Advertisement
০৫ মে ২০২৪
Johnny Lever

১৩ বছর বয়সে নিজেকে শেষ করে দিতে গিয়েছিলেন জনি লিভার! কিন্তু কেন?

৩০০-রও বেশি ছবিতে কৌতুকাভিনেতা হিসাবে কাজ করেছেন জনি লিভার। অথচ তাঁর নিজের জীবনে একটা অধ্যায় অন্ধকারে ঢাকা। জীবনের প্রতি এতটা বিরক্তি এসে গিয়েছিল যে, নিজেকে শেষ করে দেওয়ার চেষ্টাও করেন তিনি।

Johny Lever reveals the darkest secret of his life

জনি লিভার। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ২১:১৭
Share: Save:

কৌতুকশিল্পীরা দর্শককে প্রতিনিয়ত হাসিয়ে চলেছেন। অথচ তাঁদের ব্যক্তিগত জীবনের কাহিনি অনেক সময় ঢাকা পড়ে যায় হাসির তোড়ে। ব্যক্তিগত যন্ত্রণাও ঢাকা পড়ে যায় ঠাট্টা-মশকরার আড়ালে। এই কথাটা ভীষণ ভাবে প্রযোজ্য বলিউডের আইকনিক কমেডিয়ান জনি লিভারের ক্ষেত্রেও। ৩০০-রও বেশি ছবিতে কাজ করেছেন। অথচ তাঁর নিজের জীবনে একটা অধ্যায় অন্ধকারে ঢাকা। জীবনের প্রতি এতটা বিরক্তি এসে গিয়েছিল যে নিজেকে শেষ করে দেওয়ার চেষ্টাও করেন তিনি।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে নিজের জীবনের এমনই এক অধ্যায়ের কথা জানালেন কৌতুকাভিনেতা। মাত্র ১৩ বছর বয়সে আত্মহত্যার চেষ্টা করেছিলেন জনি। মানসিক অবসাদ গ্রাস করেছিল তাঁকে। জীবনের প্রতি বীতশ্রদ্ধ হয়ে পড়েছিলেন। জনি বলেন, ‘‘আমার মনে হয়েছিল বেঁচে থাকলে যন্ত্রণা আরও বাড়বে। তাই ঠিক করেছিলাম নিজেকে শেষ করে দিলে বোধহয় কষ্ট খানিকটা হলেও লাঘব হবে। রেললাইনে শুয়েছিলাম ট্রেনের অপেক্ষায়। কিন্তু পাড়ার লোকজন আমাকে বাঁচিয়ে নিয়েছিল।’’

পর্দায় যিনি সারা ক্ষণ হাসাচ্ছেন, তিনি কেন পৃথিবী ছেড়ে চলে যাওয়ার কথা ভাবলেন? জনি জানান, বাবার জন্য কোনও কারণে অবসাদে চলে গিয়েছিলেন। তবে কারণটি অবশ্য স্পষ্ট করে কিছু জানাননি তিনি। জনি জানিয়েছেন, ছোট থেকে তাঁর জীবন একেবারে অন্য দিকে মোড় নিয়েছিল। এমন একটি জায়গায় তিনি থাকতেন, সেটা হল অপরাধীদের আখড়া। চোখের সামনে বহু খুন হতে দেখেছেন তিনি। অভিনেতা না হয়ে অপরাধী হয়েও যেতে পারতেন তিনি। তেমনও সম্ভাবনা নাকি ছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE