়া দূরত্বে একটি বাড়িতে তখন জিৎ রূপটান নিচ্ছিলেন। নীরজ নিজে উপস্থিত নেই। বদলে তাঁর দলবল পুরো এলাকায় ছড়িয়ে-ছিটিয়ে, তাঁদের এড়িয়ে একটা মাছি গলারও উপায় নেই। তার মধ্যেও আশপাশের বাড়ির বারান্দা, ছাদে উৎসাহী দর্শকের ভিড়। মহিলাদের সংখ্যাই বেশি। প্রত্যেকেই ঘরের কাজ ফেলে দাঁড়িয়ে পড়েছেন। কেবল চোখের দেখা দেখবেন জিৎকে!

বেশ কিছু ক্ষণ অপেক্ষার পর রাস্তায় পা রাখলেন তিনি। পুলিশের ভূমিকায় অভিনয়। শরীরে যেটুকু বাড়তি মেদ, সেটুকুও ঝরিয়ে নায়ক আরও ছিপছিপে। তাতেই আরও আকর্ষণীয় তিনি। নায়ককে ঘিরে একদল পুলিশ সহকর্মী। দেখে বোঝার উপায় নেই, তাঁরা নকল! প্রত্যেকের হাতে বড় বন্দুক আর লাঠি। দূরে বাজনা বাজছে। তাঁকে ঘিরে নাচছে স্থানীয় নারী-পুরুষের দল। জিতের নজরে তাঁরা। এক মহিলা সহকর্মী এবং বাকি পুলিশদের নিয়ে তিনি হনহনিয়ে হেঁটে তাঁদের কাছে পৌঁছতেই ‘কাট কাট’ শব্দ। শট দিয়েই হঠাৎ নায়কের নজর আশপাশের বারান্দার দিকে। মহিলা অনুরাগীদের দিকে চোখ পড়তেই হাসিমুখে হাত নাড়লেন তিনি। খুশির ঝিলিক তাঁদের মুখে।

Shooting Of Khaaki: The Bengal Chapter

শ্যামবাজার শুটিং স্পট থেকে। নিজস্ব চিত্র।

এ ভাবেই বার কয়েক টানা হেঁটে শট দিলেন জিৎ আর তাঁর সহ-অভিনেতারা। কয়েক বার ড্রোন শটও নেওয়া হয়। বেলা বাড়ছে। আকাশ অংশত মেঘলা। তবু হালকা রোদের তাপ যথেষ্ট। জিতের এ বার বিশ্রামের পালা। হাওয়ায় উড়ে আসা অবাধ্য চুল কপালের উপরে এসে পড়ছে বার বার। তাকে সামলাতে সামলাতে বিশ্রামঘরের দিকে তিনি পা বাড়াতেই ভিড় হালকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jeet Neeraj Pandey Web Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE