Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Kangana Ranaut

‘সব সময় পতাকা নিয়ে হাঁটতে হয় না’, বিদ্বেষ ছেড়ে সমর্থনের পথে কঙ্গনা

সমাজমাধ্যমে নিজের রাজপাট ফিরে পেয়ে স্বমহিমায় কঙ্গনা রানাউত। তবে এ বার বিদ্বেষের চেয়ে সমর্থনের প্রতিই বেশি ঝোঁক বলিউডের ‘কুইন’-এর।

Kangana Ranaut defends SS Rajamouli after his comment about religion, calls him a nationalist

বিদ্বেষ নয়, সমর্থনের পথে হাঁটলেন কঙ্গনা। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৫৮
Share: Save:

২০ মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরে পেয়েছেন রাজপাট। তবে এই দফায় বলিউডের ‘কুইন’-এর যেন কিছুটা সুর নরম। বিদ্বেষের থেকে খানিক সমর্থনের দিকেই বেশি ঝুঁকছেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। এক সময় যাঁর তীব্র বিরোধিতা করেছেন, তাঁকে বিয়ের শুভেচ্ছা জানিয়েছেন তিনি। এ বার ধর্ম সংক্রান্ত এক বিতর্কিত মন্তব্যে দক্ষিণী তারকা পরিচালক এস এস রাজামৌলির পাশে দাঁড়ালেন কঙ্গনা।

‘আরআরআর’-এর সৌজন্যে এই মুহূর্তে অন্যতম বিশ্ববন্দিত পরিচালক এস এস রাজামৌলি। গোল্ডেন গ্লোব থেকে আমেরিকা-কানাডার ক্রিটিক্‌স চয়েস অ্যাওয়ার্ড— বিশ্বের তাবড় মঞ্চে তাঁর বিচরণ। এক সাক্ষাৎকারে ধর্ম বিষয়ে প্রশ্ন করা হয় পরিচালককে। হিন্দু ও খ্রিস্ট ধর্ম নিয়ে কথা প্রসঙ্গে তিনি বলেন, ‘‘আমার মনে হয়, ধর্ম আসলে শোষণের একটা পন্থা।’’ এই মন্তব্যের পর থেকেই সমাজমাধ্যমে ট্রোলিংয়ের শিকার রাজামৌলি। এমনকি, রাজামৌলির এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে বেশ কিছু সংবাদমাধ্যমেও বিতর্কের শিরোনামে উঠে আসেন তিনি। এ বার তাঁর পাশে এসে দাঁড়ালেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী কঙ্গনা রানাউত। টুইটারে কঙ্গনা লেখেন, ‘‘এটা নিয়ে বাড়াবাড়ি করার কোনও দরকার নেই। সব সময় পতাকা নিয়ে ঘুরতে হয় না, আমাদের কাজই আমাদের হয়ে কথা বলে। সব হিংসা, সব ট্রোলিং, সব নেতিবাচক মন্তব্য সত্ত্বেও আমরা সবার জন্য ছবি তৈরি করি।’’ কঙ্গনার আরও দাবি, ‘‘তথাকথিত ডানপন্থীদের কাছ থেকেও আমরা বিশেষ কোনও সাহায্য পাই না, আমাদের নির্ভরতার জায়গা আমরা নিজেরাই।’’ রাজামৌলিকে ‘যোগী’ ও ‘জাতীয়তাবাদী’ বলে দাবি করে কঙ্গনা লেখেন, ‘‘ওঁর বিরুদ্ধে একটা কথাও আমি সহ্য করব না, উনি একজন জিনিয়াস, আমরা ভাগ্যবান যে, ওঁর মতো একজন শিল্পীকে পেয়েছি।’’

কঙ্গনার এই টুইটে কিছুটা অবাক নেটাগরিকরা। নিজের রাজনৈতিক মতামতের জন্য বরাবরই একটু বেশি মাত্রায় ডানপন্থী বলেই পরিচিত পদ্মশ্রীপ্রাপ্ত বলিউড অভিনেত্রী। তাঁর মুখে ডানপন্থীদের সমালোচনা শুনে আশ্চর্য অনেকেই। শুধু তাই নয়, সম্প্রতি বিদ্বেষ ছেড়ে কিছুটা সমর্থনের পথে এসেছেন ‘মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি’ খ্যাত অভিনেত্রী। তবে কি ২০ মাসের বনবাসের ফলেই কিছুটা সুর নরম করেছেন তিনি? কৌতূহলী সবাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE