×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জানুয়ারি ২০২১ ই-পেপার

মুম্বই পুলিশের করা এফআইআর বাতিলের জন্য হাইকোর্টের দ্বারস্থ কঙ্গনা

নিজস্ব প্রতিবেদন
মুম্বই২৩ নভেম্বর ২০২০ ১৯:২৭
কঙ্গনা রানাউত।

কঙ্গনা রানাউত।

অভিনেত্রী কঙ্গনা রানাউত ও তাঁর দিদি রঙ্গোলি চান্ডেল তাঁদের বিরুদ্ধে মুম্বই পুলিশের দায়ের করা এফআইআর বাতিলের জন্য বম্বে হাইকোর্টে আর্জি জানিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন পোস্ট মারফৎ ‘সাম্প্রদায়িক বিভেদ এবং ধর্মীয় উত্তেজনা’ তৈরির অভিযোগে এফআইআর দায়ের করে মুম্বই পুলিশ।

এই এফআইআর দায়ের হওয়ার পরেই বান্দ্রার ম্যাজিস্ট্রেট কোর্ট কঙ্গনা এবং তাঁর দিদি রঙ্গোলির বিরুদ্ধে সমস্ত অভিযোগ খতিয়ে দেখার নির্দেশ দেয়। কঙ্গনার আইনজীবী রিজওয়ান সিদ্দিকি জানান, “কঙ্গনা এবং রঙ্গোলি বম্বে আদালতে এফআইআর এবং ম্যাজিস্ট্রেটের নির্দেশ বাতিলের জন্য পিটিশন জমা করেছেন।” তিনি বলেন, জিজ্ঞাসাবাদের জন্য দু’জনের বিরুদ্ধে জারি করা সমনের উপরেও স্থগিতাদেশ জারি করার আবেদন জানানো হয়েছে। পাশাপাশি, পুলিশ যাতে তাঁদের বিরুদ্ধে কোনও কঠোর বা দমনমূলক পদক্ষেপ না করে, সেই কথাও বলা হয় সেখানে।

মুম্বই পুলিশ এর আগে জিজ্ঞাসাবাদের জন্য দু’দফায় তাঁদের ডেকে পাঠায়। কিন্তু কঙ্গনা এবং রঙ্গোলি প্রত্যেক বারই তা এড়িয়ে যান। তাঁদের আইনজীবী এর আগে পুলিশকে জানান, ভাইয়ের বিয়ে উপলক্ষে কঙ্গনারা ১৫ নভেম্বর পর্যন্ত হিমাচল প্রদেশে ব্যস্ত থাকবেন। গত সপ্তাহে মুম্বই পুলিশ ফের কঙ্গনা এবং তাঁর দিদি রঙ্গোলিকে জিজ্ঞাসাবাদের জন্য তৃতীয় বারের মতো ডেকে পাঠায়।

Advertisement
Advertisement