Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Kangana Ranaut

‘দ্য কেরালা স্টোরি’ এখনও দেখানো হচ্ছে না কলকাতার হলগুলিতে, নিষিদ্ধ করা নিয়ে সরব কঙ্গনা

দেশের বিভিন্ন রাজ্যে রমরমিয়ে চলছে ‘দ্য কেরালা স্টোরি’, আবার এই ছবি নিষিদ্ধ হয়েছে পশ্চিমবঙ্গে। এ বার এই ছবির উপর নিষেধাজ্ঞা প্রসঙ্গে মুখ খুললেন কঙ্গনা রানাউত।

Image of Kerala Story.

‘দ্য কেরালা স্টোরি’ কে নিষিদ্ধ করার প্রসঙ্গে মুখ খুললেন অভিনেত্রী কঙ্গনা রানউত। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২৪ মে ২০২৩ ১২:৩৬
Share: Save:

মাত্র ১৮ দিনে ২০০ কোটির গণ্ডি পেরিয়েছে ‘দ্য কেরালা স্টোরি’। কোনও বড় তারকা নেই, তা-ও ২০২৩ সালে মুক্তিপ্রাপ্ত বহু ছবিকে ছাপিয়ে গিয়েছে ব্যবসার নিরিখে। যদিও বিতর্ক এই ছবির নিত্যসঙ্গী। এই ছবিকে এক দিকে যেমন করমুক্ত করা হয়েছে বেশ কিছু বিজেপি শাসিত রাজ্যে, অন্য দিকে, ছবি নিষিদ্ধ হয়েছে পশ্চিমবঙ্গে। তামিলনাড়ুতে হল থেকে নামিয়ে দেওয়া হয়, দর্শক দেখতে আসছেন না সেই যুক্তিতে। কেরল রাজ্যে এই ছবি ঘিরে তৈরি হয়েছে নানা বিতর্ক-অশান্তি। তবে সে সব সত্ত্বেও রমরমিয়ে চলছে সুদীপ্ত সেন পরিচালিত এই ছবি। যদিও পশ্চিমবঙ্গে ছবিকে নিষিদ্ধ করায় ক্ষোভপ্রকাশ করেছেন পরিচালক-প্রযোজক থেকে অভিনেত্রী অদা শর্মা, সকলেই। এ বার ছবিটিকে নিষিদ্ধ করার প্রসঙ্গে মুখ খুললেন অভিনেত্রী কঙ্গনা রানউত। তাঁর কথায়, ‘‘ছবিটিকে নিষিদ্ধ করা অনৈতিক কাজ। যেখানে সিবিএফসি-এর মতো সরকারি শাখা এই ছবিকে ছাড়পত্র দিয়েছে। সেখানেই এই ছবির বিরোধিতা করা অনুচিত।’’

কঙ্গনা আরও বলেন, ‘‘যখন ‘দ্য কেরালা স্টোরি’-র মতো একটি ছবিকে দর্শক পছন্দ করেন, সেটা ইন্ডাস্ট্রির পক্ষেই ভাল। এমনিতেই বলিউড নিয়ে অভিযোগ রয়েছে। যে ধরনের ছবি তাঁরা দেখতে চান, সে ধরনের ছবি নাকি বানানো হয় না। যখন বানানো হয়, তখন লোকে এ ভাবেই হল ভরিয়ে দেখতেও আসেন।’’ ৮ মে রাজ্যে ‘দ্য কেরালা স্টোরি’ ছবিটিকে নিষিদ্ধ ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার পর থেকেই বিভিন্ন মহলে রাজ্য সরকারের এই সিদ্ধান্ত নিয়ে পক্ষে-বিপক্ষে আলোচনা শুরু হয়। সমাধান সূত্র পেতে ছবির নির্মাতারা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। অবশেষে বৃহস্পতিবার শুনানি হয়। পশ্চিমবঙ্গে এই ছবি প্রদর্শনের উপর থেকে নিষেধাজ্ঞায় স্থগিতাদেশ দেয় আদালত। নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পরও এই রাজ্যে এখন ছবির প্রদর্শনের কোনও খবর মেলেনি। শহরের কোনও হলে এখনও দেখানো হচ্ছে না ছবিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE