×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১২ মে ২০২১ ই-পেপার

অনিলকে প্রশ্ন করে বিপদে করিনা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০১ জানুয়ারি ২০২১ ২৩:২৩
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

ভেবেছিলেন, অনিল কপূরকে অস্বস্তিতে ফেলবেন। হিন্দি সিনেমায় নারী-পুরুষ অভিনেতাদের সমান পারিশ্রমিকের প্রসঙ্গ তুলে চাপে ফেলবেন বলিউডের মিস্টার ইন্ডিয়াকে। কিন্তু, শেষে নিজেই অপ্রস্তুত হয়ে পড়লেন করিনা কপূর খান।

একটি রেডিয়ো স্টেশনের চ্যাট শো ‘হোয়াট উওমেন ওয়ান্টস’ এর সঞ্চালনা করেন করিনা। তাঁর প্রতিটি শো-এই হাজির হন বলিউডের কোনও না কোনও ব্যক্তিত্ব। করিনা গল্পের ছলে সাক্ষাৎকার নেন তাঁদের। কখনও আবার বাঁকা প্রশ্নে ঘায়েল করেন। সম্প্রতি সেই চ্যাট শো-তেই অতিথি হয়ে এসেছিলেন অনিল কপূর। তবে করিনার প্রশ্নের বাউন্সার সামলে তিনি পাল্টা এমন একটি ঘটনার কথা বললেন যে শেষমেষ প্রশ্ন গিলতে হল করিনাকেই।

অনিল কপূরকে করিনা জিজ্ঞাসা করেন, ‘‘হলিউডে এমন অনেক নায়ক আছেন যাঁরা নায়িকাদের সমান পারিশ্রমিক না দিলে ছবিতে কাজ করেন না। তোমার কি মনে হয় না বলিউডের নায়কদেরও এই নিয়ম পালন করা উচিত!’’

Advertisement

আরও পড়ুন: নতুন বছরকে কী ভাবে স্বাগত জানাব জানি না! ইরফানকে খোলা চিঠি সুতপার

জবাবে অনিল কপূর পাল্টা করিনাকে জবাব দেন, ‘‘তুমি তো আমার থেকে অনেক বেশি টাকা নিয়েছিলে!’ শুনে কিছুক্ষণের জন্য বাকরুদ্ধ হয়ে যান করিনা। অনিল টেনে আনেন ঘটনাটির প্রসঙ্গ। বলেন, ‘‘ভীরে দি ওয়েডিং ছবিতে করিনার পারিশ্রমিক নিয়ে যখন কথাবার্তা চলছিল, তখনই প্রযোজকদের ফোন আসে আমার কাছে। ওরা বলে এতো নায়কের থেকেও বেশি টাকা চাইছে! কী করব? জবাবে আমি বলেছিলাম দিয়ে দাও। বেবো যা চাইছে দিয়ে দাও...’’

আরও পড়ুন: নতুন বছরে কী রেজলিউশন নিলেন কৃতী?

অনিলের কথায় আচমকা অস্বস্তিতে পড়ে যান করিনা। পরে অবশ্য অনিল বলেন, "আমি এরকম অনেক ছবিতে কাজ করেছি যেখানে নায়িকা আমার থেকে বেশি টাকা নিয়েছেন, কিন্তু, আমি কখনও তা নিয়ে অভিযোগ করিনি। বরং খুশি হয়েই কাজ করেছি।"

প্রসঙ্গত অনিল আর করিনা একসঙ্গে কাজ করছেন তখ্ত নামের ছবিতে। এর আগেও বেওয়াফা আর তশন নামে দুটি ছবিতে একসঙ্গে কাজ করেছেন তাঁরা।

Advertisement