Advertisement
১৯ মে ২০২৪
Kajol

বার বার বিতর্কে জড়িয়েছেন নিসা, তবু কেন ভয় নেই কিছুতেই, জানালেন কাজল?

বলিউডে পা না রেখেই একাধিক বার বিতর্কে জড়িয়েছেন নিসা দেবগন। তবু কেন কোনও কিছুতেই ভয় পান না কাজলের ছেলেমেয়েরা?

Kajol stated her kids yug and nysa are not afraid of anything

নিশা-কাজল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪১
Share: Save:

নিজে খ্যাতনামী অভিনেত্রী। স্বামী অজয় দেবগন। বাবা-মা দু’জনেই তারকা হওয়ার সুবাদে তাঁদের সন্তানরা ছোট থেকেই প্রচারের আলোয়। কাজলের দুই সন্তান— নিসা ও যুগ। মেয়ে নিসা বড়, ছেলে যুগ এখনও নাবালক। ২০ বছরের তরুণী কাজল-কন্যা নিসা। এর মধ্যেই নিজের পরিচিতি তৈরি করে ফেলেছেন তিনি। তবে তা পেশার কারণে নয়, তাঁর জীবনযাপনের কারণে। পার্টি করতে খুব ভালবাসেন কাজল-কন্যা। বিভিন্ন সময় পার্টি থেকে টলমল পায়ে বেরোতে দেখা গিয়েছে তাঁকে। কখনও আবার পোশাকের কারণে বিতর্কে জড়িয়েছেন এই তারকা-কন্যা। ভবিষ্যতে পেশা হিসাবে অভিনয়কেই বাছবেন কি না, তা এখনও খোলসা করেননি তিনি। তবে এই মুহূর্তে জীবনকে উপভোগ করাই এক মাত্র লক্ষ্য নিসার। যতই বিতর্ক হোক না কেন, কাজলের ছেলে-মেয়ে নাকি ভয় পান না কিছুতেই!

সম্প্রতি এক সাক্ষাৎকারে কাজল তাঁর সন্তানদের নিয়ে খোলামেলা কথা বলেন। দুই সন্তানকে কেমন শিক্ষা দিয়েছন, তা-ও জানান অভিনেত্রী। সন্তান যখন বড় হয়, তখন বন্ধু হয়ে তাদের বিশ্বাস অর্জন করাই অভিভাবকের করণীয়। কাজলের কথায়, ‘‘আমার দুই সন্তানের কেউই কোনও কিছুতে ভয় পায় না। তারা ভয় পায় না জীবনে নতুন কিছু করতে, তাদের ইচ্ছেপূরণ করতে। কারণ ওরা জানে, ওদের মা রয়েছে পিছনে। সেই আশ্বাসটা আমিই দিয়েছি ওদের। আমি আছি তোমাদের পিছনে, কোনও কিছুতে ভয় পেও না।’’ পাশপাশি অভিনেত্রী জানান, তিনি এই শিক্ষা পেয়েছেন তাঁর মা তনুজার কাছ থেকে। কাজল জানান, তাঁর মা তাঁদের কোনও বিশেষ মতবাদে বিশ্বাস করতে শেখাননি। তিনি বলেন, ‘‘চারপাশের ভালমন্দ, সব কিছুকেই গ্রহণ করে নেওয়ার অসমান্য ক্ষমতা ছিল আমার মায়ের। আমি অত্যন্ত প্রগতিশীল একটা পরিবেশ পেয়েছি। শিখেছি, তোমার সব কিছু করার স্বাধীনতা রয়েছে, যতক্ষণ না পর্যন্ত অন্য কেউ তোমার আচরণে আহত হচ্ছে।’’ কাজলের কথায় স্পষ্ট, এই ঐতিহ্যেই বেড়ে উঠছেন তাঁর সন্তানরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kajol Nysa Devgn Bollywood Star Kid
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE