Advertisement
২০ এপ্রিল ২০২৪
Kangana Ranaut

তিক্ততা ছেড়ে ঘন ঘন দরাজ গলায় প্রশংসা, ‘পরিবর্তন’-এর নেপথ্যে আসল কারণ জানালেন কঙ্গনা

সমাজমাধ্যমে ফেরার পর থেকেই অবাক বদল তাঁর মধ্যে। সমালোচনার সুর হারিয়ে যায়নি, তবে প্রশংসার ঢল বেড়েছে বইকি। কেন?

Kangana Ranaut talks about praising Deepika Padukone.

এত ঘন ঘন প্রশংসার কারণ কী? নিজেই জানালেন বলিউডের ‘কুইন’। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ০৮:৩২
Share: Save:

ধন্দে পড়ে গিয়েছেন নেটাগরিকরা। কঙ্গনা রানাউতের মুখে সমালোচনার বদলে ঘন ঘন প্রশংসা শুনছেন যে। একটু অতীত ঘেঁটে দেখলেই বোঝা যায়, চর্চার কেন্দ্রে যখন কঙ্গনা, তখন ধন্দে পড়ে যাওয়া একেবারেই অস্বাভাবিক কিছু নয়। তাঁর মুখ থেকে সমালোচনামূলক কথা শুনেই অভ্যস্ত সকলে। শুধু তাই নয়, বলিউডকে কড়া ভাষায় আক্রমণ করা নিয়েও তাঁর জুড়ি মেলা ভার। এক সময় প্রায় একা হাতে স্বজনপোষণ প্রসঙ্গে বলিউডকে কাঠগড়ায় দাঁড় করিয়েছিলেন বলিউডের ‘কুইন’। সেই অভিনেত্রীর গলায় আজকাল প্রশস্তির সুর। হলটা কী? প্রশ্নের উত্তর দিলেন কঙ্গনা নিজেই।

চলতি বছরে অস্কারের মঞ্চে অভিষেক হয়েছে বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোনের। কালো লুই ভিতোঁর গাউনে সেজে মঞ্চে উঠেছিলেন ভারতীয় চলচ্চিত্র জগতের অন্যতম তারকা। অস্কারের মঞ্চে ‘নাটু নাটু’ গানের পারফরম্যান্সের আবাহন তাঁর ভূমিকার সূত্র ধরেই। গোটা দেশের পরিচায়ক হয়ে অস্কারের মঞ্চে উপস্থিত ছিলেন দীপিকা। অস্কারের অনুষ্ঠানের পর দীপিকার প্রশংসার পঞ্চমুখ হন কঙ্গনা রানাউত। ভারতকে সুচারু ভাবে ও আত্মবিশ্বাসের সঙ্গে বিশ্বের দরবারে তুলে ধরেছেন তিনি, সমাজমাধ্যমের পাতায় দীপিকাকে প্রশংসায় ভরিয়ে দেন কঙ্গনা। এমনকি কঙ্গনা লেখেন, ‘‘দীপিকা দৃষ্টান্ত স্থাপন করেছেন যে, ভারতীয় নারীই বিশ্বে সর্বশ্রেষ্ঠ।’’ কঙ্গনার হঠাৎ এই সুরবদলে অবাক হয়েছেল নেটাগরিকরা। তাঁদের অনেকেরই প্রশ্ন, তাঁর মধ্যে এই পরিবর্তন কী ভাবে এল? সেই প্রশ্নের উত্তর দিলেন কঙ্গনা নিজেই। সমাজমাধ্যমের পাতায় তিনি লেখেন, ‘‘যাঁরা আমার কথায় অবাক হয়েছেন তাঁদের উদ্দেশে বলি, এত ভাববেন না। আমি খুব সরল এক জন মানুষ, যে ভগবান কৃষ্ণের বাণী ও তাঁর ধর্ম মেনে চলি। উনি বলেছেন, অযোগ্যের প্রশংসা করা যেমন অনাচার, যোগ্যের প্রশংসা না করা আরও বড় অনাচার। বলিউডের লোকজন সেই কাজ করতে ব্যর্থ হয়েছে, আমি হইনি।’’

প্রসঙ্গত, আগে ‘গেহরায়িয়াঁ’ ছবিতে দীপিকার কাজের ব্যাপক সমালোচনা করেছিলেন কঙ্গনা। শুধু তা-ই নয়, মানসিক স্বাস্থ্য নিয়ে দীপিকার মন্তব্য ও তাঁর কাজকর্ম নিয়েও একাধিক বার সরব হয়েছেন বলিউডের ‘কুইন’। এমনকি, মানসিক স্বাস্থ্য নিয়ে তাঁর কাজের পুরোটাই নাকি দেখানোর জন্য, এমন মন্তব্য করতেও ছাড়েননি কঙ্গনা। বছর ঘুরতে না ঘুরতেই কঙ্গনার গলায় একেবারে উল্টো সুর। বলিপাড়ায় নিজেকে প্রাসঙ্গিক রাখার চেষ্টাতেই কি সতর্ক ভাবে নিজের মধ্যে এই বদল এনেছেন কঙ্গনা? কৌতূহলী নেটাগরিকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kangana Ranaut Deepika Padukone Oscars 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE