Advertisement
০২ মে ২০২৪
kangana ranaut

Kangana Ranaut: ‘মনিকর্ণিকা’ এবং ‘পঙ্গা’-র জন্য ফের জাতীয় পুরস্কার কঙ্গনার, মনোজকেও একই সম্মান

সেরা হিন্দি ছবির পুরস্কার ‘ছিঁছোড়ে’-র পরিচালক নীতিশ তিওয়ারির ঝুলিতে। ছবিতে অভিনয় করেছিলেন প্রয়াত সুশান্ত সিংহ রাজপুত।

জাতীয় পুরস্কার পেলেন কঙ্গনা এবং মনোজ

জাতীয় পুরস্কার পেলেন কঙ্গনা এবং মনোজ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২১ ২১:০৬
Share: Save:

‘মনিকর্ণিকা’ এবং ‘পঙ্গা’। দু’টি ছবির জন্য জাতীয় পুরস্কার পেলেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। একই অনুষ্ঠানে দাদাসাহেব ফালকে পুরস্কার উঠল দক্ষিণী সুপারস্টার রজনীকান্তের হাতে। অন্য দিকে ‘ভোঁসলে’ এবং ‘অসুরন’ ছবির জন্য এ বছরের সেরা অভিনেতার তকমা পেলেন যথাক্রমে বলি তারকা মনোজ বাজপেয়ী এবং দক্ষিণী অভিনেতা ধনুষ। নয়াদিল্লির বিজ্ঞান ভবনে অনুষ্ঠিত হল ৬৭তম জাতীয় পুরস্কার প্রদান পর্ব।

সেরা হিন্দি ছবির পুরস্কার ‘ছিঁছোড়ে’-র পরিচালক নীতিশ তিওয়ারির ঝুলিতে। ছবিতে অভিনয় করেছিলেন প্রয়াত সুশান্ত সিংহ রাজপুত। পুরস্কার নিতে গিয়ে তাঁর কথা মনে পড়ে গিয়েছে নীতিশের। বলেছেন, ‘‘আজ সুশান্তের কথা খুব মনে পড়ছে। তিনি এই ছবির অন্যতম গুরুত্বপূর্ণ অংশ ছিলেন। এই পুরস্কার তাঁকেই উৎসর্গ করলাম।’’

‘কেসরি’ ছবির ‘তেরি মিট্টি’ গানটির জন্য সেরা গায়কের জাতীয় পুরস্কার ছিনিয়ে নিয়েছেন বি প্রাক। সেরা বাংলা ছবির শিরোপা সৃজিত মুখোপাধ্যায়ের ‘গুমনামী’র। কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ‘জ্যেষ্ঠপুত্র’-এর সঙ্গীত পরিচালনা ও মৌলিক চিত্রনাট্যও নাম লিখিয়েছে সেরার তালিকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kangana ranaut Manoj Bajpayee National Award
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE