Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Karan Johar

বাবার মৃত্যুর পরে পেয়েছিলেন চিঠি, কী লেখা ছিল ছয় পাতার সেই চিঠিতে?

বাবা যশ জোহরের মৃত্যুর পরে একেবারে ভেঙে পড়েছিলেন। বাবার চিঠি হাতে পেয়ে কী ভাবে নিজেকে সামলান কর্ণ?

বাবার লেখা ছয় পাতার চিঠিকেই নিজের ‘বাইবেল’ বলে মেনে নিয়েছিলেন কর্ণ জোহর।

বাবার লেখা ছয় পাতার চিঠিকেই নিজের ‘বাইবেল’ বলে মেনে নিয়েছিলেন কর্ণ জোহর। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ১৪:২১
Share: Save:

কাকে বিশ্বাস করবেন? আর কাকে বিশ্বাস করবেন না? জীবনে চলার পথে বার বার এই প্রশ্নের সম্মুখীন হতে হয়। কখনও ভুল করে ঠেকে শিক্ষা হয়। কখনও আবার শুভাকাঙ্ক্ষীদের সাবধানবাণীই পাথেয় হয়ে দাঁড়ায়। মানুষকে ভরসা করে একাধিক বার ঠকেছেন, এর আগেও এ কথা জনসমক্ষে বলেছেন কর্ণ জোহর। তবে ভুল করে শেখার কথাও বলেছেন বলিউড পরিচালক। এ বার সেই প্রসঙ্গেই বাবা যশ জোহরের লেখা এক চিঠির কথা জানালেন ‘ধর্মা প্রোডাকশনস’-এর কর্ণধার।

২০০৪ সালে প্রয়াত হন ‘ধর্মা প্রোডাকশনস’-এর প্রতিষ্ঠাতা ও কর্ণ জোহরের বাবা যশ জোহর। বাবার মৃত্যুর পর মানসিক ভাবে একেবারে ভেঙে পড়েছিলেন কর্ণ। তার উপর, কোম্পানি ও ব্যবসার বিন্দুবিসর্গও জানতেন না তিনি। কর্ণের কথায়, ‘‘কোথায় কোন ব্যাঙ্ক অ্যাকাউন্ট, কোথায় অর্থনৈতিক বিনিয়োগ, কিছুই জানতাম না।’’ বাবার সেই ছয় পাতার চিঠিকেই নিজের ‘বাইবেল’ বলে মেনে নিয়েছিলেন ‘কুছ কুছ হোতা হ্যায়’, ‘কভি খুশি কভি গম’-এর মতো সুপারহিট ছবির পরিচালক।

কী লেখা ছিল সেই চিঠিতে? কর্ণ জানান, আর্থিক ও ব্যবসায়িক বিষয়ে কে বিশ্বাসযোগ্য এবং কে নয়— তা-ও ওই চিঠিতেই লিখে যান যশ জোহর। বাবার মৃত্যুর চার দিন পরে এক বন্ধুর কাছ থেকে সেই চিঠি পান কর্ণ।

বরাবরই মা-বাবার স্নেহের পাত্র কর্ণ জোহর। এমনকি, কর্ণ নিজের যমজ সন্তানের নামও রেখেছেন ওঁর মা-বাবাকে মনে রেখেই। মেয়ের নাম রেখেছেন রুহি, যার অনুপ্রেরণা কর্ণের মা হিরু জোহর। আর ছেলের নাম রেখেছেন যশ, যা কর্ণের বাবার নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karan Johar Bollywood Director Dharma Productions
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE